Home /News /kolkata /
Sealdah Metro Station: শুরুর আগেই বদলে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশন? নামেও থাকবে বড় চমক!

Sealdah Metro Station: শুরুর আগেই বদলে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশন? নামেও থাকবে বড় চমক!

শিয়ালদহে হবে ব্র‍্যান্ডিং?

শিয়ালদহে হবে ব্র‍্যান্ডিং?

Sealdah Metro Station: শিয়ালদহ মেট্রো স্টেশনের নামের আগে বসবে ওই করপোরেট সংস্থার নাম। থাকবে তাদের কিয়স্ক।

  • Share this:

#কলকাতা: স্টেশন উদ্বোধনের আগেই শিয়ালদহ মেট্রো স্টেশন বেসরকারি সংস্থার মাধ্যমে ব্র‍্যান্ডিং করতে চায় রেল। বেসরকারি বিশ্ববিদ্যালয়, ব্যাঙ্ক, বিমা সংস্থা, হেলথ কেয়ার সংস্থাকে নামের স্বত্বাধিকার দিতে চায় রেল। এ বিষয়ে প্রকাশ করা হল টেন্ডার।

শিয়ালদহ মেট্রো স্টেশনের নামের আগে বসবে ওই করপোরেট সংস্থার নাম। থাকবে তাদের কিয়স্ক। এছাড়াও নামের স্বত্বাধিকার দেওয়া হবে এসপ্ল্যানেড, সেন্ট্রাল পার্ক,দমদম, নোয়াপাড়া ও সল্টলেক স্টেডিয়ামকে।

আরও পড়ুন: SSC শিক্ষক নিয়োগ তদন্তে চাঞ্চল্যকর মোড়, ডাক পড়ল অনিন্দিতা বেরা'র! কে তিনি? 

উদ্বোধনের আগেই শিয়ালদহ মেট্রো স্টেশনের ব্র্যান্ডিংয়ের অধিকার বেসরকারি সংস্থাকে দেওয়ার জন্য টেন্ডার ডাকল মেট্রো রেল। সংস্থার নাম চূড়ান্ত হলে শিয়ালদহ নামের সঙ্গে যুক্ত হবে সেই সংস্থার নাম। যেখানেই শিয়ালদহ নাম লেখা থাকবে, সেখানেই ব্যবহৃত হবে সংস্থার নাম। ব্যবহার করা যাবে সংস্থার লোগোও। প্রতিটি দরজায় থাকবে নাম ও লোগো। এমনকি স্টেশন এলাকার মধ্যেই ১৫০০ বর্গফুট এলাকা সংশ্লিষ্ট সংস্থা নিজেদের বিপননের জন্য ব্যবহার করতে পারবে। রাখতে পারবে কিয়স্ক ও অন্যান্য ব্র্যান্ডিংয়ের সামগ্রী।

আরও পড়ুন: রাতেই এল ইমেইল, সিবিআই-কে যা জানিয়ে দিলেন তৃণমূল বিধায়ক...

চলতি বছরের ২৫ মার্চ কমিশনার অফ রেলওয়ে সেফটির চূড়ান্ত ছাড়পত্র পেলেও এখনও শিয়ালদহ স্টেশন চালু করা যায়নি। রেল বোর্ডের তরফে দিন না পাওয়া যাওয়াতেই হয়নি উদ্বোধন বলে সূত্রের খবর। তবে নিয়মানুযায়ী, অনুমতি পাওয়ার তিনমাসের মধ্যে অর্থাৎ ২৫ জুনের মধ্যে চালু করতেই হবে শিয়ালদহ মেট্রো। তবে তার আগেই বাণিজ্যিক গাঁটছড়া বেঁধে ফেলতে চায় কলকাতা মেট্রোয়।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata metro, Sealdah Metro

পরবর্তী খবর