Ajoy Edwards | GNLF: জিএনএলএফ ছাড়লেন অজয় এডওয়ার্ডস, গড়বেন নয়া দল! 

Ajoy Edwards

Ajoy Edwards resigned from GNLF: পাহাড়ের রাজনীতিতে নয়া সমীকরণ, দ্রুত বদলাচ্ছে রাজনীতির রঙ!

  • Share this:

শিলিগুড়ি: পাহাড়ের রাজনীতিতে ফের নয়া সমীকরণ। নতুন দল গড়ছেন দলত্যাগী জিএনএলএফ নেতা অজয় এডওয়ার্ডস (Ajoy Edwards)। দিল্লি থেকে ফিরে পাহাড়ে ওঠার পথে রোহিণীতে তিনি সাফ জানান, নতুন দল গড়বেন তিনি। তবে যথা সময়ে। আপাতত পাহাড়, তরাই এবং ডুয়ার্সে সাধারণ মানুষদের সঙ্গে কথা বলবেন। তারপরই নয়া মঞ্চে অভিষেক হবে। অন্য কোনও দলে যোগ দেবেন না। পাহাড়বাসীর উন্নয়ন এবং দাবি মেটানোই হবে লক্ষ্য। সেই লক্ষ্যেই পা ফেলবেন তিনি।

দীর্ঘদিনের জিএনএলএফ (GNLF) নেতা অজয় এডওয়ার্ডস। দলীয় সভাপতি সুবাস পুত্র মনের ঘনিষ্ঠ বন্ধু অজয়। রাজনৈতিক নেতা হিসেবে মনকেই মানতেন তিনি। মন ঘিসিংয়ের নির্দেশিত পথেই চলতেন। কিন্তু সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে প্রার্থী পদ নিয়ে দূরত্ব তৈরি হয় দুই বন্ধুর মধ্যে। দল ছাড়ার মধ্য দিয়ে একটা সম্পর্কেরও অবসান হল। "এখন আমার সব হলেন পাহাড়ের বাসিন্দারা। ওদের কথা শুনবো। কাজ করবো।" বলেন অজয়।

আরও পড়ুন-মাত্র ৭৭০ টাকায় ডুয়ার্সে বেড়ানোর নয়া আকর্ষণ 'ভিস্টাডোম'! পুজো প্ল্যানিংয়ের আগে জেনে নিন টিকিটের স্ট্যাটাস...

মাস খানেক দার্জিলিংয়ের বাইরেই ছিলেন। রবিবারই ফিরেছেন। রোহিণীতে তাঁকে সংবর্ধনা জানান অনুগামীরা। দার্জিলিং শহরেও বরণ করে নেওয়া হয়। জিএনএলএফের সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্কের ইতি হল এদিন। দিন কয়েক আগেই ভিডিও বার্তায় দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। পাহাড়ে ফিরে পদত্যাগ পত্র দেওয়ার কথা ঘোষণা করলেও রবিবার জানান, তিনি আর পদত্যাগপত্র পাঠাবেন না। কেন না তাঁর দল ছাড়ার ঘোষণাকে জিএনএলএফ নেতৃত্ব গ্রহণ করেছে। এবার লক্ষ্য নতুন দল গঠন। দলের দার্জিলিং শাখার সভাপতি ছিলেন তিনি। তাঁর ঘোষণার পরই অজয় অনুগামীরা জিএনএলএফ থেকে একে একে পদত্যাগ করেছেন। বড়সড় ভাঙন হয়েছে।

অনীত থাপার নতুন দলের অভিষেক হবে ৯ সেপ্টেম্বর। এবারে এডওয়ার্ডসের নতুন দল। বিনয় তামাংও আলাদা মঞ্চ গড়ার কথা ঘোষণা করেছেন। ক্রমেই পাহাড়ে বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণ। নতুন দল গড়লেও অনীত থাপার পাশেই থাকবেন এডওয়ার্ড বলে সূত্রের খবর। যদিও তা স্বীকার করেননি অজয় নিজেও।

আরও পড়ুন- তুমুল সতর্কতা দুই বঙ্গে! সোমবার থেকে আবহাওয়ায় ব্যাপক রদবদল, ভারী বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে...

অন্যদিকে অজয়ের দল ছাড়া প্রসঙ্গে জিএনএলএফের সেক্রেটারি জেনারেল নীরজ জিম্বা জানান, ওর কাছে শাখা সভাপতির কোনো নথিও নেই। যদি দেখাতে পারেন রাজনীতি ছেড়ে দেবেন। উনি রাজনৈতিক নেতাই নন। গুরুত্ব দিতে নারাজ দল। ইতিমধ্যেই তাঁর পরিবর্তে ওই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে নতুন মুখের হাতে।

Partha Pratim Sarkar

Published by:Siddhartha Sarkar
First published: