Home /News /north-bengal /
Ankita Adhikari: পরেশের খোঁজ মিলেছে, কোথায় মেয়ে অঙ্কিতা? মেখলিগঞ্জের স্কুলে পৌঁছল আদালতের নির্দেশ

Ankita Adhikari: পরেশের খোঁজ মিলেছে, কোথায় মেয়ে অঙ্কিতা? মেখলিগঞ্জের স্কুলে পৌঁছল আদালতের নির্দেশ

কোথায় গেলেন অঙ্কিতা?

কোথায় গেলেন অঙ্কিতা?

নির্দেশ পেতেই শীঘ্রই স্কুল পরিচালন কমিটি মিটিং করার সিদ্ধান্ত নিয়েছে 

  • Share this:

    #প্রবীর কুণ্ডু, কোচবিহার: মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধের নির্দেশ এল স্কুলে। অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট৷ তাঁকে শিক্ষিকার  চাকরি থেকে বরখাস্তের নির্দেশও দেওয়া হয়েছিল। মেখলিগঞ্জের ইন্দিরা গার্লস স্কুলে সোমবার সেই নির্দেশ এল। স্কুলের প্রধান শিক্ষিকা জানান, আদালতের নির্দেশ তারা পেয়েছেন। এ বিষয়ে স্কুল পরিচালন কমিটি আলোচনায় বসবে৷

    মেখলিগঞ্জে বাড়ির কাছে ইন্দিরা গার্লস স্কুলে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা ছিলেন অঙ্কিতা অধিকারী। বাবা পরেশ অধিকারী মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক হয়ে জয়ী হয়ে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। পরেশ অধিকারী ছিলেন ফরওয়ার্ডব্লক দলের বিধায়ক। ২০১৮ সালে তিনি দল বদল করে যোগ দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসে।

    আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত সোমাকে শিক্ষিকা পদে নিয়োগের নির্দেশ, SSC-কে ৭ দিন সময় দিল নবান্ন

    এর তিনদিনের মাথায় প্রকাশ্যে আসে তাঁর মেয়ের এসএসসি দুর্নীতির ঘটনা। অভিযোগ ওঠে, নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে  জায়গা করে নিয়েছেন অঙ্কিতা৷ এ নিয়ে শুরু হয়েছিল বিতর্ক।

    সম্প্রতি আদালতের রায়ে সিবিআই তলব করে বর্তমান মন্ত্রী পরেশ অধিকারীকে৷ মেয়ে অঙ্কিতাকে নিয়ে মেখলিগঞ্জের বাড়ি থেকে পরেশ অধিকারী কলকাতার দিকে রওনা হলেও দু' জনে বর্ধমান স্টেশনে নেমে যাওয়ার পর অঙ্কিতার আর  দেখা পাওয়া যায়নি৷

    আরও পড়ুন: তিন দিনে ১৫ ঘণ্টা জেরা, পরেশকে ফের জিজ্ঞাসাবাদ করল সিবিআই

    এর পর আদালতের নির্দেশে সিবিআই দপ্তরে গিয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী। তাঁকে একাধিকবার জেরা করেছে সিবিআই। এমন কি, শিক্ষিকা হিসেবে অঙ্কিতা যে বেতন পেয়েছেন তা ফিরিয়ে দিতেও নির্দেশ দেওয়া হয়েছে৷ সোমবার সেই নির্দেশ এসেছে স্কুলে৷ আপাতত বন্ধ স্কুল। তবে এরই মধ্যে স্কুল পরিচালন কমিটি আলোচনায় বসবে এই নির্দেশ ইস্যুতে।

     স্কুল গরমের ছুটিতে  বন্ধ থাকলেও এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হয় বেশ শোরগোল। এই ঘটনাকে কেন্দ্র করে  স্কুলের সুনাম যাতে নষ্ট না হয়, সেটাই চাইছেন স্কুলের  শিক্ষিকা থেকে শুরু করে ছাত্রী এবং অভিভাবকরা। আদালতের এই রায়ে খুশি ছাত্রীদের অধিকাংশ। জানা গিয়েছে মঙ্গলবার মেখলিগঞ্জে ফিরতে পারেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। তাঁর সঙ্গে কি বাড়ি ফিরবেন মেয়ে অঙ্কিতাও?  তা জানা যায়নি।

    Published by:Debamoy Ghosh
    First published:

    Tags: CBI, Paresh Adhikari

    পরবর্তী খবর