Home /News /national /
AAP Wins Delhi By Poll Election: "বিজেপির নোংরা রাজনীতির পরাজয়": দিল্লির উপনির্বাচনে AAP-এর জয়ে উচ্ছ্বসিত কেজরিওয়াল

AAP Wins Delhi By Poll Election: "বিজেপির নোংরা রাজনীতির পরাজয়": দিল্লির উপনির্বাচনে AAP-এর জয়ে উচ্ছ্বসিত কেজরিওয়াল

Arvind Kejriwal

Arvind Kejriwal

Delhi By Poll Election Results: AAP-এর দুর্গেশ পাঠক ৪০,৩১৯ ভোট পেয়েছেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজেশ ভাটিয়া ২৮,৮৫১ টি ভোট পেয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লিতে রাজিন্দর নগর বিধানসভা উপনির্বাচনে জয়ী হল আম আদমি পার্টি। এই জয়কে বিজেপির “নোংরা রাজনীতির” পরাজয় বলেই অভিহিত করেছেন জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল এবং রাজধানীতে তাঁর দলের সরকারের করা কাজের প্রশংসা করার জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। আম আদমি পার্টির দুর্গেশ পাঠক রবিবার উপনির্বাচনে বিজেপি প্রার্থী রাজেশ ভাটিয়াকে ১১,০০০ ভোটের ব্যবধানে হারিয়েছেন।

    “১৬ রাউন্ডের গণনা সম্পন্ন হয়েছে। AAP প্রার্থী দুর্গেশ পাঠক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজেশ ভাটিয়াকে (বিজেপি) ১১,০০০ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন,” বলেন দিল্লির মুখ্য নির্বাচনী কর্মকর্তা রণবীর সিং।

    আরও পড়ুন- অটুট রইল মুখ্যমন্ত্রিত্ব! ত্রিপুরা উপনির্বাচনে জয় বিজেপির মানিক সাহার

    জনগণকে ধন্যবাদ জানিয়ে কেজরিওয়াল হিন্দিতে ট্যুইটে লেখেন, “রাজিন্দর নগরের জনগণকে আন্তরিক ধন্যবাদ। আমি দিল্লির জনগণের এই অপরিসীম স্নেহ এবং ভালবাসার জন্য কৃতজ্ঞ। এটি আমাদের আরও কঠোর পরিশ্রম করতে এবং সেবা করতে অনুপ্রাণিত করবে। মানুষ ওদের নোংরা রাজনীতিকে পরাজিত করেছে এবং আমাদের ভাল কাজের প্রশংসা করেছে। ধন্যবাদ রাজিন্দর নগর, ধন্যবাদ দিল্লি।”

    প্রবীণ AAP নেতা এবং দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও অভিনন্দন জানিয়ে লিখেছেন, “আমার প্রিয় ভাই দুর্গেশ পাঠককে রাজিন্দর নগর বিধানসভা থেকে বিধায়ক নির্বাচিত হওয়ার জন্য অনেক অনেক অভিনন্দন। জয়ের জন্য AAP-এর সমস্ত কর্মীদের অভিনন্দন।” তিনি আরও লেখেন, “অরবিন্দ কেজরিওয়ালজি দিল্লির মানুষের হৃদয়ে বাস করেন।”

    আরও পড়ুন- মাঝরাতে গুজরাতে গিয়ে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক শিবসেনা বিদ্রোহী শিন্ডের!

    সরকারি তথ্য অনুসারে, AAP-এর দুর্গেশ পাঠক ৪০,৩১৯ ভোট পেয়েছেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজেশ ভাটিয়া ২৮,৮৫১ টি ভোট পেয়েছেন। জয়ের ব্যবধান ছিল ১১,৪৬৮ ভোট।

    এই গুরুত্বপূর্ণ বিধানসভা আসনের উপনির্বাচন ২৩ জুন অনুষ্ঠিত হয়েছিল। চৌদ্দ জন প্রার্থী ভোটে লড়লেও মূল লড়াই ছিল AAP এবং বিজেপির মধ্যে। রবিবার কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: AAP, Arvind Kejriwal

    পরবর্তী খবর