Home /News /national /
Rahul Gandhi Compares India with Sri Lanka: ভারত আর শ্রীলঙ্কার অবস্থা একই: বেকারত্ব, পেট্রোল, সাম্প্রদায়িক হিংসা নিয়ে তুলনা রাহুলের

Rahul Gandhi Compares India with Sri Lanka: ভারত আর শ্রীলঙ্কার অবস্থা একই: বেকারত্ব, পেট্রোল, সাম্প্রদায়িক হিংসা নিয়ে তুলনা রাহুলের

Rahul Gandhi

Rahul Gandhi

Rahul Gandhi Tweets: রাহুলের পোস্ট করা গ্রাফটিতে দেখা গিয়েছে, ২০১৭ সাল থেকে শ্রীলঙ্কা আর ভারত দুই দেশেই বেকারত্ব বেড়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের অবস্থাও হতে পারে পড়শি দেশ শ্রীলঙ্কার মতোই! বুধবার দেশের অর্থনীতির অবস্থার সমালোচনা করে এমনই মন্তব্য করেছেন রাহুল গান্ধি। একটি ট্যুইটে আর্থিক সঙ্কটে বিধ্বস্ত শ্রীলঙ্কার সঙ্গে ভারতের অর্থনৈতিক অবস্থার তুলনা করেছেন রাহুল গান্ধি। সেই ট্যুইটে বেকারত্ব, জ্বালানির দাম এবং সাম্প্রদায়িক হিংসার ক্ষেত্রে দুই দেশের গ্রাফ একই রকম দেখা গিয়েছে।

    আরও পড়ুন- সাড়ে ৩ ঘণ্টার জেরা শেষ! নিজাম প্যালেস থেকে বেরিয়েই দলীয় অফিসে পার্থ চট্টোপাধ্যায়

    “মানুষকে বিভ্রান্ত করলেই সত্য ঘটনাগুলি বদলে যাবে না। ভারতের অবস্থা এখন দেখতে অনেকটা শ্রীলঙ্কারই মতো,” ট্যুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল। ওই পোস্টে ছয়টি গ্রাফিক্সের একটি সংকলন শেয়ার করেছেন তিনি। ছ’টির মধ্যে রয়েছে ভারতের তিনটি ও শ্রীলঙ্কার তিনটি।

    রাহুলের পোস্ট করা গ্রাফটিতে দেখা গিয়েছে, ২০১৭ সাল থেকে শ্রীলঙ্কা আর ভারত দুই দেশেই বেকারত্ব বেড়েছে। ২০২০ সালে অর্থাৎ যে বছর ভারত করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী লকডাউন জারি করেছিল সেই বছর সর্বোচ্চ ছিল বেকারত্বের হার। পরের বছর তা কিছুটা হ্রাস পেয়েছে।

    আরও পড়ুন- রাজীব গান্ধির হত্যাকারীকে মুক্তি দেওয়া কেন্দ্র সরকারের ‘সস্তা রাজনীতি’: কংগ্রেস

    গ্রাফের দ্বিতীয় অংশে ভারত এবং শ্রীলঙ্কায় পেট্রোলের দামের তুলনা করা হয়েছে। দেখা যাচ্ছে, ২০১৭ সাল থেকে ক্রমান্বয়ে দুই দেশেই বেড়েছে দাম এবং গ্রাফের তৃতীয় অংশে দেখা যাচ্ছে সাম্প্রদায়িক হিংসার বিষয়টি। ভারত ও শ্রীলঙ্কা, দুই দেশেই ২০২০-২১ সালে সাম্প্রদায়িক হিংসা তীব্রভাবে বেড়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Rahul Gandhi, Sri Lanka Crisis

    পরবর্তী খবর