Home /News /north-bengal /
রাঙামাটি চা বাগানে ধরা দিল চিতাবাঘ

রাঙামাটি চা বাগানে ধরা দিল চিতাবাঘ

Image : Network 18

Image : Network 18

রবিবার সকালে মাল ব্লকের রাঙামাটি চা বাগানে বনদপ্তরের খাচায় বন্দি হল একটি চিতাবাঘ। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।এদিন দুপুরেই অবশ্য চিতাবাঘটিকে গরুমারা জংগলে ছেড়ে দিয়েছে বনকর্মীরা।স্থানীয় ও বনদপ্তর সুত্রেই জানা গিয়েছে,চা বাগানের ১৪ নং সেকশনের কাছে একটি নার্সারির মধ্যে বেশ কিছুদিন ধরে ছাগলের টোপ দিয়ে খাচা পেতে রাখা হয়েছিল চিতা ধরার জন্য।

আরও পড়ুন...
  • Share this:
    #মালবাজার: রবিবার সকালে মালব্লকের রাঙামাটি চা বাগানে বন দপ্তরের খাচায় বন্দি হল একটি চিতাবাঘ। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।এদিন দুপুরেই অবশ্য চিতাবাঘটিকে গরুমারা জংগলে ছেড়ে দিয়েছে বনকর্মীরা।স্থানীয় ও বনদপ্তর সুত্রেই জানা গিয়েছে,চা বাগানের ১৪ নং সেকশনের কাছে একটি নার্সারির মধ্যে বেশ কিছুদিন ধরে ছাগলের টোপ দিয়ে খাচা পেতে রাখা হয়েছিল চিতা ধরার জন্য।
    বেশ কিছুদিন ধরেই ঐ সেকশনের কাছে চিতাটি উৎপাত করছিল। তাই গত ২০ দিন ধরে সেখানে খাঁচা পেতে রাখা হয়েছিল। এদিন সকাল ১০ টা নাগাদ শ্রমিকেরা ঐ নার্সারিতে কাজ করতে গেলে। তারা চিতাবাঘের গর্জন শুনতে পায়।এরপরই তারা বুঝতে পারেন  বনদপ্তরের পাতা ফাদে পা দিয়ে চিতাটি খাচায় আটকা পড়ে গেছে।
    খবর পেয়ে  মালস্কোয়াডের বনকর্মীরা এসে চিতাটিকে উদ্ধার করে নিয়ে যায়। মালস্কোয়াডের রেঞ্জার দুলাল দে বলেন সাব এডাল্ট চিতাটি পুরুষ ১ বছর বয়সি। দুপুরেই তাকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।
    First published:

    Tags: Jalpaiguri, Leopard, Malbazar, Trapped, West bengal

    পরবর্তী খবর