Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: এশিয়ান যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে জোড়া স্বর্ণ পদক জিতল রামিশা 

Purba Bardhaman: এশিয়ান যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে জোড়া স্বর্ণ পদক জিতল রামিশা 

থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে জোড়া স্বর্ণ পদক জয় করল বঙ্গতনয়া রামিশা দফাদার। পূর্ব বর্ধমানের কালনা শহরের ডাঙাপাড়ার বাসিন্দা রামিশা।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে জোড়া স্বর্ণ পদক জয় করল বঙ্গতনয়া রামিশা দফাদার। পূর্ব বর্ধমানের কালনা শহরের ডাঙাপাড়ার বাসিন্দা রামিশা। রামিশার জোড়া স্বর্ণ পদক জয়ের খবর তাঁর বাড়িতে পৌছতেই খুশির জোয়ারের ভাসছেন রামিশার পরিবার পরিজন ও কালনার ক্রীড়াপ্রেমীরা। জানা গিয়েছে, এশিয়ান যোগাসন প্রতিযোগিতায় জোড়া স্বর্ণ পদক জয়ী রামিশা দফাদার কালনার হিন্দু বালিকা উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্রী। ছোট থেকেই যোগাসনের প্রতি তাঁর আগ্রহ ছিল । আর সেই ছোটো থেকেই যোগাসনের প্রশিক্ষণ নেওয়া শুরু করে রামিশা। দীর্ঘদিন প্রশিক্ষন নেওয়ার পর রাজ্য ও জাতীয় স্তরে অংশগ্রহণ করেছে। এরপর ২০১৯ সালে প্রথম রামিশা আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় অংশ নেয় । সেই সময়ে রামিশা স্বর্ণ পদক জয় করে। আর তার দুবছর পর সম্প্রতি থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘এশিয়ান যোগাসন স্পোর্টস চাম্পিয়নশিপে’ অংশ নেয় রামিশা।

    সেখানেও স্বর্ণ পদক জিতলেন রামিশা। চলতি বছরের ২৯-৩০ জুলাই এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশ নিয়ে এবারও জোড়া স্বর্ণপদক জয় করে কার্যত তাক লাগিয়ে দেয় কালনার রামিশা । রামিশার পরিবার সদস্যরা জানান, মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত তাঁরা।

    আরও পড়ুনঃ স্কুলে যাওয়ার রাস্তা বেহাল! মেরামতের দাবিতে অবরোধ পড়ুয়াদের

    থাইল্যান্ডের প্রতিযোগিরা ছাড়াও কোরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, বাংলাদেশ সহ ১৪ টি দেশের প্রায় ২১৭ জন প্রতিযোগী অংশগ্রহন করে, তার মধ্যেই প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করে রামিশাও। হুগলির কোন্নগরের “ যোগা এরা” সংস্থার হয়ে রামিশা এই প্রতিযোগিতায় নামার সূযোগ পায়।

    আরও পড়ুনঃ ১৩ দফা দাবিতে বিএমওএইচের দফতরে আশাকর্মীরা

    প্রতিযোগিতার দুটি বিভাগে অংশ নেয় রামিশা। দুটিতেই প্রথম স্থান লাভ করে রামিশা জোড়া স্বর্ণ পদক লাভ করেছেন । রামিশার কোচ গৌরাঙ্গ সরকার বলেন, নিয়মিত যোগাসন অভ্যাস ও কঠোর অনুশীলন এই সাফল্য এনে দিয়েছে । রামিশা ছোটো থেকেই প্রশিক্ষন নিচ্ছে। আমার আশা রামিশা ভবিষ্যতে অনেক দূর এগোবে । ওর প্রতি আমার শুভ কামনা রইল ।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kalna, Purba bardhaman

    পরবর্তী খবর