Home /News /national /
Ambani Security Cover: আম্বানি পরিবারকে নিরাপত্তা জোগাবে কেন্দ্র সরকারই, জানাল সুপ্রিম কোর্ট

Ambani Security Cover: আম্বানি পরিবারকে নিরাপত্তা জোগাবে কেন্দ্র সরকারই, জানাল সুপ্রিম কোর্ট

Ambani Security Cover

Ambani Security Cover

Supreme Court: শীর্ষ আদালতের বেঞ্চ জানিয়েছে, আম্বানি পরিবারই এই ধরনের নিরাপত্তা রক্ষণাবেক্ষণের খরচ বহন করবে।

  • Share this:

    #নয়াদিল্লি: আম্বানি পরিবারকে নিরাপত্তা বেষ্টনী সরবরাহের কাজ চালিয়ে যেতে পারে কেন্দ্র। জানিয়েছে ভারতের প্রধান বিচারপতি এনভি রমনার নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ। ত্রিপুরা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলার আবেদনকে খারিজ করে দিয়েছে আদালত। রিলায়েন্স সংস্থার মালিকদের জন্য কেন্দ্র সরকারের নিরাপত্তা ব্যবস্থাকে চ্যালেঞ্জ করেছিল ওই মামলা। শীর্ষ আদালতের বেঞ্চ জানিয়েছে, আম্বানি পরিবারই এই ধরনের নিরাপত্তা রক্ষণাবেক্ষণের খরচ বহন করবে।

    লাইভ ল-এর একটি প্রতিবেদন অনুযায়ী, ভারতের প্রধান বিচারপতি রমনা, বিচারপতি কৃষ্ণ মুরারি এবং হিমা কোহলির বেঞ্চ জনস্বার্থ মামলা দায়েরকারী আবেদনকারীর অবস্থান নিয়ে প্রশ্ন তোলেন এবং জানান ত্রিপুরা হাইকোর্টের এই আবেদনটি গ্রহণ করার দরকার নেই।

    আরও পড়ুন- “চোর ধরো, জেল ভরো” বিক্ষোভ দেখাতে গিয়ে আটক বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার!

    “এটি বিতর্কিত নয় যে ভারতের কিছু বড় এবং সবচেয়ে বিশিষ্ট কোম্পানির প্রবর্তক এবং পরিচালকদের সঙ্গে বিষয়টি জড়িত। তাঁদের জীবনে হুমকির অস্তিত্বকে অবিশ্বাস করারও কোনও কারণ নেই,” জানিয়েছে বেঞ্চ। “আবেদনকারী ইতিমধ্যেই এই হুমকি সম্পর্কে সচেতন এবং তাই নিরাপত্তা প্রদান করা হয়েছে। বম্বে হাইকোর্ট এর আগেও Z+ নিরাপত্তার প্রয়োজনীয়তা স্বীকার করেছে। এই পরিস্থিতিতে, আমরা একটি তৃতীয় পক্ষের দায়ের করা পিআইএলে এই বিষয়টিকে আর গুরুত্ব দিতে আগ্রহী নই,” জানিয়েছে বেঞ্চ।

    আরও পড়ুন- “ক্যামাক স্ট্রিট বসার জায়গা নয়": টেট চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে কুণাল ঘোষ

    ত্রিপুরা হাইকোর্ট বিকাশ সাহা নামে একজনের দায়ের করা একটি পিআইএলে ৩১ মে এবং ২১ জুন দু’টি অন্তর্বর্তীকালীন আদেশ দেয় এবং কেন্দ্রীয় সরকারকে হুমকি এবং মূল্যায়ন প্রতিবেদন সম্পর্কিত স্বরাষ্ট্র মন্ত্রকের (MHA) কাছে থাকা মূল ফাইলটি রাখার নির্দেশ দেয়। যার ভিত্তিতেই আম্বানি, তাঁর স্ত্রী ও সন্তানদের নিরাপত্তা দেওয়া হয়েছে।

    সলিসিটর জেনারেল তুষার মেহতা, কেন্দ্রের পক্ষে জানিয়েছিলেন, ত্রিপুরায় পিআইএল আবেদনকারী বিকাশ সাহার মুম্বইয়ের ব্যক্তিদের সুরক্ষার সঙ্গে কোনও সম্পর্ক নেই।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Mukesh Ambani, Nita Ambani

    পরবর্তী খবর