Home /News /nadia /
Nadia: টোটোর যানজটে অতিষ্ঠ সাধারণ মানুষ, নিয়ন্ত্রণে হাসপাতাল কর্তৃপক্ষ

Nadia: টোটোর যানজটে অতিষ্ঠ সাধারণ মানুষ, নিয়ন্ত্রণে হাসপাতাল কর্তৃপক্ষ

title=

বর্তমানে ব্যাটারি চালিত রিকশা বা টোটো গাড়ি সাধারণ মানুষের নিত্যদিনের সঙ্গী হয়ে গিয়েছে। অল্প সময়ের মধ্যে কম খরচে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করা যায় টোটো গাড়ির মাধ্যমে।

  • Share this:

    রানাঘাট: বর্তমানে ব্যাটারি চালিত রিকশা বা টোটো গাড়ি সাধারণ মানুষের নিত্যদিনের সঙ্গী হয়ে গিয়েছে। অল্প সময়ের মধ্যে কম খরচে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করা যায় টোটো গাড়ির মাধ্যমে। কলকাতা শহরতলীতে টোটো গাড়ির চল খুব একটা না থাকলেও কলকাতার বাইরে মফস্বল অথবা গ্রামে গঞ্জে টোটো গাড়ির প্রবণতা বর্তমানে খুবই বেড়েছে। এই গাড়ি পেট্রোল অথবা ডিজেল না লাগায় এটি পুরোপুরি পরিবেশবান্ধব। রানাঘাট মহকুমা হাসপাতাল ক্যাম্পাসে টোটোর যানজটে অতিষ্ঠ সাধারণ মানুষ থেকে শুরু করে রোগীর আত্মীয় পরিজনেরা। এই পরিস্থিতিতে এবার হাসপাতাল ক্যাম্পাসে টোটোর নিয়ন্ত্রণ আনতে নির্দেশিকা জারি করল হাসপাতাল সুপার। টোটো চালকদের সাথে এক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, সাধারণ মানুষের কোন অসুবিধা না করে টোটো চলাচল করবে।

    কেননা হাসপাতাল চত্বরে টোটো না থাকলে রোগী পরিবহনে মারাত্মক অসুবিধা। টোটো চালকদের পক্ষ থেকে জানান হয়েছে পেটের দায়ে তাঁরা যেকোন রকম পরিস্থিতিতে সঙ্গে মানিয়ে নিয়ে সুষ্ঠু ভাবে টোটো চালাবে। উল্লেখ্য, বর্তমানে এই টোটো গাড়ি ছড়িয়ে গেছে গ্রামেগঞ্জে মফস্বলে অলিতে গলিতে।

    আরও পড়ুনঃ একাধিক পোস্ট অফিসে নেই ঠিকমতো পরিষেবা, দূর্ভোগে গ্রাহকেরা

    সেই কারণে অনেক জায়গায় টোটো গাড়ির জন্য যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগও এসেছে একাধিকবার। শহর কিংবা মফস্বলের বিভিন্ন ব্যস্ততম জায়গায় টোটো গাড়ির যানজটের জেরে নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। সেই কারনে এলাকার যানজটমুক্ত করতে প্রশাসন থেকে নেয়া হয়েছে একাধিক করার ব্যবস্থা।

    আরও পড়ুনঃ দমকল বিভাগের পক্ষ থেকে হাতে কলমে আগুন নেভানোর প্রশিক্ষণ নবদ্বীপে

    টোটো গাড়ির ওপর একাধিক জায়গায় লাগানো হয়েছে একাধিক বিধি নিষেধ। যার ফলে বর্তমানে কিছুটা হলেও যানজটমুক্ত হয়েছে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা।

    Mainak Debnath
    First published:

    Tags: Nadia, Ranaghat

    পরবর্তী খবর