Home /News /national /
Modi@8: মোদি কোথায় সব নেতাদের থেকে আলাদা? গিরিরাজের বিশ্লেষণে অন্য নরেন্দ্র-র খোঁজ

Modi@8: মোদি কোথায় সব নেতাদের থেকে আলাদা? গিরিরাজের বিশ্লেষণে অন্য নরেন্দ্র-র খোঁজ

অনন্য মোদি

অনন্য মোদি

Modi@8: কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেন, “আমি প্রতিমন্ত্রী বা মন্ত্রিপরিষদ মন্ত্রী হিসাবে তাঁর কাছে যাই না কেন, আমি যদি এমন কোনও ধারণা নিয়ে আলোচনা করি যে তিনি মনে করেন যে তা জনগণের জীবনকে উন্নত করতে পারেন, তবে তিনি তা গুরুত্ব সহকারে শুনবেন এবং গঠনমূলক আলোচনা করেন।''

আরও পড়ুন...
  • Share this:

    PRAGYA KAUSHIKA

    #নয়াদিল্লি: গ্রামীণ উন্নয়ন ও পঞ্চায়েতি রাজের কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং-এর জন্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবচেয়ে অনুপ্রেরণাদায়ক বৈশিষ্ট্য হল, তাঁর সঙ্গে মানুষের উপকার করতে পারে, এমন ধারণা নিয়ে আলোচনা করা ব্যক্তির সঙ্গে সবসময় এই ধরনের কথোপকথনকে উৎসাহিত করেন।

    News18.com-কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেন, “আমি প্রতিমন্ত্রী বা মন্ত্রিপরিষদ মন্ত্রী হিসাবে তাঁর কাছে যাই না কেন, আমি যদি এমন কোনও ধারণা নিয়ে আলোচনা করি যে তিনি মনে করেন যে তা জনগণের জীবনকে উন্নত করতে পারেন, তবে তিনি তা গুরুত্ব সহকারে শুনবেন এবং গঠনমূলক আলোচনা করেন। কীভাবে ভালো করে তা কার্যকর করা যায়, সেই বিষয়ে তিনি সবসময় আমাকে বিপুলভাবে অনুপ্রাণিত করেছেন। এই ধরনের বৈশিষ্ট্য অনুকরণযোগ্য।”

    গিরিরাজ সিং দৃঢ়ভাবে বিশ্বাস করেন যে, প্রধানমন্ত্রী মোদির চেয়ে বড় শ্রোতা আর কেউ নেই। কারণ তিনি ধৈর্য ধরে এবং সমস্ত আন্তরিকতার সঙ্গে সকলের কথা শুনে থাকেন। প্রধানমন্ত্রীর আরেকটি বৈশিষ্ট্য যা তাকে বাকিদের থেকে আলাদা করে তোলে তা হল, তিনি উদ্ভাবনকে প্রচার করেন এবং যদি এটি জনগণের বৃহত্তর মঙ্গলের জন্য হয় তবে তিনি এটিকে সর্বাধিক গুরুত্ব দেন।

    কেন্দ্রীয় মন্ত্রীর সংযোজন, “প্রধানমন্ত্রী মোদির দায়বদ্ধতা সকলের চেয়ে আলাদা। দায়িত্ব নিয়ে কাজ করাই প্রধানমন্ত্রীর শাসক মন্ত্র। এমনকি এতেও তিনি উদাহরণ তৈরি করে নেতৃত্ব দেন। কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রী আমাকে বলেছিলেন যে, বিদেশ সফর থেকে প্রধানমন্ত্রী সকাল ৪ টায় বিমান থেকে নেমেছিলেন এবং ১১ টায় মন্ত্রিসভার বৈঠকের জন্য প্রস্তুত হয়েছিলেন। প্রধানমন্ত্রী যদি আমাদের কমপক্ষে আরও ১০ বছর নেতৃত্ব দেন, তবে ভারত একটি সুপার পাওয়ার হবে।” বিজেপি নেতা যোগ করেছেন, আত্মনির্ভর ভারত সম্পর্কে প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গি তাঁকে অনুপ্রাণিত করে এবং মোদি মন্ত্রিসভার সদস্য হওয়ার জন্য তাকে গর্বিত করে।

    আরও পড়ুন: SSC শিক্ষক নিয়োগ তদন্তে চাঞ্চল্যকর মোড়, ডাক পড়ল অনিন্দিতা বেরা'র! কে তিনি?

    গিরিরাজের কথায়, ''“আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী যে আত্মনির্ভর ভারত মন্ত্র দিয়েছেন তা প্রতিটি মন্ত্রক অনুসরণ করছে। প্রতিরক্ষা, কৃষি এবং সংশ্লিষ্ট রপ্তানির ক্ষেত্রে স্বনির্ভর হওয়ার কথা আর কেউ ভাবেনি। প্রধানমন্ত্রীর আরেকটি বড় শক্তি হল তিনি যদি আপনাকে একটি দায়িত্ব দেন, তাহলে তিনি আপনাকে সম্পূর্ণ বিশ্বাস করেই দেবেন।” প্রধানমন্ত্রীকে দলের নেতাকর্মী এবং মন্ত্রীরা কঠোর টাস্কমাস্টার বলে অভিহিত করে থাকেন। এ প্রসঙ্গে গিরিরাজ সিং বলেন, তিনি এমন একজন নেতা যিনি উদাহরণ দিয়ে নেতৃত্ব দেন। প্রতিটি মন্ত্রী মনে করেন যে প্রধানমন্ত্রী যদি এত কঠোর পরিশ্রম করেন, তবে তারও তার পক্ষ থেকে কাজ করার চেষ্টা করা উচিত।”

    তার শৃঙ্খলার জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করে গিরিরাজ সিং বলেন, বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি হিসাবে বিবেচিত হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী কখনই সংগঠনকে এড়িয়ে যান না এবং পার্টি প্রধান জেপি নাড্ডাকে অনেক সম্মান করেন। কারণ তিনি সরকার এবং দলের মধ্যে সুন্দরভাবে সমন্বয় নিশ্চিত করেন। তিনি আরও বলেন, কেউ অসুস্থ হলে প্রধানমন্ত্রী অভিভাবক হিসেবে কাজ করেন।

    আরও পড়ুন: শুরুর আগেই বদলে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশন? নামেও থাকবে বড় চমক!

    গিরিরাজ সিংয়ের সংযোজন, “আমি ব্যক্তিগতভাবে তার কাছে কৃতজ্ঞ। কয়েক বছর আগে আমি হাসপাতালে ভর্তি হয়েছিলাম। তিনি তা জানতে পেরেছিলেন এবং সেই সময়েই অনিল দাভের (প্রথম মোদি সরকারের রাজ্য মন্ত্রী) মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তিনি আমাকে বলেছিলেন যে রাজনীতিবিদদের সবচেয়ে খারাপ অভ্যাস হল তারা তাদের স্বাস্থ্যের কথা ভুলে যায় এবং আমাদের এটিকে উপেক্ষা করা উচিত নয়।”

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Giriraj Singh, Modi@8, Narendra Modi

    পরবর্তী খবর