• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Special Trains| Indian Railways: ১২টি ট্রেনে কোচের সংখ্যা বাড়াচ্ছে ভারতীয় রেল, দেখে নিন এক নজরে!

Special Trains| Indian Railways: ১২টি ট্রেনে কোচের সংখ্যা বাড়াচ্ছে ভারতীয় রেল, দেখে নিন এক নজরে!

১২টি ট্রেনে কোচের সংখ্যা বাড়াচ্ছে ভারতীয় রেল, দেখে নিন এক নজরে!

১২টি ট্রেনে কোচের সংখ্যা বাড়াচ্ছে ভারতীয় রেল, দেখে নিন এক নজরে!

Special Trains| Indian Railways: এক নজরে দেখে নেওয়া যাক সেই ১২টি স্পেশ্যাল ট্রেনের বিষয়ে।

  • Share this:

    #নয়াদিল্লি: যাত্রীদের সুবিধার জন্য ভারতীয় রেলের (Indian Railways) বড় পদক্ষেপ। ভারতীয় রেলের কয়েকটি স্পেশ্যাল ট্রেনে এবার যুক্ত করা হবে অতিরিক্ত কোচ। ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে যে প্রায় ১২টি স্পেশ্যাল ট্রেনে যুক্ত করা হবে অতিরিক্ত কোচ। এর ফলে সুবিধা হবে রেলের যাত্রীদের। ১২টি স্পেশ্যাল ট্রেনে অতিরিক্ত কোচ হিসাবে প্রথম শ্রেণীর ও দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে। এর ফলে ট্রেনের বার্থের সংখ্যা বাড়বে, ফলে বেশি যাত্রী নিয়ে ছুটতে পারবে ট্রেন। রেলের যাত্রীদের ভ্রমণের সুবিধার জন্য ভারতীয় রেলের তরফে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। এক নজরে দেখে নেওয়া যাক সেই ১২টি স্পেশ্যাল ট্রেনের বিষয়ে।

    ট্রেন সংখ্যা ০৪৭০৯, বিকানের-পুরী-বিকানের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা বিকানের থেকে ২১.১১.২১ এবং ২৮.১১.২১ তারিখে ছাড়বে। ট্রেন সংখ্যা ০৪৭১০ বিকানের-পুরী-বিকানের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা পুরী থেকে ২৪.১১.২১ এবং ০১.১২.২১ তারিখে ছাড়বে।

    আরও পড়ুন-তৃণমূল বিধায়কদের কেন ঘর? ত্রিপুরার হোটেলে চড়াও বাইক বাহিনী, অভিযুক্ত বিজেপি

    ট্রেন সংখ্যা ০২৪৯৫, বিকানের-কলকাতা-বিকানের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা বিকানের থেকে ১৮.১১.২১ এবং ২৫.১১.২১ তারিখে ছাড়বে। ট্রেন সংখ্যা ০২৪৯৬, বিকানের-কলকাতা-বিকানের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা কলকাতা থেকে ১৯.১১.২১ এবং ২৬.১১.২১ তারিখে ছাড়বে।

    আরও পড়ুন-নজরে বঙ্গ বিজেপি-র সংগঠন, আরএসএস-এর সিদ্ধান্ত ঘিরে গেরুয়া শিবিরেই জোর জল্পনা

    ট্রেন সংখ্যা ০২৪৭৩, বিকানের-বান্দ্রা টার্মিনাস-বিকানের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা বিকানের থেকে ১৫.১১.২১ তারিখ থেকে ২৯.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে। ট্রেন সংখ্যা ০২৪৭৪ বিকানের-বান্দ্রা টার্মিনাস-বিকানের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা বান্দ্রা টার্মিনাস থেকে ১৬.১১.২১ তারিখ থেকে ৩০.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে।

    ট্রেন সংখ্যা ০৪৮১৭, ভগত কোঠি-দাদর-ভগত কোঠি স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা ভগত কোঠি থেকে ১৫.১১.২১ তারিখ থেকে ২৯.১১২১ তারিখ পর্যন্ত ছাড়বে। ট্রেন সংখ্যা ০৪৮১৮ ভগত কোঠি-দাদর-ভগত কোঠি স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা দাদর থেকে ১৪.১১.২১ তারিখ থেকে ০১.১২.২১ তারিখ পর্যন্ত ছাড়বে।

    ট্রেন সংখ্যা ০২৯৯৬, আজমের-বান্দ্রা টার্মিনাস-আজমের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা আজমের থেকে ১৩.১১.২১ তারিখ থেকে ৩০.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে। ট্রেন সংখ্যা ০২৯৯৫ আজমের-বান্দ্রা টার্মিনাস-আজমের স্পেশ্যাল ট্রেনে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে, যা বান্দ্রা টার্মিনাস থেকে ১৪.১১.২১ তারিখ থেকে ০১.১২.২১ তারিখ পর্যন্ত ছাড়বে।

    First published: