Home /News /south-bengal /
Birbhum Football: পায়ে ফুটবল নিয়ে কাঁটাবুনি থেকে আমেরিকার মিশিগানের পথে, আদিবাসীকন্যাকে সংবর্ধনা পুলিশের

Birbhum Football: পায়ে ফুটবল নিয়ে কাঁটাবুনি থেকে আমেরিকার মিশিগানের পথে, আদিবাসীকন্যাকে সংবর্ধনা পুলিশের

সংবর্ধনা জানিয়ে পুলিশের পক্ষ থেকে তার হাতে তুলে দেওয়া হয় একটি ফুলের তোড়া

সংবর্ধনা জানিয়ে পুলিশের পক্ষ থেকে তার হাতে তুলে দেওয়া হয় একটি ফুলের তোড়া

Birbhum Football: তাঁকে সংবর্ধনা জানিয়ে পুলিশের পক্ষ থেকে তার হাতে তুলে দেওয়া হয় একটি ফুলের তোড়া । তার পাশাপাশি তাকে দেওয়া হয় ফুটবল , জার্সি ও আর্থিক সহায়তা ।

  • Share this:

সিউড়ি : বীরভূমের সিউড়ির নগরী কাঁটাবুনি গ্রামের আদিবাসী মেয়ে পাপিয়া যাচ্ছেন আমেরিকায় স্পেশাল অলিম্পিকে ফুটবল খেলতে । তাই তাঁকে বীরভূমের সিউড়ি থানায় দেওয়া হল সংবর্ধনা ।

জাতীয় দলে খেলবেন এ বার জেলার আদিবাসী তরুণী পাপিয়া মুর্মু । আমেরিকার মিশিগানের ডেট্রয়েট শহরে ইউনিফায়েড ফুটবলের আসর বসবে জুলাইয়ের শেষ দিকে । ওই প্রতিযোগিতায় নাম নেবে ভারতীয় মহিলা ফুটবল দল । তবে এ বার ওই দলের সদস্য হতে চললেন বীরভূমের সিউড়ির কাঁটাবুনি আদিবাসী এলাকার পাপিয়া । এই খবর পেতেই বীরভূম জেলা সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠির নির্দেশে বীরভূম জেলা পুলিশের পক্ষ থেকে সিউড়ি থানায় আয়োজন করা হয় পাপিয়াকে সংবর্ধনা দেওয়ার ছোট্ট একটি অনুষ্ঠান ।

সেখানে তাঁকে সংবর্ধনা জানিয়ে পুলিশের পক্ষ থেকে তার হাতে তুলে দেওয়া হয় একটি ফুলের তোড়া । তার পাশাপাশি তাকে দেওয়া হয় ফুটবল , জার্সি ও আর্থিক সহায়তা । এই সংবর্ধনা পেয়ে খুশি পাপিয়া ও তাঁর পরিবার । পাপিয়ার বাবা শিবলাল মুর্মু ও মা বালিকা মুর্মু বলেন, ‘‘ আমরা মেয়ের জন্য গর্বিত।আরও এগিয়ে যাক।’’

আরও পড়ুন : অবাক কাণ্ড! অন্ধকার নামতেই পদ্মপুকুরে আলোর বিকিরণ! ভৌতিক, অলৌকিক নাকি অন্য কিছু?

আরও পড়ুন : চিকেন এবার নাকি ৩০০ টাকা! কেন লাফিয়ে বাড়ছে মুরগির মাংসের দাম?

পাপিয়া মুর্মু বলেন, ‘‘ বীরভূম জেলা পুলিশের কাছ থেকে সংবর্ধনা পেয়ে আমি খুব খুশি । আমি সবার মান রাখার চেষ্টা করব । আমার মতো যাঁরা আছেন, সকলে মাঠে নামুক ও খেলুক ।’’ ডি এস পি ডি এন টি অয়ন সাধু বলেন,  ‘‘আমাদের জেলার মেয়ে স্পেশাল অলিম্পিকে খেলতে যাচ্ছেন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের মানবিক মুখ দেখিয়ে সাধারণ মানুষের পাশে থাকতে বলেছেন। তাই পাপিয়ার উৎসাহ বাড়াতে আমরা জেলা সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠির নির্দেশে সিউড়ি থানায় ঘরোয়া ছোট্ট একটি অনুষ্ঠানের মাধ্যমে তাকে সংবর্ধনা জানালাম ।’’  সিউড়ি থানার আই সি মহম্মদ আলি বলেন,  ‘‘ পাপিয়া আরও এগিয়ে চলুক, তাঁর চলার পথের সঙ্গী থাকবে বীরভূম জেলা পুলিশ।’’

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Birbhum, Football, Suri

পরবর্তী খবর