Home /News /kolkata /
Coal Scam in Bengal: রাতেই এল ইমেইল, সিবিআই-কে যা জানিয়ে দিলেন তৃণমূল বিধায়ক...

Coal Scam in Bengal: রাতেই এল ইমেইল, সিবিআই-কে যা জানিয়ে দিলেন তৃণমূল বিধায়ক...

শওকত মোল্লা

শওকত মোল্লা

Coal Scam in Bengal: কয়লা পাচারকাণ্ডে নিজাম প্যালেসে শুক্রবার হাজিরা এড়ালেন তৃণমূল বিধায়ক শওকত মোল্লা।

  • Share this:

#কলকাতা: কয়লা পাচারকাণ্ডতে শুক্রবার নিজাম প্যালেসে হাজির হচ্ছেন না তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। সিবিআই সূত্রে খবর, আগামী পনেরো দিন সময় চেয়েছেন  বৃহস্পতিবার রাতে ইমেইল করেন সিবিআইতে। শুক্রবার চিঠি নিয়ে সৌকতের আইনজীবী যাবেন নিজাম প্যালেসে । শওকত মোল্লা জানান, "আজ তাঁর পূর্ব নির্ধারিত একাধিক প্রশাসনিক  মিটিং  থাকার জন্য সৌকত মোল্লা আজ যাবেন না নিজাম প্যালেসে । তিনি সম্পূর্ণ সহযোগিতা করবেন সিবিআইয়ের সঙ্গে। সিবিআই পনেরো দিন পরে ডাকলে তিনি সহযোগিতা করবেন। তাঁর থেকে যে সব ডকুমেন্টস চাওয়া হয়েছিল সেসব দিয়ে সহযোগিতা করবেন তিনি।"

আরও পড়ুন: ফের মডেল-অভিনেত্রীর অস্বাভাবিক মৃত্যু, বিদিশার বন্ধু মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত দেহ উদ্ধার !

কয়লা পাচারকাণ্ডে তলব করা হয় তৃণমূল ক্যানিং পূর্ব বিধায়ক সওকত মোল্লাকে। শুক্রবার তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়  বেলা এগারোটায়। সিবিআই সূত্রে খবর, আসানসোল থেকে কয়লা দক্ষিণ ২৪ পরগনা ক্যানিং ইটভাটা সহ বিভিন্ন জায়গায় যেত। ফলে শওকতের এলাকায় ঢুকলে সেই ব্যাপারে তিনি জানতেন কিনা? কতদিন ধরে চলছে? ইটভাটা এলাকায় ওই কয়লা কোথায় কোথায় কি কাজে লাগত? ওই কয়লা বেআইনি টাকার লেনদেন ছিল কিনা? এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই আধিকারিকরা তলব করেছিলেন তাঁকে।

আরও পড়ুন: সরকারি স্টেডিয়াম বন্ধ করে কুকুর হাঁটানো! লাদাখে বদলি করা হল আইএএস আধিকারিককে!

সিবিআই সূত্রে খবর, তাঁকে প্যান কার্ড, ভোটার কার্ড, আধার কার্ড, ব্যাংকের যাবতীয় নথি নিয়ে আসাতে বলা হয়। যদি তিনি কোনো কোম্পানি সঙ্গেও যুক্ত থাকেন তাহলে সেটাও নিয়ে আসতে বলা হয়েছিল।সিবিআই সূত্রে খবর, শুক্রবার গরু পাচার কাণ্ডে অনুব্রত মন্ডলকেও তলব করা হয়।  যদিও তাঁর  আইনজীবী দাবি, তিনি অসুস্থতার জন্য আগামী পনেরো দিন বিশ্রাম নিতে বলেছেন চিকিৎসকরা। ফলে তিনি হাজির হবেন না জানান, আইনজীবী সঞ্জীব দাঁ।

ভোট পরবর্তী হিংসা মামলায় পরেশ পাল, এসএসসি মামলায় পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারীর পর এবার কয়লা পাচারকাণ্ডে সওকত মোল্লাকে তলব সিবিআইয়ের। একের পর এক তৃণমূলের বিধায়ক, মন্ত্রী, নেতাকে তলব করা হচ্ছে বিভিন্ন মামলায় সিবিআইতে। সব মিলিয়ে তৎপর সিবিআই।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, Coal Scam

পরবর্তী খবর