Home /News /national /
Yashwant Sinha Opposition President Candidate: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী হলেন প্রাক্তন মন্ত্রী, তৃণমূল নেতা যশবন্ত সিনহা!

Yashwant Sinha Opposition President Candidate: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী হলেন প্রাক্তন মন্ত্রী, তৃণমূল নেতা যশবন্ত সিনহা!

Yashwant Sinha

Yashwant Sinha

President Election 2022: বিরোধী দলগুলি মিলে ১৮ জুলাই হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: বিজেপির নির্বাচিত রাষ্ট্রপতি প্রার্থীর উল্টোপিঠে বিরোধীদের প্রার্থী হলেন অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমান তৃণমূল নেতা যশবন্ত সিনহা! আজ, মঙ্গলবার আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থীর নাম নির্বাচন চূড়ান্ত হওয়ার দিন ছিল। সেই মতোই দেশের বিরোধী দলগুলি মিলে ১৮ জুলাই হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে। যদিও এই নির্বাচনে বিজেপির প্রার্থী কে, তা এখনও দলের তরফে ঘোষণা করা হয়নি।

    “আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে আমরা একজন সাধারণ প্রার্থী নির্বাচন করার এবং মোদি সরকারকে আরও ক্ষতি করা থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আজ অনুষ্ঠিত বৈঠকে আমরা যশবন্ত সিনহাকে সাধারণ প্রার্থী হিসাবে বেছে নিয়েছি। আমরা সমস্ত রাজনৈতিক দলকে যশবন্ত সিনহাকে ভোট দেওয়ার জন্য আবেদন করছি,” বলেন কংগ্রেসের নেতা জয়রাম রমেশ।

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী হতে রাজি, সম্মতি জানালেন যশবন্ত! ধন্যবাদ মমতাকে

    “আমরা (বিরোধী দলগুলি) সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি যে যশবন্ত সিনহা রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দলের সাধারণ প্রার্থী হবেন,” ট্যুইট করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

    “তৃণমূলে তিনি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি মমতাজির কাছে কৃতজ্ঞ। এখন এমন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় উদ্দেশ্যের জন্য আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে তিনি এতে সম্মতি দেবেন,” ট্যুইট করেন যশবন্ত সিনহা।

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে যশবন্ত বনাম কার লড়াই? বেঙ্কাইয়া নাইডুকে নিয়ে বাড়ছে জল্পনা

    অন্যদিকে, রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে আলোচনা করতে আজ বৈঠকে বসছে বিজেপির (BJP) সংসদীয় বোর্ডও। বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির সিদ্ধান্ত গ্রহণের সর্বোচ্চ কমিটি হল এই সংসদীয় বোর্ড। সেই বৈঠকের পর রাষ্ট্রপতি পদে এন ডি এ প্রার্থীর নাম ঘোষণা হতে পারে বলে সূত্রের খবর।

    আগামী ২৪ অথবা ২৫ জুন মনোনয়ন পেশ করবেন বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী। ১৮ জুলাই রাষ্ট্রপতি পদে ভোট গ্রহণ।  রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বিরোধীদের প্রথম পছন্দ ছিলেন শরদ পাওয়ার৷ কিন্তু তিনি প্রার্থী হতে রাজি হননি৷ কাশ্মীরের রাজনীতিতে সময় দিতে চান বলে যুক্তি দিয়ে প্রস্তাব ফিরিয়ে দেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহও৷

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: President Election 2022, Yashwant Sinha

    পরবর্তী খবর