Home /News /north-24-parganas /
North 24 Parganas: ঝাঁ-চকচকে 'নতুন শহরে' একি বেহাল দশা রাস্তার! ক্ষুব্ধ এলাকাবাসী

North 24 Parganas: ঝাঁ-চকচকে 'নতুন শহরে' একি বেহাল দশা রাস্তার! ক্ষুব্ধ এলাকাবাসী

বেহাল দশা রাস্তার

বেহাল দশা রাস্তার

হয়তো একেই বলে প্রদীপের নিচে অন্ধকার। নিউটাউনের তিনটি একশন এরিয়া জুড়ে ঝাঁ চকচকে রাস্তা থাকলেও নিউটাউন লাগোয়া বিধাননগরের বেশ কিছু রাস্তা নিয়ে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: হয়তো একেই বলে প্রদীপের নিচে অন্ধকার। নিউটাউনের তিনটি একশন এরিয়া জুড়ে ঝাঁ চকচকে রাস্তা থাকলেও নিউটাউন লাগোয়া বিধাননগরের বেশ কিছু রাস্তা নিয়ে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের। বহু জায়গাতেই জল জমে রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও গর্ত গুলি ডোবার রুপ নিয়েছে। বিশেষ করে নিউটাউনের বক্স ব্রিজ থেকে থাকদাড়ি হয়ে হাটগাছা একোয়াটিকা পর্যন্ত যে রাস্তা গেছে সেই রাস্তার অবস্থা নিদারুণ। ওই রাস্তা দিয়েই ১২সি/২ রুটের একটি বাস চলত। বেহাল রাস্তার জন্য সেই বাস বর্তমানে নিউটাউনের বলাকা আবাসন ঘুরে একোয়াটিকা যাচ্ছে। ফলে মাঝের অংশের বেশ কয়েকটি এলাকার মানুষ বাস পরিষেবা পাচ্ছেন না। নিউটাউনের একেবারে দক্ষিণ প্রান্তে নিউটাউনের বক্স ব্রিজ থেকে হাটগাছা পর্যন্ত কেষ্টপুর খাল বরাবর একটি পিচ রাস্তা ছিল। বছর খানেক আগে রাস্তাটি ভাঙতে ভাঙতে ইদানিং খানা খন্দে পরিণত হয়েছে। এই রাস্তা দিয়ে একটি বেসরকারি রুটের বাস ছাড়াও অটো, টোটো প্রভৃতি চলাচল করে।

    সম্প্রতি বেশ কয়েকটি ঘূর্ণিঝড় ও নিম্ন চাপের বৃষ্টিতে রাস্তার দফারফা হয়ে গেছে। তারপরও ঠিক করা হয়নি রাস্তা। অথচ থাকদাড়ি, তারুলিয়া, ঢালীপাড়া, মহিষগোট এলাকার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা। এই রাস্তা ধরে সহজেই সল্টলেক, বাগুইআটি, উল্টোডাঙা বা কলকাতার সর্বত্র পৌঁছান যায়। রাস্তাটি খারাপ হওয়ায় সমস্যায় পড়েছেন ওই এলাকার সাধারণ মানুষ। বাসিন্দাদের অভিযোগ ওই রাস্তার পাশ দিয়ে পানীয় জলের জন্য পাইপ লাইন বসানোর কাজ করছে জনস্বাস্থ্য ও কারিগরী দপ্তর। পাইপ লাইনের খোড়াখুড়ির জন্যেই এই চরম খারাপ অবস্থা হয়েছে রাস্তার।

    আরও পড়ুনঃ খোলা ময়দানে নতুন প্রজন্মের ছেলেমেয়েরা খালি গলায় গাইলেন গান

    হাটগাছা এলাকার বাসিন্দা প্রবীর মণ্ডল বলেন, কেষ্টপুর এলাকায় আমার একটি ছোট দোকান আছে।এখান থেকে বাসে করে ওই দোকানে যাতায়াত করতাম।কিন্তু বাস বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছি আমরা।থাকদাড়ি এলাকার বাসিন্দা কলেজ পড়ুয়া রশ্মিতা দাস বলেন, খারাপ রাস্তার জন্য বাস এখন ঘুরপথে যাচ্ছে।অটো ভাড়া যা ছিল এখন তার থেকে বেড়ে গেছে। সবচেয়ে বড় কথা যে কোন সময় গাড়ি উল্টে যাওয়ার ভয় থাকে।

    আরও পড়ুনঃ নৃশংস! বিষ খাইয়ে মারার অভিযোগ ১৪ টি সারমেয়কে!

    সমস্যার বিষয়টি নিয়ে ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিনু মণ্ডল বলেন, এই বেহাল রাস্তা সারানোর মত টাকা পুরনিগমের নেই। এটার জন্য আমরা হিডকোর কাছে দরবার করেছিলাম। হিডকো এই রাস্তার জন্য প্রায় পনের কোটি টাকার টেন্ডার ডেকেছে। সেই প্রক্রিয়া সম্পন্ন হলেই রাস্তার কাজ শুরু হবে।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Bidhannagar, Newtown, North 24 Parganas

    পরবর্তী খবর