Home /News /north-bengal /
Ma Canteen: ধূপগুড়িতে চালু হল মা ক্যান্টিন, উদ্বোধনে পুরসভার ভাইস চেয়ারম্যান

Ma Canteen: ধূপগুড়িতে চালু হল মা ক্যান্টিন, উদ্বোধনে পুরসভার ভাইস চেয়ারম্যান

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Ma Canteen: উল্লেখ্য, রাজ্যজুড়ে এই মা ক্যান্টিনের পথচলা শুরু হয়েছিল গত বছরের ফেব্রুয়ারি মাসে।

  • Share this:

#ধূপগুড়ি: বৃহস্পতিবার ধূপগুড়ি ৫ নং ওয়ার্ডের ঘোষ পাড়ায় অবস্থিত পৌরসভা কার্যালয়ের সামনে একটি ছোট্ট অনুষ্ঠানের মধ্যে দিয়ে মা ক্যান্টিনের শুভ সূচনা করলেন  পুরসভার চেয়ারপার্সন ভারতী বর্মন সঙ্গে ছিলেন ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং এবং অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলররা।

এ দিন মা ক্যান্টিন উদ্বোধনের মধ্য দিয়ে সাধারন অসহায়, দুস্থ গরিব মানুষদের পাঁচ টাকার বিনিময়ে ভরপেট খাওয়াবার প্রকল্পের সূচনা করা হল।  উল্লেখ্য, রাজ্যজুড়ে এই মা ক্যান্টিনের পথচলা শুরু হয়েছিল গত বছরের ফেব্রুয়ারি মাসে। এর পর তা ধীরে ধীরে বিভিন্ন জেলায় এবং পৌরসভা এলাকায় চালু করা হয়।তবে ধূপগুড়ি পৌরসভায় এতদিন চালু হয়নি। বৃহস্পতিবার এই প্রকল্পের শুভ সূচনা করা হয় ধূপগুড়ি পৌরসভায়।

আরও পড়ুন: ভারতীয় নয়, মদ খায় মহাপাপীরা! কেন এমন বললেন নীতীশ কুমার?

মূলত  যারা সকালে বেরিয়ে সারাদিন কাজকর্ম করে সন্ধ্যায় ফেরেন তাঁদের মুখে স্বল্প মূল্যে অন্ন তুলে দিতেই রাজ্য সরকারের পক্ষ থেকে এই প্রকল্প নেওয়া হয়।মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা এই মা ক্যান্টিনের দায়িত্বে থাকবেন। এই ক্যান্টিনে মাত্র ৫ টাকার বিনিময়ে ডিম, ভাত, ডাল, সবজি পাওয়া যাবে । প্রথম দিনেই ধূপগুড়িতে চালু হওয়া এই মা ক্যান্টিনে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

আরও পড়ুন: করোনা-কালে এই ওষুধটি খেয়েছেন প্রায় সকলেই, এবার গবেষণায় উঠে এল মারাত্মক তথ্য!

পুরসভার চেয়ারপার্সন ভারতীয় বর্মন বলেন, "এই মা ক্যান্টিনের মুল উদ্দ্যেশ্য হচ্ছে অসহায় যে সমস্ত গরিব মানুষ বাজারেহাটে এসে দুপুরে খাদ্যাভাবে থাকেন অর্থের অভাবে। কাজে এসে না খেয়ে সারাদিন কাটাতে হয়, তাঁদের জন্য ৫ টাকার বিনিময় ভরপেট খাবারের ব্যবস্থা করা।" পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং বলেন, "মা ক্যান্টিনের আজ শুভ সূচনা করা হল, ধূপগুড়ি পৌরসভার এই মা ক্যান্টিনে প্রতিদিন ৩০০ মানুষের খাবারের ব্যবস্থা করা হবে। এই মা ক্যান্টিনে ৫ টাকার বিনিময় ভরপেট খাবার খেতে পারবেন সাধারণ মানুষ। প্রতিদিন দুপুর দেড়টা থেকে ক্যান্টিন খুলবে। "

Rocky Chowdhury

Published by:Uddalak B
First published:

Tags: Dhupguri

পরবর্তী খবর