Home /News /national /
Haunted: ব্যস্ত রাস্তার মাঝেই রিকশার ‘ভূতুড়ে’ কাণ্ডকারখানা, ভিডিও ভাইরাল হতেই চক্ষু চড়কগাছ নেটিজেনদের!

Haunted: ব্যস্ত রাস্তার মাঝেই রিকশার ‘ভূতুড়ে’ কাণ্ডকারখানা, ভিডিও ভাইরাল হতেই চক্ষু চড়কগাছ নেটিজেনদের!

এ কী বিড়ম্বনা! গ্রামের নাম শুনেই ভয় পাচ্ছে মানুষ! কী রয়েছে ওই গ্রামে?

এ কী বিড়ম্বনা! গ্রামের নাম শুনেই ভয় পাচ্ছে মানুষ! কী রয়েছে ওই গ্রামে?

রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা রিকশা আচমকাই ওই ব্যস্ত রাস্তার উপর দিয়ে ঘুরে পিছিয়ে আবার স্ব-স্থানে ফিরে এল।

  • Share this:

    ব্যস্ত রাস্তা। তীব্র বেগে ছুটে চলেছে গাড়ি-ঘোড়া। আর তুমুল ঝড়-বৃষ্টির মাঝেই এ কী কাণ্ড! রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা রিকশা আচমকাই ওই ব্যস্ত রাস্তার উপর দিয়ে ঘুরে পিছিয়ে আবার স্ব-স্থানে ফিরে এল। এই ঘটনার ভিডিও ভাইরাল (Viral video) হতেই তা দেখে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়। আর তার পরে অনেকেই রিকশাটিকে ‘ভূতুড়ে’ বলে দেগে দিয়েছেন!

    আরও পড়ুন: SSC মামলা থেকে সরলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাথমিকে আশার আলো, কিন্তু কেন?

    কিন্তু এই ঘটনা কি আদৌ ভৌতিক (Haunted)? আসলে যাঁরা ভূতে বিশ্বাস করেন, তাঁদের কাছে ওই রিকশাটির কাণ্ডকারখানা ভূতুড়েই বটে। আসলে আমাদের চারপাশে প্রতিনিয়ত এমন কিছু ঘটনা ঘটে যায়, যার প্রভাব আমাদের চিন্তাভাবনার উপরেও পড়ে। এই ঘটনার ক্ষেত্রেও অনেকটা তা-ই হয়েছে। এবার তাই জেনে নেওয়া যাক, আসল বিষয়টা ঠিক কী!

    আরও পড়ুন: ঘণ্টাখানেকের মধ্যেই তুমুল ঝড়-বৃষ্টি জেলায় জেলায়, দুর্যোগের মুহূর্তে বাড়িতে থাকুন, সতর্কতা...

    ওই ভিডিওটি শেয়ার করেছেন লিমন সরকার নামে এক ব্যক্তি। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ব্যস্ত রাস্তার উপর প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই তীব্র গতিতে ছুটে চলেছে একের পর এক গাড়ি। কয়েক সেকেন্ড পরেই দেখা গেল, রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি রিকশা আচমকাই রাস্তার উপর চলে যাচ্ছে। অথচ রিকশাটিতে কিন্তু কোনও চালক অথবা যাত্রী ছিল না। এখানেই শেষ নয়, ওই রিকশাটি রাস্তার উপর থেকে ঘুরে আবার পিছিয়ে আগের জায়গায় ফিরে আসে। তবে মজার বিষয় হল, ওই রিকশাটির কারণে কিন্তু ওই রাস্তায় যানবাহন চলাচলে কোনও রকম সমস্যাই তৈরি হয়নি। ভিডিওটি দেখে আপাত দৃষ্টিতে মনে হচ্ছিল, রিকশাটি যেন জানে, সে কী করছে!
    স্বভাবতই রিকশার এই ভৌতিক কাণ্ডের ভিডিও ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। এর ক্যাপশনে লিমন লিখেছেন, “অটো-ভয়েস কম্যান্ড এবং অটো পার্কিং-সহ টেসলা রিকশা।” ইতিমধ্যেই ভিডিওটির ভিউ প্রায় ৮ লক্ষ পার করেছে। আর এখনও পর্যন্ত লাইকও পড়েছে ৬ হাজারের বেশি। আর ভিডিওটি দেখার পরে ভিন্ন ভিন্ন তত্ত্ব খাড়া করেছেন নেটিজেনরা। আসলে এক্ষেত্রে দু’ভাগে ভাগ হয়ে গিয়েছেন নেটাগরিকরা। অনেকেই রিকশাটিকে ‘ভূতুড়ে’ বলে দেগে দিয়েছেন। সেই তত্ত্ব ধরে এক নেটিজেনের বক্তব্য, “ভৌতিক কাণ্ডকারখানা।” আর এক জন আবার বলেছেন, “এই রিকশাটার উপর নির্ঘাত ভর হয়েছে।”
    যদিও রিকশার ভূতুড়ে কাণ্ডকারখানার কথা অনেকেই আবার মানতে নারাজ। তাঁদের বক্তব্য, প্রবল ঝড়ের দাপটেই রিকশাটি মাঝ রাস্তায় চলে গিয়েছিল। এক নেটাগরিক কমেন্টে জানিয়েছেন, “এটা হয়েছে হাওয়ার অভিমুখের কারণে। আসলে সেই সময় প্রচণ্ড এলোপাথাড়ি হাওয়া দিচ্ছিল। আর সেই কারণেই রিকশার এমন কাণ্ড।”
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Haunted, Rickshaw

    পরবর্তী খবর