Home /News /nadia /
Nadia: ১৩৫ কেজি ওজনের প্রসূতি মায়ের সফল ডেলিভারি রানাঘাট হাসপাতালে

Nadia: ১৩৫ কেজি ওজনের প্রসূতি মায়ের সফল ডেলিভারি রানাঘাট হাসপাতালে

title=

মাতৃত্বের স্বাদ এক অমোঘ অনুভূতি। কেবলমাত্র মায়েরাই এই অনুভুতির মর্ম বোঝেন। ন মাস নিজের সন্তানকে গর্ভে ধারণ করে একটু একটু করে বড় করে তোলেন।

  • Share this:

    রানাঘাট: মাতৃত্বের স্বাদ এক অমোঘ অনুভূতি। কেবলমাত্র মায়েরাই এই অনুভুতির মর্ম বোঝেন। ন মাস নিজের সন্তানকে গর্ভে ধারণ করে একটু একটু করে বড় করে তোলেন। তারপর সন্তান যখন প্রথম পৃথিবীর আলো দেখে সেই অনুভূতি কেবলমাত্র মায়েরাই বুঝতে অথবা বলতে পারবেন। তবে মাতৃত্বের যেমন রয়েছে আনন্দ তেমনি রয়েছে কষ্টও। একটি মায়ের সন্তান প্রসবের সময় প্রসব যন্ত্রণা সহ্য করতে হয়। যদিও সেই মা প্রসব যন্ত্রণা কে ভুলে যান তার সন্তানকে প্রথম ছোঁয়ায়। একজন সুস্থ স্বাভাবিক শরীরের মাকে প্রসবের সময় যে যন্ত্রণা সহ্য করতে হয়, তার তুলনায় অনেক বেশি কষ্ট ও যন্ত্রণা সহ্য করতে হয় যদি সেই মায়ের শারীরিক কোন ব্যাধি কিংবা সমস্যা থাকে। রানাঘাট হাসপাতালের চিকিৎসকদের সাফল্যে ডেলিভারি ১৩৫ কিলো ওজনের প্রসূতি মায়ের।

    জানা যায় রানাঘাট হাসপাতালে প্রসব যন্ত্রণা নিয়ে তাহেরপুরের বাসিন্দা মামনি দাস গত দিন সন্ধ্যায় রানাঘাট মহাকুমা হাসপাতালে ভর্তি হন। মধ্যরাতেই তার ডেলিভারি অপারেশন থিয়েটারে সিজারে তিনি পুত্র সন্তানের জন্ম দেন।

    আরও পড়ুনঃ আনুমানিক ১৯ লক্ষ টাকার নিষিদ্ধ কাশির সিরাপ উদ্ধার কৃষ্ণগঞ্জে

    কিন্তু চিকিৎসকদের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল রানাঘাট মহাকুমা হাসপাতালের মত স্থানে বলা যায় দুঃসাহসিক অপারেশন। মায়ের ওজন ১৩৫ কিলো, সাথে রয়েছে শরীরের নানান ব্যাধি ডায়াবেটিস হাইপার টেনশন থাইরয়েড এমন অনেক সমস্যা রোগীর রয়েছে তার সত্বেও ঝুঁকি নিয়ে অসাধ্য সাধন করলেন চিকিৎসকেরা।

    আরও পড়ুনঃ বড় খবর! রেললাইনের কাজের জেরে বিঘ্নিত নবদ্বীপ থেকে ট্রেন পরিষেবা! জেনে নিন শিগগিরি!

    বর্তমানে পুত্রসন্তান টি হাসপাতালের এস এন সি ইউ তে থাকলেও অবস্থা স্থিতিশীল। এমন চিকিৎসা ব্যবস্থা ও পরিষেবা পেয়ে খুশি রোগী ও রোগীর পরিবারেরা

    Mainak Debnath
    First published:

    Tags: Nadia, Ranaghat

    পরবর্তী খবর