Home /News /sports /
IPL Australian cricketers: আইপিএলের থেকে গুরুত্বপূর্ণ পাকিস্তান সফর ! স্পষ্ট বার্তা ওয়ার্নার, কামিন্সদের

IPL Australian cricketers: আইপিএলের থেকে গুরুত্বপূর্ণ পাকিস্তান সফর ! স্পষ্ট বার্তা ওয়ার্নার, কামিন্সদের

আইপিএলের তুলনায় পাকিস্তান সফর বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়ানরা

আইপিএলের তুলনায় পাকিস্তান সফর বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়ানরা

Australia giving more importance to Pakistan series than IPL. আইপিএলকে বড় ঝটকা অজিত এবং দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। পাকিস্তান সফর বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়ানরা

  • Share this:

    #মেলবোর্ন: নতুন করে ভাবতে হতে পারে আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি মালিকদের। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নেওয়ার ক্ষেত্রে হিসেব-নিকেশ করতেই হবে। এবারের আইপিএল-এ অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের শুরুর দিকে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। সেই সিরিজকেই গুরুত্ব দিচ্ছেন প্যাট কামিন্সরা। সেই কারণে পাকিস্তান সফরে যাওয়া ক্রিকেটারদের আইপিএল-এ পাওয়া যাবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।

    আরও পড়ুন - India vs West Indies 2nd ODI: সিনিয়রদের খেলা মাঠে বসে দেখল জুনিয়ররা, বিশ্বকাপ জয়ী ভারতীয় দলকে বোর্ডের সংবর্ধনা

    এবারের আইপিএল-এর নিলামে উঠবেন অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক প্রয়োজন। সেই কারণে প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের জন্য ঝাঁপাতে পারত এই দলগুলি। কিন্তু শুরু থেকে না পাওয়া গেলে এঁদের হাতে নেতৃত্ব ছাড়বে কি না তা ভাবতে হবে দলগুলিকে।

    আরও পড়ুন - KL Rahul Run Out Vs WI: নিজের দোষে রান আউট! রাহুল রাগ ঝাড়লেন দলের নতুন ক্রিকেটারের উপর

    পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট ৪ মার্চ। তিনটি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ৫ এপ্রিল টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর। এর পর আইপিএল-এর জৈবদুর্গে প্রবেশের আগে ছ’দিন নিভৃতবাসে থাকতে হবে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। সেই কারণে আইপিএল-এর শুরু থেকে পাওয়া যাবে না তাঁদের।

    কামিন্সরা এই মুহূর্তে আইপিএল নিয়ে ভাবছেনও না। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক বলেন, সত্যি বলতে আমি জানি না আইপিএল-এর নিলাম কবে। ১৩, ১৪ না ১৫ ফেব্রুয়ারি তা আমার মনে নেই। ওই নিয়ে ভেবে সময় নষ্ট করিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, আইপিএল খেলার জন্য আমরা সব সময়ই তৈরি। কিন্তু অস্ট্রেলিয়ার খেলা থাকলে আইপিএল-এর জন্য ক্রিকেটার ছাড়া সম্ভব হবে না।

    এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী, আইপিএল শুরু হতে চলেছে ২৭ মার্চ। কিন্তু অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের যোগ দিতে দিতে ১২ এপ্রিল হয়ে যেতে পারে। এর মাঝে প্রতিটা দলের পাঁচ-ছয়টি করে ম্যাচ খেলা হয়ে যাবে। লিগ পর্বের প্রায় অর্ধেক ম্যাচ খেলা হয়ে যাবে ওই সময়ের মধ্যে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দলে নেওয়ার ক্ষেত্রে নতুন করে ভাবতে হতে পারে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিদের।

    শেষবার ১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া। ওয়াকার ইউনুস, ওয়াসিম আক্রমদের হারিয়েই দেশে ফিরেছিল ক্যাঙ্গারু ব্রিগেড। একই সমস্যা তৈরি হয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের নিয়ে। রাবাডা, নখিয়াদের বাংলাদেশ সফর শেষ হবে ১১ এপ্রিল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australia Cricket, IPL 2022, Pat Cummins

    পরবর্তী খবর