Home /News /national /
Tripura By Poll Election 2022 Result: অটুট রইল মুখ্যমন্ত্রিত্ব! ত্রিপুরা উপনির্বাচনে জয় বিজেপির মানিক সাহার

Tripura By Poll Election 2022 Result: অটুট রইল মুখ্যমন্ত্রিত্ব! ত্রিপুরা উপনির্বাচনে জয় বিজেপির মানিক সাহার

CM Manik Saha Wins By Poll Election

CM Manik Saha Wins By Poll Election

CM Manik Saha Wins Tripura By Poll Election: বড়দোয়ালি কেন্দ্রে থেকে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর আসন ধরে রাখলেন মানিক সাহা।

  • Share this:

    Tripura By Poll Election Result: ত্রিপুরায় উপনির্বাচনে জয়ী হলেন মানিক সাহা! মুখ্যমন্ত্রী মানিক পেয়েছেন ১৮,৮৭০টি ভোট! ত্রিপুরায় চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা হল রবিবার। এই প্রথম ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। বড়দোয়ালি কেন্দ্রে থেকে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর আসন ধরে রাখলেন মানিক সাহা। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের দু’বারের বিধায়ক আশিস সাহা পেয়েছেন ১০,৯৩০টি ভোট। রাজ্যসভার সাংসদ মানিক সাহা গত মাসে তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের আকস্মিক পদত্যাগের পরে রাজ্যের মুখ্যমন্ত্রী নিযুক্ত হন। মুখ্যমন্ত্রী পদে থাকার জন্য এই উপনির্বাচনে তাঁকে জিততেই হত। বিধানসভায় নির্বাচিত হওয়ার পর তিনি এখন নিয়ম অনুযায়ী সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন।

    আরও পড়ুন- নিজের আসন ধরে রাখলেন সুদীপ রায় বর্মণ, পাশাপাশি অক্সিজেন দিলেন কংগ্রেসকে

    গত ২৩ জুন দেশের ছয়টি রাজ্যের তিনটি লোকসভা ও সাতটি বিধানসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ত্রিপুরার চারটি বিধানসভা আসনের ভোটগ্রহণ হয়। ত্রিপুরায় নিজেদের ঘাঁটি গড়তে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। কংগ্রেস, সিপিএমও নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া ছিল। গত বিধানসভা নির্বাচনের নিরিখে উপনির্বাচনের এই চারটি আসনের মধ্যে তিনটিই ছিল বিজেপির দখলে। মুখ্যমন্ত্রী মানিক সাহা সহ বিজেপি প্রার্থীরা ত্রিপুরায় দু’টি আসনে জয়ী হয়েছেন, এবং কংগ্রেস একটি বিধানসভা কেন্দ্র জিতেছে।

    উপনির্বাচনে আগরতলা থেকে জয়ী হলেন কংগ্রেসের সুদীপ রায় বর্মন। প্রাক্তন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন এবার কংগ্রেসের টিকিটে লড়েন আগরতলা কেন্দ্র থেকে। বিপ্লব কুমার দেবের সঙ্গে মনোমালিন্যের কারণে শেষ পর্যন্ত দল ছেড়ে নিজের পুরনো দল কংগ্রেসে নাম লেখান সুদীপ। দলবদলের সময় বিধায়ক পদ ছাড়ায় এই কেন্দ্রের ফের নির্বাচন হয়।বিজেপি প্রার্থী অশোক সাহার বিরুদ্ধে ৩,১৬৩ ভোটে জয়ী হয়েছেন সুদীপ।

    আরও পড়ুন- "অগ্নিপথ সেনা নিয়োগে বৈপ্লবিক পরিবর্তন আনবে": প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

    যুবরাজনগরে, বিজেপির মলিনা দেবনাথ সিপিআই(এম) এর সালেন্দ্র চন্দ্র নাথের বিরুদ্ধে ৪,৫৭২ ভোটে জিতেছেন। যুবরাজনগর সিপিআই (এম) এর ঐতিহ্যবাহী ঘাঁটি। নির্দল প্রার্থী বাবুরাম সাতনামির বিরুদ্ধে বিজেপির প্রার্থী স্বপ্না দাস ৫,৫৮৯ ভোটে এগিয়ে সুরমা কেন্দ্রে জিতেছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Manik Saha, Tripura Election 2022

    পরবর্তী খবর