Home /News /national /
First Monkeypox Death: মাঙ্কিপক্স সন্দেহে দেশে প্রথম মৃত্যু! বিদেশ থেকে ফিরেই মৃত্যু কেরলের যুবকের, বাড়ছে ভয়!

First Monkeypox Death: মাঙ্কিপক্স সন্দেহে দেশে প্রথম মৃত্যু! বিদেশ থেকে ফিরেই মৃত্যু কেরলের যুবকের, বাড়ছে ভয়!

আতঙ্কের নাম মাঙ্কিপক্স

আতঙ্কের নাম মাঙ্কিপক্স

First Monkeypox Death: চিন্তা বাড়িয়ে ঘটল দেশের প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের মৃত্যুর ঘটনা। সম্ভবত এটাই ভারতে মাঙ্কিপক্সে প্রথম মৃত্যু।

  • Share this:

    #তিরুবন্তপুরম: ক্রমশ বাড়ছে মাঙ্কিপক্স আতঙ্ক। একের পর এক আক্রান্তের খবর মেলার পর এবার চিন্তা বাড়িয়ে ঘটল দেশের প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের মৃত্যুর ঘটনা। সম্ভবত এটাই ভারতে মাঙ্কিপক্সে প্রথম মৃত্যু। রোগীর সোয়াবের নমুনাগুলি শনিবার আলাপুঝার আইসিএমআর-ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পরীক্ষার জন্য পাঠানো হয়। বিদেশ থেকে দেশে ফিরে আসা যুবকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। কেরলেই প্রথম মৃত্যুর ঘটনা ঘটল।

    মাঙ্কিপক্সে আক্রান্ত কিনা তা নিশ্চিত করার জন্য সরকার পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজির রিপোর্টের অপেক্ষা করছে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ বলেন, “ত্রিশুরের মৃত ২২ বছর বয়সি যুবক ভারতে ফেরার একদিন আগে সংযুক্ত আরব আমিরশাহীতে মাঙ্কিপক্সের জন্য পজিটিভ চিহ্নিত হয়েছিলেন।”

    আরও পড়ুন : ১০৩৪ কোটি টাকার কেলেঙ্কারি মামলা! সঞ্জয় রাউতকে আটক করল ED! 'হার মানব না' বললেন শিবসেনা সাংসদ!

    এটাই সম্ভবত এ দেশে মাঙ্কিপক্সে প্রথম মৃত্যু। আর আফ্রিকার বাইরে চতুর্থ। অসুস্থতার জন্য ত্রিশূরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই যুবক। সেখানেই শনিবার মৃত্যু হয় তাঁর। জানা গিয়েছে ওই যুবক ২১ জুলাই ভারতে এসেছিল এবং তাঁর পরিবারের সঙ্গে থাকছিলেন।

    আরও পড়ুন : হতদরিদ্র কৃষকের মেয়ে আজ আইএএস! এই মহিলা অফিসারের উত্থানের গল্প শুনলে চমকে যাবেন...

    ২৭ জুলাই তিনি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। বিদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত হওয়ার খবর জানলেও কেন তিনি দেরি করে চিকিৎসা করালেন সে বিষয়ে বিস্তারিত তদন্ত করা হবে বলে জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Monkey Pox In India, Monkeypox

    পরবর্তী খবর