Home /News /international /
Samosa in Toilet: ৩০ বছর ধরে শৌচাগারে শিঙাড়া ভাজছিল এই রেস্তোরাঁ! কড়া ব্যবস্থা নিল প্রশাসন

Samosa in Toilet: ৩০ বছর ধরে শৌচাগারে শিঙাড়া ভাজছিল এই রেস্তোরাঁ! কড়া ব্যবস্থা নিল প্রশাসন

Restaurant Cooked Samosa in Toilet: মাংস, পনিরের মতো কিছু উপাদানের মেয়াদ দুই বছরেরও বেশি আগে শেষ হয়ে গেছে।

  • Share this:

    #সৌদি আরব: আমরা স্বাভাবিকভাবেই আশা করি রেস্তোরাঁয় সর্বোত্তম স্বাস্থ্যবিধি এবং পরিচ্ছন্নতা অনুসরণ করেই খাবার তৈরি ও পরিবেশন করা হবে। কেউ কখনও ভুলেও কি ভাবতে পারবেন, গরম গরম খাস্তা শিঙাড়া ভাজা হচ্ছে রান্নাঘরে নয়, শৌচাগারে! ঘটেছে ঠিক এমনটাই। এক মাস, এক বছর বা ১০ বছর নয়, টানা ৩০ বছর ধরে শৌচাগারে ভাজা শিঙাড়া খেয়েই তৃপ্তির ঢেঁকুর তুলেছেন খাদ্যরসিকরা। সৌদি আরবের জেড্ডায় একটি রেস্তোরাঁ দীর্ঘ ৩০ বছর ধরে তাদের টয়লেটেই সমোসা ও অন্যান্য খাবার তৈরি করে এসেছে! এমন মারাত্মক খবর শুনে তাজ্জব মানুষ। খবর পেয়েই তড়িঘড়ি দোকান বন্ধের নির্দেশ জারি করেছে প্রশাসন।

    আরও পড়ুন- ছবিতে লুকিয়ে রয়েছে এক কুকুর, কিন্তু খুঁজে পাচ্ছেন না নেটিজেনরা! আপনি কি পারবেন?

    গোপন সূত্রে খবর পেয়ে রেস্তোরাঁটিতে অভিযান চালানোর সিদ্ধান্ত নেয় জেড্ডা পৌরসভা কর্তৃপক্ষ। রেস্তোরাঁয় ঢুকেই চক্ষু চড়কগাছ। গোটা রেস্তোরাঁর রান্না হচ্ছে ওই বহুতলের শৌচাগারের ভিতরে! রান্নাঘর থেকেই বাজেয়াপ্ত করা হয়েছে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন রকমের মাংস ও দুগ্ধজাত খাদ্য সামগ্রীও। গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, মাংস, পনিরের মতো কিছু উপাদানের মেয়াদ দুই বছরেরও বেশি আগে শেষ হয়ে গেছে। রেস্তোরাঁর কর্মীদের কোনও স্বাস্থ্য কার্ডও ছিল না। পুরো জায়গাটি পোকামাকড় ও ইঁদুরের লীলাক্ষেত্রে বললেও কম বলা হয় না। জেড্ডা প্রশাসন সূত্রের খবর, যাঁরা রেস্তোরাঁটিতে কাজ করছিলেন তাঁদের থেকে বৈধ কাগজপত্রও মেলেনি।

    খাবার-দাবারের বিষয়ে বরাবরই বেশ কড়া সৌদি প্রশাসন। শুধু এই রেস্তোরাঁই নয়, অপরিচ্ছন্নতার অভিযোগে বন্ধ করে দেওয়া হয়েছে আরও বেশ কিছু রেস্তোরাঁ। প্রায় এক টনের সমান ওজনের খাদ্য সামগ্রী বাজেয়াপ্ত করে নষ্ট করে দেওয়া হয়েছে বলেও খবর।

    আরও পড়ুন- এই গরমে যথেচ্ছ এসি চালিয়েও কীভাবে কমাবেন ইলেকট্রিক বিল? দেখে নিন সহজ টিপস

    এই প্রথম জেড্ডা পৌরসভা রেস্তোঁরা বন্ধ করার নির্দেশ দিয়েছে এমন নয়। এই বছরের শুরুর দিকেই, একটি রেস্তোরাঁয় শাওয়ারমা স্কেভারের উপরে ইঁদুর বসে থাকার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই পৌরসভা বিখ্যাত ওই রেস্তোরাঁটি বন্ধ করার জন্য দ্রুত পদক্ষেপ করে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bizarre News, Samosa, Saudi Arabia

    পরবর্তী খবর