corona virus btn
corona virus btn
Loading

নড়বড়ে ডিফেন্সই ডোবাল ব্রাজিলকে

নড়বড়ে ডিফেন্সই ডোবাল ব্রাজিলকে
Photo: PTI

যুবভারতীতে সাঙ্গ সাম্বা। ব্রিউস্টার ম্যাজিকে যুব বিশ্বকাপের ফাইনালের ইংল্যান্ড।

  • Share this:

#কলকাতা:  যুবভারতীতে সাঙ্গ সাম্বা। ব্রিউস্টার ম্যাজিকে যুব বিশ্বকাপের ফাইনালের ইংল্যান্ড। ১০, ৩৯ ও ৭৭ মিনিটে গোল করে সেমিফাইনালে নায়ক ব্রিউস্টার। একুশ মিনিটে ব্রাজিলের হয়ে ব্যবধান কমান ওয়েসলি। গোটা নব্বই মিনিট পাওলিনহো ও লিঙ্কনকে আটকে দিয়ে ব্রাজিলকে অকেজ করে দেয় স্টিভ কুপারের দল। এরমধ্যে দিনের অন্যতম সহজ সুযোগ নষ্ট করেন বের্নার।

ডাবল হ্যাটট্রিক বয় ব্রিউস্টার

আমেরিকার পর ব্রাজিল। এক বিশ্বকাপে দু-দুটি হ্যাটট্রিক রিয়ান ব্রিউস্টারের। ইংল্যান্ডের যুব দলের ইতিহাসে লিভারপুলের এই তারকাই এখন টপ স্কোরার। কোয়ার্টার ফাইনালে প্রথম হ্যাটট্রিক করে বিশ্বকাপের নজরে এসেছিলেন। আর যুবভারতীকে ওয়েম্বলি বানিয়ে দিলেন একাই। সাত গোল করে বিশ্বকাপের টপ স্কোরার এই ব্রিটিশ।

এক বছরে দুটি ফাইনাল

এক বছরে ফিফার দুটি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের পর কলকাতায় অনূর্ধ্ব-১৭ যুব বিশ্বকাপের ফাইনালে স্টিভ কুপারের দল। শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে উল্লাস ব্রিটিশ শিবিরে। কলকাতা থেকেই কাপ নিয়ে যেতে চান ইংলিশ কোচ স্টিভ কুপার। তাঁর দাবি, সব পরিকল্পনা লেগে গিয়েছে।

2edb91c3dfee4e7d8dc5c0b28b944428-2edb91c3dfee4e7d8dc5c0b28b944428-0  ডোবাল নড়বড়ে ডিফেন্স গোল মিস, ম্যাচ মিস। বিনা দ্বিধায় স্বীকার করলেন ব্রাজিল কোচ অ্যামিদিউ কার্লোস। তবুও শনিবার প্রিয় কলকাতায় মাঠে নামার সুযোগ পাচ্ছে ব্রাজিল। বিশ্বকাপের তৃতীয় স্থানের ম্যাচে খেলবে কার্লোসের দল। বিশেষজ্ঞদের মতে, নড়বড়ে ডিফেন্সের জন্যই কলকাতায় হার ব্রাজিলের। সকালে রিও, সন্ধ্যায় ওয়েম্বলি রিও হতে পারল না কলকাতা। বরং বুধ সন্ধ্যায় ওয়েম্বলি হল এই শহর। ব্রাজিল হারল, জিতল যুবভারতী। সকাল থেকেই টিকিটের হাহাকার, দুপুরে মুষল বৃষ্টি, বিকেলের আবার রোদ। এরমধ্যেই শহর যুবভারতী মুখী। ব্রাজিলের জন্য সারাদিন গলা ফাটিয়ে সন্ধ্যায় মন খারাপ শহরের। তবুও শনিবার আরও একটা সুযোগ থাকছে ব্রাজিলকে দেখার জন্য। সঙ্গে ইংল্যান্ড তো থাকবেই।

বৃহস্পতিবার শহরে ইনফ্যান্তিনো

ঠাসা কর্মসূচি। প্রচুর বৈঠক। এরসঙ্গে এই প্রথম ফিফার গর্ভনিং কাউন্সিলের বৈঠক জুরিখের বাইরে। এতকিছু মাথায় নিয়ে বৃহস্পতিবার কলকাতায় আসছেন ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্তিনো। ২৭ তারিখ সকালে বাইপাসের এক পাঁচ তারায় ঠাসা কর্মসূচি নিয়ে বৈঠকে বসবেন তিনি। বেশ কয়েক দফা অ্যাজেন্ডায় সবার নজর পরবর্তী অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ নিয়ে। অনূর্ধ্ব-১৭-র পর যার জন্য বিড করবে ভারত।

PTI10_25_2017_000217B

First published: October 25, 2017, 8:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर