Home /News /national /

Big Breaking: উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রার্থী তালিকায় উন্নাওয়ে ধর্ষিতার মা, ঘোষণা প্রিয়াঙ্কার

Big Breaking: উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রার্থী তালিকায় উন্নাওয়ে ধর্ষিতার মা, ঘোষণা প্রিয়াঙ্কার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Unnao Rape Case:বৃহস্পতিবার কংগ্রেসের তরফ থেকে উত্তরপ্রদেশ নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রকাশ করেন প্রিয়াঙ্কা গান্ধি। যিনি কংগ্রেসের তরফ থেকে উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত। সেই তালিকায় ৪০ শতাংশ মহিলা রয়েছেন বলে তিনি ঘোষণা করেন।

  • Share this:

    #নয়াদিল্লি: উন্নাওয়ে (Unnao Rape Case) ধর্ষিত যুবতীর মা-কে উত্তরপ্রদেশ নির্বাচনে (Uttar Pradesh Election) প্রার্থী করতে চলেছে কংগ্রেস। প্রার্থী হতে চলেছেন আশা সিং, বৃহস্পতিবার এই ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধি। ২০১৭ সালে উন্নাওয়ে এক ভয়ঙ্কর ধর্ষণের ঘটনা ঘটে। সেই ঘটনার পর জাতীয় রাজনীতিতে কার্যত তোলপাড় পড়ে যায়। ঘটনার সঙ্গে বিজেপি বিধায়কের জড়িয়ে থাকার অভিযোগ ওঠে। সেই সময়ে বারংবার উত্তরপ্রদেশের উন্নাওয়ে গিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধি। সেখানে কথা বলেছিলেন ধর্ষিতার পরিবারের সঙ্গে। যেন সেই বৃত্তই সম্পূর্ণ হল। এ বার বিজেপি-র বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে সেই উন্নাওকে তুলে আনলেন প্রিয়াঙ্কা। বৃহস্পতিবার প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য মোট ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেন, যাঁদের মধ্যে ৫০ জন মহিলা।

    আরও পড়ুন- তিনদিনে দল ছাড়লেন বিজেপি-র সপ্তম বিধায়ক! ভোটের মুখে দলত্যাগের হিড়িক যোগী রাজ্যে

    বৃহস্পতিবার কংগ্রেসের তরফ থেকে উত্তরপ্রদেশ নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রকাশ করেন প্রিয়াঙ্কা গান্ধি। যিনি কংগ্রেসের তরফ থেকে উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত। সেই তালিকায় ৪০ শতাংশ মহিলা রয়েছেন বলে তিনি ঘোষণা করেন। তার পরেই তিনি বলেন, "আমাদের প্রার্থী তালিকা রাজনীতির অঙ্গনে এক নতুন বার্তা বহন করবে। আপনি যদি কোনওরকম অত্যাচার, হেনস্থার শিকার হন, তাহলে আপনার পাশে থাকবে কংগ্রেস।" এর আগেই মহিলা কেন্দ্রিক একটি প্রচারের মন্ত্র ঘোষণা করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধি। তিনি 'লেড়কি হুঁ, লড় সকতি হুঁ' আওয়াজ তুলে প্রচার শুরু করেছিলেন। সেই বিষয়টিই যেন ফুটে উঠল প্রার্থী তালিকাতেও।

    আরও পড়ুন- দেশে দৈনিক আক্রান্ত প্রায় আড়াই লক্ষ, কমল সুস্থতার হার, বাড়ল সংক্রমণের হার

    ২০১৭ সালে ১৯ বছরের এক যুবতীকে ধর্ষণের অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গরের বিরুদ্ধে। বিজেপি বিধায়কের বাড়িতেই ধর্ষণ করা হয় বলে অভিযোগ তোল হয়। অভিযোগ নিয়ে তোলা হয়। এর পর জুলাই মাসের ২৮ তারিখে ওই যুবতী ও তাঁর পরিবারের সদস্যতা একটি গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন। তাতে পরিবারের দুই সদস্যের মৃত্যু হয়। আক্রান্ত যুবতী গুরুতর আহত হন। তাতে ফের যেন আগুনে ঘি পড়ে। বিজেপি-র বারবার মুখ পোড়ে এই ঘটনায়। যোগী সরকারও শেষে কড়া পদক্ষেপ করতে বাধ্য হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Congress, Unnao

    পরবর্তী খবর