• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bangla News: একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন প্রসূতি! ঘটনা ঘিরে হাসপাতালেই শোরগোল

Bangla News: একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন প্রসূতি! ঘটনা ঘিরে হাসপাতালেই শোরগোল

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Bangla News: ভাইফোঁটার দিন এমন ঘটনার জেরে অনেকেই অবাক হয়েছেন। এমন বিরল ঘটনার জেরে শোরগোল পড়ে যায় এলাকায়।

  • Share this:

    #দক্ষিণ ২৪ পরগনা: ভাইফোঁটার দিনেই হাসপাতালে একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি। বিশেষ করে, ভাইফোঁটার (Bhai phota) দিন এমন ঘটনার জেরে অনেকেই অবাক হয়েছেন। এমন বিরল ঘটনার জেরে শোরগোল পড়ে যায় এলাকায়। অনেকে বলছেন, এমন শুভ দিনে মায়ের গর্ভ থেকেই ভাইবোন পেয়ে গিয়েছে তিন সন্তান। ঘটনা দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) ডায়মন্ড হারবার জেলা হাসপাতালের প্রসূতি বিভাগে। জানা যায়, দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার থানার রামকান্তপুর এলাকার বাসিন্দা তপতী ঘোষ হালদার (২৭) দু'দিন আগে প্রসব যন্ত্রণা নিয়ে ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে ভর্তি হন। আজ ভাইফোঁটার দিন ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে একসঙ্গে ৩ সন্তানের জন্ম দেন তিনি (woman gives birth of 3 babies)।

    আরও পড়ুন - কম হলেও দূষণমুক্ত নয় কলকাতা! শহরের কোন এলাকা দূষণে সবচেয়ে এগিয়ে

    তিন সন্তানের মধ্যে রয়েছে এক কন্যা ও দুই পুত্র সন্তান। জানা গিয়েছে, মা ও শিশু তিন জন সকলেই সুস্থ ও স্বাভাবিক আছেন। চিকিৎসকরা জানান, প্রথমেই তপতী ঘোষ হালদারের অবস্থা দেখার পর ধারণা ছিল হয়তো, তিনি যমজ সন্তানের জন্ম দেবেন। এর পরেই তড়িঘড়ি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কিন্তু অপারেশন টেবিলে চক্ষু চড়কগাছ হয়ে যায় চিকিৎসকদের (woman gives birth of 3 babies)।

    আরও পড়ুন- তুমি যে ঘরে কে তা জানত! বিরল প্রজাতির বাঘরোল দেখে তুমুল উত্তেজনা

    একজন বা যমজ নয়। একসঙ্গে দুই ছেলে ও এক মেয়ে সহ তিন সন্তানের জন্ম দিয়েছেন তিনি। তবে চিকিৎসকরা জানান, সাধারণত প্রথম প্রসবের ক্ষেত্রে দুটি সন্তান খুব স্বাভাবিক। কিন্তু এই ধরনের ঘটনা খুব কমই দেখা যায়। একে বিরল ঘটনা হিসেবেই গণ্য করা হয়। আর তাই এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় শোরগোল পড়ে যায়। তবে এই ঘটনা একেবারে নতুন নয়। সম্প্রতি সেপ্টেম্বর মাসেই ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে রায়দিঘির বাসিন্দা সাজেদা বিবি একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছিলেন। তবে ভাইফোঁটার দিন এমন ঘটনায় শোরগোল পড়ে যায় প্রসূতি বিভাগে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: