Home /News /national /
Kids Covid-19 Vaccination in India: "কোভিড-১৯ চ্যালেঞ্জ এখনও শেষ হয়নি": শিশুদের টিকাকরণ নিয়ে উদ্বিগ্ন নরেন্দ্র মোদি

Kids Covid-19 Vaccination in India: "কোভিড-১৯ চ্যালেঞ্জ এখনও শেষ হয়নি": শিশুদের টিকাকরণ নিয়ে উদ্বিগ্ন নরেন্দ্র মোদি

PM Narendra Modi Focuses on Covid-19 Vaccination: প্রধানমন্ত্রী জানান, অন্যান্য দেশের তুলনায় কোভিড সংকটকে ভালো ভাবে পরিচালনা করা সত্ত্বেও, অনেক রাজ্যে সংক্রমণ বেড়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: “কোভিড-১৯ এর চ্যালেঞ্জ এখনও শেষ হয়নি,” বুধবার এমনতাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, ওমিক্রনের উপ-ভ্যারিয়েন্টের বিরুদ্ধে দেশকে সতর্কও করেছেন মোদি। প্রধানমন্ত্রী বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে মতবিনিময় করেন। এ রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়, ছত্তিশগড়ের ভূপেশ বাঘেল এবং পঞ্জাবের ভগবন্ত মান সহ বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী এই আলোচনায় অংশ নেন। প্রধানমন্ত্রী মোদি জানান, সমস্ত শিশুদের যত দ্রুত সম্ভব কোভিড টিকাকরণ সরকারের মূল অগ্রাধিকার এবং এর জন্য স্কুলগুলিতে বিশেষ পরিকল্পনা পরিচালনা করতে হবে। “আমাদের বিজ্ঞানীরা এবং বিশেষজ্ঞরা ক্রমাগত দেশ ও বিশ্বের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। আমাদের তাঁদের পরামর্শ নিয়েই কাজ করতে হবে,” বলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন- ৩০ বছর ধরে শৌচাগারে শিঙাড়া ভাজছিল এই রেস্তোরাঁ! কড়া ব্যবস্থা নিল প্রশাসন

    প্রধানমন্ত্রী জানান, অন্যান্য দেশের তুলনায় কোভিড সংকটকে ভালো ভাবে পরিচালনা করা সত্ত্বেও, অনেক রাজ্যে সংক্রমণ বেড়েছে। রাজ্য এবং কেন্দ্রের মধ্যে সমন্বয়ের আহ্বান জানিয়ে দেশে চিকিৎসা পরিকাঠামোর উন্নয়নের দিকে জোর দেওয়া কথা বলেন মোদি।

    দেশে টিকাকরণ অভিযানের প্রশংসা করে মোদি জানান, প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৬ শতাংশকেই প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। “এটি প্রতিটি নাগরিকের জন্য গর্বের বিষয় যে আমাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৬ শতাংশকেই ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে এবং ১৫ বছরের বেশি বয়সীদের ৮৫ শতাংশকেই কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজও দেওয়া হয়েছে,” বলেন মোদি।

    আরও পড়ুন- কেন এতটা এগিয়েও কংগ্রেসে যোগ দিলেন না প্রশান্ত কিশোর? দলকেই খোঁচা পিকে'র ট্যুইটে

    বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, ভারতে একদিনে ২,৯২৭ টি নতুন সংক্রমণ ঘটেছে, যার ফলে মোট সংক্রমণের সংখ্যা ৪,৩০,৬৫,৪৯৬-এ পৌঁছেছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা ১৬,২৭৯। ৩২ জনের মৃত্যু ঘটায় মোট মৃতের সংখ্যা এখন ৫,২৩,৬৫৪।

    দেশের ১৬ টি জেলায় কোভিড সংক্রমণের হার ১০ শতাংশের বেশি। পাঁচটি রাজ্যে ১০০ টিরও বেশি সক্রিয় সংক্রমণ ঘটেছে। দেশের মোট সক্রিয় সংক্রমণের ২৭ শতাংশেরও বেশি কেবল দিল্লিতেই। দিল্লি ছাড়াও কেরল, হরিয়ানা এবং কর্ণাটকেও বেড়েছে সংক্রমণ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19, PM Narendra Modi

    পরবর্তী খবর