Home /News /south-bengal /
Murshidabad: নসিপুর রেলব্রিজের সমস্যা সমাধানের পথে

Murshidabad: নসিপুর রেলব্রিজের সমস্যা সমাধানের পথে

দীর্ঘদিন ধরেই সামান্য জমি জটের কারণে কাজ অসম্পূর্ণ হয়ে পড়ে রয়েছে। শুক্রবার শিয়ালদহ ডিভিশনের ডিআরএম শৈলেন্দ্র প্রতাপ সিং ও জেলা প্রশাসনিক আধিকারিকেরা প্রশাসনিক বৈঠক করেন সার্কিট হাউজে

  • Share this:

#মুর্শিদাবাদ: এবার নসিপুর রেলব্রিজের সমস্যা সমাধানের পথে। দীর্ঘদিন ধরেই সামান্য জমি জটের কারণে কাজ অসম্পূর্ণ হয়ে পড়ে রয়েছে। শুক্রবার শিয়ালদহ ডিভিশনের ডিআরএম শৈলেন্দ্র প্রতাপ সিং ও জেলা প্রশাসনিক আধিকারিকেরা প্রশাসনিক বৈঠক করেন সার্কিট হাউজে। খুব দ্রুত নসিপুর রেলব্রিজের কাজ শেষ করা হবে বলে জানান ডিআরএম। রেললাইন চালু হলে উত্তর ও পূর্ব ভারতের যোগাযোগ সম্ভব হলে খুব সহজেই দিল্লি যাওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন: রাতে বাঁকুড়া থেকে গ্রেফতার হলেন দু'জন, যা উদ্ধার হল, চক্ষু চড়কগাছ সকলের!

২০০৪ সালে তৎপরতার সঙ্গে শুরু হয়ে যায় মুর্শিদাবাদের নসিপুর আজিমগঞ্জ রেলব্রিজ তৈরির কাজ। এই যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠলে উত্তর ভারতের সঙ্গে পূর্ব ভারতের যোগাযোগে এটি হবে দ্বিতীয় রেলপথ। সেই কারণে এই রেলপথ চালু হলে উত্তর ও পূর্ব ভারতের যোগাযোগ ব্যবস্থা হবে আরও দ্রুত। ২০১০ সালের মধ্যে এই রেল ব্রিজ দিয়ে ট্রেন চলাচল শুরু করার কথা ছিল। কিন্তু রেল ব্রিজ তৈরিতে জমি নিয়ে শুরু হয় জটিলতা। একাধিক জমিদাতা অধিক অর্থ ও রেলের চাকরির দাবি করেন। শুরু হয় গ্রামবাসীদের দফায় দফায় আন্দোলন। ব্রিজ নির্মাণ কাজ বন্ধ করে দেয় গ্রামবাসীরা। অবশেষে জমি জট কাটিয়ে এবার নসিপুর রেলব্রিজের সমস্যা সমাধানের পথে।

আরও পড়ুন: চাকরি জীবনে নেননি পদোন্নতি! সাঁওতালি সাহিত্যে পদ্মশ্রী ঝাড়গ্রামের খেরওয়াল সোরেনকে...

শুক্রবার মুর্শিদাবাদ এলেন শিয়ালদহ ডিভিশনের ডি আর এম শৈলেন্দ্র প্রতাপ সিং। এদিন বহরমপুর স্টেশনে নেমে গোটা স্টেশন পরিদর্শন করেন তিনি। এরপর জেলা প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করেন সার্কিট হাউজে। জমিদাতাদের সঙ্গে আলোচনা করে খুব দ্রুত নসিপুর রেলব্রিজের কাজ শেষ করা হবে বলে জানান ডিআরএম। এই রেললাইন চালু হলে উত্তর ও পূর্ব ভারতের যোগাযোগ সম্ভব হলে খুব সহজেই দিল্লি যাওয়া যাবে বলে জানান তিনি। জমিদাতারা তাঁদের জমির জন্য চাকরির দাবি করেছিলেন। কিন্তু তাঁদের সমস্ত আবেদন জমা করার আগে রেলদফতর পলিসি বদলে দেয়৷ তবে জমির সমস্ত অর্থ জমিদাতাদের দেওয়া হয়েছে। এবার জমিদাতাদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করা হচ্ছে। খুব দ্রুত কাজ শেষ করা হবে বলে জানান তিনি।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর