হোম /খবর /দক্ষিণবঙ্গ /
অব্যবস্থার পুনরাবৃত্তি নয়, মন্ত্রীর হাতেই এবার শীতবস্ত্রের দায়িত্ব

অব্যবস্থার পুনরাবৃত্তি নয়, মন্ত্রীর হাতেই এবার শীতবস্ত্রের দায়িত্ব

শীতের জামাকাপড়ের পাশাপাশি সরকারের তরফে সুন্দরবনের মানুষকে অটো, টোটো এবং নৌকাও বিতরণ করা হয়েছে বলে জানীন মন্ত্রী।

  • Share this:

#হিঙ্গলগঞ্জ: মঙ্গলবারের অব্যবস্থার পুনরাবৃত্তি চাননি মুখ্যমন্ত্রী। তাই এক মন্ত্রীর হাতেই শীতবস্ত্র বিতরণের দায়িত্বভার দিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সুন্দরবনের মানুষের জন্য শীতবস্ত্র এবং অন্যান্য সরঞ্জাম নিয়ে বুধবার হিঙ্গলগঞ্জে গেলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি জানান, গত মঙ্গলবারই মুখ্যমন্ত্রীর হাত দিয়ে প্রায় ২ হাজার মানুষকে শীতের পোশাক প্রদান করা হয়েছে। বুধবার হিঙ্গলগঞ্জ এবং সন্দেশখালি অঞ্চলে আরও অন্তত ১০টি ক্যাম্প করে প্রায় ২ হাজার মানুষকে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন: বিধানসভা অধিবেশনের শেষ দিনে আজ বিধায়করা যাবেন আলিপুর সংগ্রহশালায়

বনমন্ত্রীর কথায়, "মুখ্যমন্ত্রী ১৫ হাজার মানুষকে শীতের জামাকাপড় দেওয়ার ক্ষমতা রাখেন। বাঘের মুখে যাঁরা বসবাস করেন, তাঁদের জন্য শীতবস্ত্রের ব্যবস্থা তিনি করতে পেরেছিলেন। উনি সব কিনে সুন্দরবনে পাঠিয়েও দিয়েছিলেন। মাঝে কিছুটা সমস্যা হয়। আমরা সামলে নিয়েছিলাম। তারপরে উনি চলে যাওয়ার পরেও আমরা মানুষের মধ্যে শীতের জামাকাপড় বিতরণ করি।" শীতের জামাকাপড়ের পাশাপাশি সরকারের তরফে সুন্দরবনের মানুষকে অটো, টোটো এবং নৌকাও বিতরণ করা হয়েছে বলে জানীন মন্ত্রী।

আরও পড়ুন: 'নেতাদের সৌজন্যে ভুল বার্তা নিচুতলায়...', বিএল সন্তোষকে চিঠি লিখলেন বাংলার পদ্ম নেতা রাজকমল 

গত মঙ্গলবার থেকে দুদিনের জন্য সুন্দরবন সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। গতকাল বনবিবির মন্দিরে পুজো দেওয়ার পরে তিনি হিঙ্গলগঞ্জে একটি সভাও করেন। কিন্তু সেই সভার শুরুতেই বাধে বিপত্তি। সময় মতো অনুষ্ঠানমঞ্চে শীতবস্ত্র না পৌঁছনোয় আধিকারিকদের তীব্র ভর্ৎসনা করেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "এখানে শীতবস্ত্র দিতে এসেছিলাম, কিন্তু সেগুলো বিডিও অফিসে কেন।" জানান, শীতবস্ত্র না আসা পর্যন্ত সভাতেই বসে থাকবেন। প্রায় ২০ মিনিট পরে মঞ্চে এসে পৌঁছয় শীতবস্ত্রগুলি। তারপরে ফের ভাষণ শুরু করেন মুখ্যমন্ত্রী। আজ শামশেরনগরেও শীতবস্ত্র বিতরণের অনুষ্ঠান রয়েছে মুখ্যমন্ত্রী।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: Chief Minister Mamata Banerjee, Mamata banaerjee, Sundarban