Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: স্কুলে যাওয়ার রাস্তা বেহাল! মেরামতের দাবিতে অবরোধ পড়ুয়াদের

Purba Bardhaman: স্কুলে যাওয়ার রাস্তা বেহাল! মেরামতের দাবিতে অবরোধ পড়ুয়াদের

title=

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে এবার পথে নামল স্কুল পড়ুয়ারা। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া মহকুমার অন্তর্গত কেতুগ্রাম দু নং ব্লকের বিল্বেশ্বর গ্রামের চরখি বাঁধের উপরে রাস্তায় বসে বিক্ষোভ দেখাল দু’টি স্কুলের ছাত্রছাত্রীরা।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : বেহাল রাস্তা সংস্কারের দাবিতে এবার পথে নামল স্কুল পড়ুয়ারা। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া মহকুমার অন্তর্গত কেতুগ্রাম দু নং ব্লকের বিল্বেশ্বর গ্রামের চরখি বাঁধের উপরে রাস্তায় বসে বিক্ষোভ দেখাল দু’টি স্কুলের ছাত্রছাত্রীরা। এই বিক্ষোভে সামিল ছিলেন অভিভাবক, স্থানীয় বাসিন্দারাও। প্ল্যাকার্ড হাতে পড়ুয়ারা জানতে চায় কোন পথে স্কুলে যাবে তারা। ছাত্র-ছাত্রীদের অভিযোগ চরখী বাসস্ট্যান্ড লাগোয়া বিল্লেশ্বর গ্ৰামের স্কুল যাবার জন্য বাঁধের রাস্তা দীর্ঘ দিন ধরে বেহাল হয়ে পড়ে আছে। আর বাঁধের রাস্তা খারাপ থাকার কারণে প্রায়দিনই দুর্ঘটনা ঘটছে। তাই বাঁধের রাস্তা মেরামত করার দাবি জানায় পড়ুয়ারা। অবশেষে ঘটনাস্থলে আসে কেতুগ্ৰাম দু নং ব্লকের বিডিও অমিত কুমার সাউ। উপস্থিত হন কেতুগ্ৰাম থানার আইসি সুমন চ্যাটার্জী।

    বিডিও অমিত কুমার সাউ ছাত্র-ছাত্রীদের বলেন, খুব তাড়াতাড়ি স্কুল যাওয়ার জন্য বাঁধের রাস্তাটি মেরামত করা হবে। বিডিও আশ্বাস দেওয়ার পর রাস্তা অবরোধ উঠে যায়।। দীর্ঘক্ষন এই অবরোধের জেরে কাটোয়া-কেতুগ্রাম রাস্তায় যানজট তৈরি হয়। পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

    আরও পড়ুনঃ একাধিক জায়গায় বৃষ্টি, অস্বস্তিকর পরিস্থিতি থেকে রেহাই জেলাবাসীর!

    কেতুগ্রাম দু নং এর বিডিও অমিতকুমার সাউ চরখি থেকে বিল্বেশ্বর স্কুল পর্যন্ত তিন কিলোমিটার রাস্তা হেঁটে পরিদর্শন করেন। স্থানীয় বাসিন্দারা জানান, কেতুগ্রাম দু নং ব্লকের বিল্বেশ্বর পঞ্চায়েতের চরখি গ্রাম থেকে বিল্বেশ্বর পর্যন্ত যাওয়ার মূল রাস্তা অজয় নদের বাঁধ। গত বছর বন্যায় ওই বাঁধ ভেঙে যায়।

    আরও পড়ুনঃ ১৩ দফা দাবিতে বিএমওএইচের দফতরে আশাকর্মীরা

    পরে সেটি সংস্কার করে সেচ দফতর। কিন্তু বাঁধের উপরের রাস্তা সংস্কার করা হয়নি বলে অভিযোগ। বর্ষায় মাটির রাস্তা চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। দুর্ঘটনার ঘটছে প্রায়ই। ফলে অবিলম্বে রাস্তা মেরামত করার উদ্যোগ নিক প্রশাসন।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর