Home /News /national /

Raid In Kanpur: ২৪ ঘণ্টা ধরে ১৯ মেশিনে চলেছে গণনা, কানপুরে উদ্ধার নগদ ১৮০ কোটি

Raid In Kanpur: ২৪ ঘণ্টা ধরে ১৯ মেশিনে চলেছে গণনা, কানপুরে উদ্ধার নগদ ১৮০ কোটি

ছবি: নিউজ১৮

ছবি: নিউজ১৮

Kanpur: জিএসটি-র আধিকারিকরা জানিয়েছেন, কানপুরের ব্যাবসায়ী পীযূষ জৈনের মোট ১১টি আস্তানায় তাঁরা তল্লাশি চালিয়েছিলেন।

  • Share this:

    #কানপুর: তাড়াতাড়া নোট! কানপুরের পান মশলা ও পারফিউম ব্যাবসায়ীর বাড়ি থেকে উদ্ধার উদ্ধার হওযা টাকার পরিমাণ ছুঁয়ে ফেলল প্রায় ১৮০ কোটি (GST Raid In Kanpur) ! শুক্রবার থেকে টাকা গুণতে শুরু করার পর জিএসটি আধিকারিকরা সব টাকা গুণে শেষ করলেন শনিবার ভোরবেলা। প্রায় ২৪ ঘণ্টা টানা ১৯টি টাকা গোনার মেশিন টানা কাজ করে তবে এই বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করল। ভারতে আয়কর হানায় উদ্ধার হওয়া বিপুল টাকার অঙ্কের বিচারে কার্যত রেকর্ড করল কানপুরের এই ঘটনা।

    আরও পড়ুন: ওমিক্রন আতঙ্ক! কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্র দল পাঠাচ্ছে ১০ রাজ্যে

    জিএসটি-র আধিকারিকরা জানিয়েছেন, কানপুরের ব্যাবসায়ী পীযূষ জৈনের মোট ১১টি আস্তানায় তাঁরা তল্লাশি চালিয়েছিলেন। এই স্থানগুলির মধ্যে মধ্যে বিভিন্ন ফ্যাক্টরি আউটলেট, অফিস, হিমঘর, পেট্রল পাম্প। শনিবার সকালে স্থানীয় এসবিআই-এর দফতরে এই সমস্ত স্থানগুলি থেকে ফের গিয়েছে মোট ১৯টি টাকা গোনার মেশিন। আহমেদাবাদের জিএসটি দফতরের ডিরেক্টর জেনারেল জানিয়েছিলেন, একটি বিশেষ সূত্রে খবর পেয়ে এ দিন হানা দেন দফতরের আধিকারিকরা। সেই সূত্র ধরেই তাঁরা ত্রিমূর্তি ফ্রেগন্যান্স প্রাইভেট লিমিটেড কোম্পানি, যাঁরা শিখর পানমশলা তৈরি করেন, তাঁদের দফতরে হানা দেন। পাশাপাশি কানপুরের গণপতি রোড ক্যারিয়ারের অফিসেও হানা দেন আধিকারিকরা।

    আরও পড়ুন: পাকিস্তান এবং চিনের যুদ্ধবিমান আকাশে ওঠার আগেই তৈরি থাকবে ভারতের এই যোদ্ধা!

    এই বছরই জুলাই মাসের শুরুতে তামিলনাড়ুতে এ ভাবেই বিশাল পরিমাণ নদগ টাকা উদ্ধার করে আয়কর দফতর। সেখানে উদ্ধার করা হয়প্রায় ১৬৩ কোটি টাকা। একটি রাস্তা নির্মাণের ঠিকাদার সংস্থার অফিস থেকে এই বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে আয়কর দফতর। উত্তরপ্রদেশের সেই ব্যাবসায়ী যুক্ত ছিলেন মদ ও নির্মাণ বাণিজ্যের সঙ্গে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Fraud Case, Kanpur

    পরবর্তী খবর