Home /News /north-24-parganas /
North 24 Parganas: দীর্ঘদিন ধরে ভাঙা বামনগাছির গুরুত্বপূর্ণ রাস্তার মাঝের কালভার্ট

North 24 Parganas: দীর্ঘদিন ধরে ভাঙা বামনগাছির গুরুত্বপূর্ণ রাস্তার মাঝের কালভার্ট

ভাঙ্গা

ভাঙ্গা কালভার্ট ঘিরে সমস্যায় মানুষ

কাশিমপুর পঞ্চায়েতের গুরুত্বপূর্ন একটি রাস্তার মাঝে সংযোগকারী কালভার্ট ভেঙে পরে রয়েছে আজ প্রায় আড়াই বছর ধরে। পঞ্চায়েতকে জানিয়েও কোন সুরাহা হয়নি বলে দাবি স্থানীয় বাসিন্দা থেকে পথ চলতি মানুষদের।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: কাশিমপুর পঞ্চায়েতের গুরুত্বপূর্ন একটি রাস্তার মাঝে সংযোগকারী কালভার্ট ভেঙে পরে রয়েছে আজ প্রায় আড়াই বছর ধরে। পঞ্চায়েতকে জানিয়েও কোন সুরাহা হয়নি বলে দাবি স্থানীয় বাসিন্দা থেকে পথ চলতি মানুষদের। বামনগাছি স্টেশন থেকে শিবালয় যাওয়ার এই একটি মাত্র রাস্তা। প্রতিদিন প্রায় হাজার খানের মানুষের যাতায়াত এই রাস্তা দিয়েই। গত চার মাস আগে এই রাস্তা সংস্কার হলেও, ঠিক হয়নি ভাঙ্গা কালভার্ট। আড়াই বছর ধরে একই অবস্থায় ভেঙে পরে রয়েছে কালভার্ট টি। উওর ২৪ পরগনা জেলা পরিষদ ও কাশিমপুর পঞ্চায়েতের সহযোগিতায় রাস্তা সংস্কারের পর কালভার্ট টি ঠিক করার প্রতিশ্রুতি দেওয়া হলেও তা এখনো পূরণ করা হয়নি বলে দাবি স্থানীয়দের।

    ফলে ওই স্থানে রাস্তা সরু হয়ে গিয়েছে। গাড়ি চলাচলের ক্ষেত্রেও সমস্যা তৈরি হয়েছে। নিত্যদিন কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। বামনগাছি স্টেশন থেকে শুরু করে কাশিমপুর শিবালয় পর্যন্ত এই ব্যস্ততম রাস্তা দিয়েই দত্তপুকুর থানা, কাশিমপুর হাই স্কুল, কাশিমপুর বালিকা বিদ্যালয়ে যাতায়াত করতে হয় প্রচুর মানুষকে।

    আরও পড়ুনঃ ঝাঁ-চকচকে 'নতুন শহরে' একি বেহাল দশা রাস্তার! ক্ষুব্ধ এলাকাবাসী

    একাধিকবার স্থানীয় পঞ্চায়েতে জানানো সত্ত্বেও কোনো কাজ হয়নি। এই নিয়েই ক্ষোভ এলাকার মানুষ সহ স্কুল ছাত্র ছাত্রীদের। জেলা পরিষদ সদস্য, পঞ্চায়েত প্রধান, স্থানীয় মেম্বারের সাথে কথা বলেও এখনো অব্দি এই কালভার্টের সমস্যার কোন‌ও সমাধান মেলেনি। যদিও পঞ্চায়েত বলছে বিষয়টি পি ডব্লিউ ডি দেখবে।

    আরও পড়ুনঃ শাবক মারা যেতেই এলাকাবাসীদের আক্রমণ, হনুমানকে খাঁচা বন্দি করার চেষ্টা বনদফতরের

    জেলা পরিষদেরও একই বক্তব্য। তবে পি ডব্লিউ ডি-র তরফ থেকে কোনো বক্তব্য মেলেনি। এই সমস্যার সমাধানে আরো কতদিন অপেক্ষা করতে হবে এখন সেদিকেই তাকিয়ে এই বিস্তীর্ণ এলাকার মানুষ।

    Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Duttapukur, North 24 Parganas

    পরবর্তী খবর