হতাশায় একসময় ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন অনুষ্টুপ

হতাশায় একসময় ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন অনুষ্টুপ
Anustup Majumdar ( Photo-PTI)

গোয়ার বিরুদ্ধে দুই ইনিংসে সেঞ্চুরি। বুড়ো রুকুই এখন বাংলার মুখ। ফের লাইমলাইটে অনুষ্টুপ মজুমদার।

  • Share this:

#কলকাতা: গোয়ার বিরুদ্ধে দুই ইনিংসে সেঞ্চুরি। ‘বুড়ো রুকু’ই এখন বাংলার মুখ। ফের লাইমলাইটে অনুষ্টুপ মজুমদার। কিন্তু কি করে সম্ভব হল ক্যামব্যাক ? কোথায় পেলেন অনুপ্রেরণা ? জানালেন নিউজ১৮ বাংলাকে ৷

২০১২ সালে পুণের হয়ে আইপিএল। পরের বছরই ভারতীয় ‘এ’ দল। কিন্তু তারপর আচমকাই বাংলা দল থেকে বাদ। একরাশ অভিমানে বাংলা ছেড়ে রেল যাত্রা। কিন্তু সেখানেও অনিয়মিত। হতাশায় ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছিলেন অনুষ্টুপ মজুমদার। তবে এক কাছের মানুষের পরামর্শে সিদ্ধান্ত বদল করেন তিনি। মনোসংযোগ বাড়াতে নিয়মিত কাউন্সেলিং চালিয়ে গিয়েছিলেন। গতবছর সৌরভের ডাকে রেল ছেড়ে আবার বাংলায় ফেরা। ক্লাব ক্রিকেটে পারফর্ম করে ফের বাংলা দলে ডাক।ইডেনে গোয়ার বিরুদ্ধে জোড়া সেঞ্চুরি যেন অনুষ্টুপকে পুনর্জন্ম দিয়েছে।

বাংলার হয়ে এক ম্যাচে দুই ইনিংসে সেঞ্চুরির নজির রয়েছে অনুষ্টুপের। পঙ্কজ রায়, সৌরভ, অরুনলাল, অভিমন্যু ঈশ্বরণের পর একই ক্লাবে রুকু। কামব্যাকের রাস্তায় অরুণলালের পরামর্শ আরও জেদি করেছে ডানহাতি অলরাউন্ডারকে।

বয়স ৩৪ ছুঁই ছুঁই। তবে সেটা জাস্ট একটা সংখ্যা অনুষ্টুপের কাছে। জুনিয়রদের সঙ্গে লড়াইটা উপভোগ করছেন। আবার দেখতে শুরু করেছেন অধরা স্বপ্নটা। আরও একবার আইপিএল, জাতীয় দলের নীল জার্সিটা টার্গেট ময়দানের বুড়ো রুকুর।

রিপোর্টার: ঈরণ রায় বর্মন

First published: 03:58:33 PM Nov 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर