Home /News /nadia /
Nadia: একাধিক পোস্ট অফিসে নেই ঠিকমতো পরিষেবা, দূর্ভোগে গ্রাহকেরা

Nadia: একাধিক পোস্ট অফিসে নেই ঠিকমতো পরিষেবা, দূর্ভোগে গ্রাহকেরা

জেলার পোস্ট অফিস গুলি চালু থাকলেও অধিকাংশ সময়ই লিংক না থাকার কারণে পোস্ট অফিসে গ্রাহকদের ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে অনেক সময়।

  • Share this:

    নদিয়া: জেলার পোস্ট অফিস গুলি চালু থাকলেও অধিকাংশ সময়ই লিংক না থাকার কারণে পোস্ট অফিসে গ্রাহকদের ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে অনেক সময়। ব্যাংক বেসরকারিকরণের আশঙ্কায় অনেকেই তাদের কষ্ট করে উপার্জন করা সামান্য অর্থ, সঞ্চয়ের উদ্দেশ্যে সরকারি পোস্ট অফিসের ছত্রছায়ায় মাথা গোঁজার ইচ্ছা প্রকাশ করেছেন ইদানীং। অন্যদিকে পোস্টঅফিস গুলি ঝাঁ-চকচকে আধুনিকীকরণ করা হলেও পরিষেবা পেতে নাজেহাল অবস্থা, এমনটাই মনে করছেন গ্রাহকরা। একসময় শুধু খাম, পোস্টকার্ড, ইনল্যান্ড লেটার বিক্রি করা পোস্ট অফিসের মাথায় এখন গুরু দায়িত্ব, মানিঅর্ডার থেকে মানি ট্রান্সফার, পার্সেল স্থানান্তর করণ ইত্যাদি অনেক কিছু। সরকারি নিজস্ব বিএসএনএল নেটওয়ার্ক বিভিন্ন কোম্পানি ভাড়া নিয়ে রমরমা ব্যবসা করলেও তাদের লিংক থাকে না প্রায়শই। এমনই সমস্যার কথা জানা গেছে নদিয়ার বিভিন্ন প্রান্তের পোস্ট অফিসের গ্রাহকদের কাছ থেকে। জেলার বিভিন্ন প্রান্তের পোস্ট অফিসে গেলে সেখানে গ্রাহকরা তাদের ক্ষোভের কথা জানান।

    বলেন সরকারি ব্যবস্থায় টাকা রাখার উপযুক্ত পরিকাঠামো না থাকলে বাধ্যতামূলক চিটফান্ডের শিকার হবেন তারা। গ্রীষ্মের প্রচন্ড রোদের মধ্যেও বয়স্করা লাঠির উপর ভর করে এসে ফিরে যাচ্ছেন প্রায় প্রতিদিন। ভিডিও মন্তব্যে সরকারি বিধি নিষেধ থাকলেও পোস্টমাস্টার কার্যত স্বীকার করে নিলেন সমস্ত অভিযোগ। সূত্রের খবর অনুযায়ী জানা গেল, দুটি নেটওয়ার্ক কানেকশনের মধ্যে একটি বন্ধ হয়েছে বছর খানেক আগেই, বর্তমানে যেটা চলছে সেটা ও ফেব্রুয়ারি মাস থেকে এই অবস্থা।

    আরও পড়ুনঃ দমকল বিভাগের পক্ষ থেকে হাতে কলমে আগুন নেভানোর প্রশিক্ষণ নবদ্বীপে

    পাসবুক আপডেট, টাকা তোলা এবং জমা দেওয়ার মত ন্যূনতম কাজ করতেও লাগে এক সপ্তাহ। অনেকে তো হাল ছেড়েছেন, বারবার ফেরত যাওয়ার কারণে। সকলেই তাকিয়ে উচ্চতর কর্তৃপক্ষের দিকে , তারাও নাকি ধৈর্য হারাচ্ছেন বারবার জানানোর কারণে। সাধারণ মানুষের বক্তব্য, জনসাধারণের কষ্ট করে উপার্জন করা অর্থের নিরাপত্তার জন্য অনেকেরই ভরসা পোস্ট অফিস কিন্তু বর্তমানে পোস্ট অফিসের পরিস্থিতি এতটাই শোচনীয় সেখানে যাওয়ার হাল ছেড়ে দিয়েছেন অনেকেই।

    আরও পড়ুনঃ ১৩৫ কেজি ওজনের প্রসূতি মায়ের সফল ডেলিভারি রানাঘাট হাসপাতালে

    যেখানে সার্ভিস চার্জ নেওয়া সত্ত্বেও পরিষেবা দিতে পারছে না সেখানে বেসরকারি আর্থিক লেনদেন সংক্রান্ত সমস্যার নিয়ন্ত্রণ করবেন কি করে সেই প্রশ্নই তুলছেন সাধারণ মানুষেরা।

    Mainak Debnath
    First published:

    Tags: India Post, Nadia

    পরবর্তী খবর