Home /News /north-bengal /
Mamata Banerjee | Himanta Biswa Sharma | Jagdeep Dhankhar: মমতা-হিমন্তের সঙ্গে বৈঠকে কী আলোচনা? মুখ খুলেই দিল্লি রওনা রাজ্যপালের! প্রবল গুঞ্জন

Mamata Banerjee | Himanta Biswa Sharma | Jagdeep Dhankhar: মমতা-হিমন্তের সঙ্গে বৈঠকে কী আলোচনা? মুখ খুলেই দিল্লি রওনা রাজ্যপালের! প্রবল গুঞ্জন

'সৌজন্যের' বৈঠক

'সৌজন্যের' বৈঠক

Mamata Banerjee | Himanta Biswa Sharma | Jagdeep Dhankhar: পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় বৃহস্পতিবার জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে শুধু চা খাওয়া হয়েছে।

  • Share this:

    #দার্জিলিং: শৈলশহর দার্জিলিং। বাঙালির প্রিয় জায়গা। আর সেই দার্জিলিংয়ের রাজভবনে এমন রাজনৈতিক উত্তাপ শেষ কবে দেখা গিয়েছিল, তা বলতে পারছেন না কেউ। দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর একে বারে মুখোমুখি সাক্ষাৎ, তাই স্বভাবতই লাইম লাইট ঘুরে গিয়েছিল দার্জিলিংয়ের দিকে। বুধবার ভানু ভক্তের জন্মদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মমতা। তারপর দার্জিলিংয়ের রাজভবন। সেখানে তখন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড় এবং অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অসম আর বাংলার প্রশাসনিক প্রধানদের মুখোমুখি সাক্ষাৎ নিয়ে তুমুল আলোড়ন পড়ে। যদিও এই সাক্ষাৎকে নিতান্তই সৌজন্য সাক্ষাৎ বলেছেন মমতা। এবার সেই বৈঠকের বিষয়ে মুখ খুললেন রাজ্যপাল ধনখড়ও।

    পশ্চিমবঙ্গের রাজ্যপাল বৃহস্পতিবার জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে শুধু চা খাওয়া হয়েছে। চা খেয়ে আনন্দ উপভোগ করা হয়েছে। পাহাড় সফর শেষ করে বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে এমনই জানিয়ে গেলেন রাজ্যপাল জগদীপ ধনখড়‌। এদিন বাগডোগরা বিমানবন্দরে থেকে সরাসরি দিল্লির উদ্দেশ্যে র‌ওনা হন তিনি। আর দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই তাঁর দিল্লি সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    আরও পড়ুন: জুমলাবাজি, শকুনি, স্বৈরাচারী...'অসংসদীয় শব্দ' বাছল মোদি সরকার! তুমুল বিতর্ক

    অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দার্জিলিং রাজভবনে আসার খবরেই শোরগোল পড়ে গিয়েছিল। ট্যুইট করে সেই সাক্ষাতের কথা জানিয়েছিলেন খোদ রাজ্যপাল জগদীপ ধনখড়। বেলা গড়াতেই সেই সমীকরণে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রবেশ। দীর্ঘ ক্ষণ আলোচনাও চলে এই তিনজনের মধ্যে। যদিও সেই আলোচনা যে রাজনৈতিক বিষয়ে নয়, আরও নির্দিষ্ট করে বলতে গেলে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে নয়, সে কথা রাজভবন থেকে বেরিয়েই স্পষ্ট করে দেন মমতা।

    আরও পড়ুন: ধুতি দিয়ে বাধা, পুড়ে ছাই গোটা শরীর! পাশে কাগজে লেখা...শিউরে ওঠা ঘটনা রাণীচকে

    সাংবাদিকরা প্রথমেই জিজ্ঞাসা করেন সে কথা। মমতা বলেন, "না, রাজনৈতিক আলোচনা হয়নি। এ নেহতাই সৌজন্য সাক্ষাৎ। চা-বিস্কুট খেয়েছি, তবে রাজনৈতিক কোনও আলোচনা হয়নি। উনি (রাজ্যপাল) এখানে আছেন, আমিও তাই এক বার দেখা করে গেলাম।" এবার সেই বৈঠককে শুধু 'চা খাওয়ার' বৈঠক বললেন রাজ্যপালও। কিন্তু গুঞ্জন তাতে কিছুতেই থামছে না।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Himanta Biswa Sarma, Jagdeep Dhankhar, Mamata Banerjee

    পরবর্তী খবর