Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: ১৩ দফা দাবিতে বিএমওএইচের দফতরে আশাকর্মীরা

Purba Bardhaman: ১৩ দফা দাবিতে বিএমওএইচের দফতরে আশাকর্মীরা

সইউসিআইয়ের (SUCI) শ্রমিক সংগঠন এআইইউটিইউসি (All India United Trade Union Centre) এর ডাকে সারা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বরের আশাকর্মীরাও শুরু করলেন অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : এসইউসিআইয়ের (SUCI) শ্রমিক সংগঠন এআইইউটিইউসি (All India United Trade Union Centre) এর ডাকে সারা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বরের আশাকর্মীরাও শুরু করলেন অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি । মন্তেশ্বরের বিএমওএইচের হাতে ১৩ দফা দাবি সম্বলিত একটি দাবিপত্র তুলে দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে । এদিন মন্তেশ্বরের শতাধিক আশাকর্মী একটি বিক্ষোভ মিছিল বের করেন । মন্তেশ্বর হাসপাতাল থেকে মিছিল শুরু হয়ে বিডিও অফিসে আসে । তারপর সেখান থেকে মন্তেশ্বর বাসষ্ট্যান্ড ও কামারশাল মোড় হয়ে ফের হাসপাতালে এসে মিছিল শেষ হয় । আশাকর্মীদের অভিযোগ, বিগত দু’বছর ধরে উৎসাহ ভাতা আট ভাগে ভাগ করে দেওয়া হচ্ছে। এদিকে সব জায়গায় আশাকর্মীদের নিয়ে যাওয়া হচ্ছে । এসবের জন্য অতিরিক্ত ভাতা মিলছে না। ফলে অল্প বেতনেই চালাতে হচ্ছে। এভাবে চালানো কঠিন ব্যাপার। ফলে বেতন বৃদ্ধির দাবি করেন তাঁরা।

    এছাড়াও প্রতি মাসে উৎসাহ ভাতা দেওয়ার দাবিও করেন তাঁরা। এ বিষয়ে এআইইউটিইউসি এর সদস্যা তথা আশাকর্মী কাকলী বন্দ্যোপাধ্যায় বলেন, বিগত দু’বছর ধরে উৎসাহ ভাতা ভাগ করে করে দেওয়া হচ্ছে ফলে সমস্যায় পড়তে হচ্ছে আশাকর্মী দের। আশাকর্মীদের দিয়ে অনেক কাজ করানো হচ্ছে।

    আরও পড়ুনঃ এবার কার্জন গেটে মহারাজা বিজয় চাঁদ মাহতাব ও তাঁর স্ত্রীর মূর্তি

    তবে সেই মত বেতন নেই বলে দাবি। সব জায়গায় আশাকর্মীদের নিয়ে যাওয়া হচ্ছে । তার জন্য অতিরিক্ত ভাতা পাচ্ছেন না । ফলে স্বল্প বেতনের মধ্যে তাঁদের জীবন চালানোই কঠিন সমস্যা হয়ে দাঁড়িয়েছে । তিনি আশা কর্মীদের বেতন বৃদ্ধির পাশাপাশি প্রতিমাসে উৎসাহ ভাতা দেওয়ার দাবি জানান ।

    আরও পড়ুনঃ মেলেনি আলুর ক্ষতিপূরণ! রাস্তায় নামলেন চাষিরা

    একদিকে বেতন বৃদ্ধি আর অন্যদিকে প্রতিমাসে উৎসাহ ভাতার দাবি করছেন আশাকর্মীরা। এর আগেও বহুবার বেতন বৃদ্ধির দাবিতে পথে নেমেছেন তাঁরা। তবে সুরাহা হয় নি। তাই এবার কর্মবিরতির ডাক দিল আশাকর্মীরা। তবে এখন এটাই দেখার যে আশাকর্মীদের দাবি মেনে বেতন বৃদ্ধি হয় কিনা।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর