Home /News /national /
Gas Cylinder in Ration: বিরাট খবর! এবার রেশনে মিলবে রান্নার গ্যাস! কবে থেকে শুরু?

Gas Cylinder in Ration: বিরাট খবর! এবার রেশনে মিলবে রান্নার গ্যাস! কবে থেকে শুরু?

রেশন দোকানে মিলবে গ্যাস!

রেশন দোকানে মিলবে গ্যাস!

Gas Cylinder in Ration: রেশনে মিলবে ৫ কিলোগ্রামের রান্নার গ্যাস সিলিন্ডার!

  • Share this:

#নয়াদিল্লি: এবার রেশনে মিলবে রান্নার গ্যাস। পাঁচ কিলোগ্রাম ওজনের এলপিজি সিলিন্ডার বিতরণ করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মার্চ থেকেই ভর্তুকি মূল্যে রেশন দোকানে রান্নার গ্যাস পেয়ে যাবেন গ্রাহকরা। শুক্রবার কেন্দ্রীয় খাদ্য সচিবের সঙ্গে বৈঠকের পর এমনটাই দাবি করলেন 'অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস ডিলার্স ফেডারেশন' -এর সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু।

সংগঠনের দাবি, এতে একদিকে যেমন গ্রাহকরা উপকৃত হবেন পাশাপাশি আর্থিক ভাবে উপকৃত হবেন রেশন ডিলাররাও। কেন্দ্রীয় সরকারের তরফে রেশন ডিলারদের কমিশন বাড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বিশ্বম্ভর। তবে, রেশন ডিলারদের কমিশন বাড়বে আগামী অর্থবর্ষে। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীর তরফ এ আশ্বাস পাওয়ার পর আপাতত কেন্দ্রীয় বাজেট পর্যন্ত সমস্ত আন্দোলন স্থগিত রাখছে রেশন ডিলারদের এই সংগঠনটি।

আরও পড়ুন: ভোর চারটে, পার্ক সার্কাসে এক সাফাইকর্মী যা দেখলেন, ফের সমাজের মাথা হেঁট!

এবার রেশন দোকান থেকে মিলবে ৫ কেজি এলপিজি সিলিন্ডার। খুব শীঘ্রই এই ৫ কেজি গ্যাস সিলিন্ডার রেশন দোকান থেকে ভর্তুকিমূল্যে পাওয়া যাবে। এব্যাপারে বিশ্বম্ভর বসু বলেন, "আগে এটা কেন্দ্রীয় সরকার চালু করলেও তা বাড়তি মূল্যে দেওয়া হত। এবার থেকে তা ভর্তুকিমূল্যেই পাওয়া যাবে। " চাল, গমের পাশাপাশি ডাল এবং ভোজ্য তেল যাতে দেওয়া হয় রেশন দোকান থেকে সে ব্যাপারেও কেন্দ্রের সম্মতি আদায় হয়েছে বলে জানান তিনি। এছাড়াও রেশন ডিলারদের কমিশন বৃদ্ধিরও দাবি করা করেছেন বিশ্বম্ভর বসু।

আরও পড়ুন: দোকানে এল একটা পার্সেল, খুলতেই রক্তারক্তি আর কান্না! ভিতরে তবে কি...

তবে চলতি অর্থবর্ষে নয়, আগামী অর্থবর্ষে তা বৃদ্ধি করা হবে বলে কেন্দ্রের থেকে আশ্বাস পেয়েছেন বলে জানান বিশ্বম্ভরবাবু। উল্লেখ্য, সারা দেশেই যাতে রেশন ব্যবস্থা চালু করা হয়, তার দাবিতে দিল্লিতে কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস ডিলার্স ফেডারেশন। পশ্চিমবঙ্গে যেভাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রেশন ব্যবস্থা ও সকলের জন্য খাদ্য, সকলের জন্য রেশন সুনিশ্চিত করেছেন, সারা দেশেই তেমনটা চালু করার দাবি জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু।

Published by:Suman Biswas
First published:

Tags: Gas Cylinder, Ration Shop

পরবর্তী খবর