• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • Viral: পরীক্ষার খাতায় ছাত্রের আজগুবি উত্তর দেখে কোমায় গেলেন শিক্ষক! নেটিজেনরা হেসেই অস্থির

Viral: পরীক্ষার খাতায় ছাত্রের আজগুবি উত্তর দেখে কোমায় গেলেন শিক্ষক! নেটিজেনরা হেসেই অস্থির

Photo: Twitter

Photo: Twitter

Viral Answer Sheet: নেটিজেনরা বলছেন, যে ছাত্র এই উত্তরপত্র লিখেছে, তার ট্যালেন্ট যে অনেক বিশাল মাপের, সেই বিষয়ে কোনও সন্দেহই নেই!

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ছাত্রের উত্তরপত্র। যা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে। আর উত্তরপত্র দেখে তো হেসেই কুটোপাটি নেটিজেনরা (Test Sheet gone Viral)! কেউ কেউ আবার বলতে ছাড়েননি যে, ওই ছাত্রের লেখা উত্তরপত্র (Viral Answer Sheet) দেখে কোনও শিক্ষক নির্ঘাত কোমায় চলে যেতে পারেন! সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই উত্তরপত্রে দেখা গিয়েছে, আজগুবি লেখার জন্য ছাত্রটিকে ১০ নম্বরের মধ্যে দেওয়া হয়েছে ০ (Viral copy of Student)। নেটিজেনরা তাই বলছেন, যে ছাত্র এই উত্তরপত্র লিখেছে, তার ট্যালেন্ট যে অনেক বিশাল মাপের, সেই বিষয়ে কোনও সন্দেহই নেই!

আরও পড়ুন- ‘পাকিস্তান ম্যাচ জেতার পর অক্ষয় কুমারের অবস্থা হয়তো এমন হয়েছিল...’ ট্যুইটারে ট্রোলড অভিনেতা !

স্কুল-কলেজে সব সময়েই বিভিন্ন ধরনের ছাত্র-ছাত্রী দেখা যায়। এদের মধ্যে অনেকে অল্পেতেই পড়া বুঝে নেয়। আবার অনেকে কিছুতেই সেটি বুঝতে পারে না। এক-এক জনের ক্ষমতা এক-এক রকমের হয়। এমনই এক ছাত্রের উত্তরপত্র সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সে তার উত্তরপত্রে এমন উত্তর লিখেছে, যা দেখে নেটপাড়ায় হাসির রোল উঠছে ঠিকই, কিন্তু অনেকেই মনে করছেন, উত্তরপত্র দেখে পরীক্ষক নির্ঘাত কোমায় রয়েছেন। এমন এক মজার উত্তরপত্র দেখলে যে কারওরই হাসি থামবে না। সেই মজার উত্তরপত্র এক বার দেখে নেওয়া যাক।

এই মজাদার উত্তরপত্রটি ইন্সটাগ্রামে 'ফান কি লাইফ' (Fun Ki Life) নামের এক অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে। সেটি দেখে মনে হচ্ছে যে, প্রশ্ন ছিল ভাকরা-নাঙ্গাল ড্যাম প্রজেক্ট নিয়ে। সেই প্রশ্নের উত্তরের শুরুতেই ছাত্র লিখেছে যে, সতলুজ নদীর উপর রয়েছে এই ভাকরা নাঙ্গাল বাঁধ। এখানেই শেষ নয়, উত্তর ধীরে ধীরে যতো আগে যেতে থাকে, তার মধ্যে দেখা গিয়েছে আরও চমক। ওই প্রশ্নের উত্তরের মধ্যেই জায়গা করে নিয়েছে সর্দার প্যাটেল, টাটা, পণ্ডিত জওহরলাল নেহেরু, গোলাপের ক্ষেত, চিনি, লন্ডন, জার্মানি এবং বিশ্বযুদ্ধ ইত্যাদির মতো বিষয়ও। এই প্রসঙ্গগুলি উল্লেখ করার পর আবার পঞ্জাব এবং সতলুজ নদী হয়ে সেই ড্যামের প্রসঙ্গে ফিরে গিয়ে উত্তরটি শেষ করেছে ওই ছাত্র।

আরও পড়ুন- স্টেশনের প্ল্যাটফর্মে ‘সাত সমুন্দর পার’ গানে তুমুল নাচ যুবতীর, সঙ্গে আরও একটি ভিডিও না দেখলে চরম মিস !

স্বাভাবিক ভাবেই, এমন একটি উত্তরপত্র দেখে চোখ কপালে উঠেছে সেই শিক্ষকেরও! ছাত্রকে ১০ নম্বরের মধ্যে দেওয়া হয়েছে ০। এর পর সেই উত্তরপত্রেই শিক্ষক একটি নোট লিখেছেন যে, "শিক্ষক কোমায় চলে গিয়েছে।” কেউ যদি একই উত্তরে ইতিহাস, ভূগোল, কলা, সাহিত্য ইত্যাদির মতো সকল বিষয়ই যোগ করে দেয়, তা হলে কোন শিক্ষক সেটি দেখে নিজেকে ঠিক রাখতে পারবেন! নেটাগরিকরাও এই পোস্টে বিভিন্ন ধরনের মজাদার সব কমেন্ট করেছেন। এক জন লিখেছেন, “সেই ছাত্রটির চরণ ছুঁয়ে প্রণাম করা দরকার।” এক জন আবার লিখেছেন যে, “ছাত্রটিকে ২১টি তোপের সালামি দেওয়া দরকার।” আবার অনেকেই সেই ছাত্রের এমন অবিশ্বাস্য ট্যালেন্টের প্রশংসাও করেছেন!

Published by:Siddhartha Sarkar
First published: