Home /News /murshidabad /
Murshidabad: আকাশ ছোঁয়া সব্জির দামে পকেট ফাঁকা মধ্যবিত্তের

Murshidabad: আকাশ ছোঁয়া সব্জির দামে পকেট ফাঁকা মধ্যবিত্তের

title=

প্রকৃতিতে জৈষ্ঠের তীব্র দাবদাহের মতোই সব্জির বাজারেও যেন তাপপ্রবাহ চলছে। কালবৈশাখীর ফলে গরমের থেকে কিছুটা রেহাই মিললেও অগ্নিমূল্য বাজার দরে কার্যত নাভিশ্বাস সাধারণ মানুষের।

  • Share this:

    বহরমপুরঃ প্রকৃতিতে জৈষ্ঠের তীব্র দাবদাহের মতোই সব্জির বাজারেও যেন তাপপ্রবাহ চলছে। কালবৈশাখীর ফলে গরমের থেকে কিছুটা রেহাই মিললেও অগ্নিমূল্য বাজার দরে কার্যত নাভিশ্বাস সাধারণ মানুষের। এ অবস্থায় ছোটো এক ব্যাগ সব্জি বাজার করতে গেলে পকেটে পড়বে টান। আকাশ ছোঁয়া শাক সব্জির দামে নাভিশ্বাস ক্রেতারা। মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরের অন্যতম সব্জি মান্ডি নতুন বাজার ও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে সব্জির বাজারে ক'দিন আগেও টাটকা সব্জি কিনতে প্রতি নিয়ত ভিড় জমাতেন বহু মানুষ। কিন্তু হালে বাজারে এসেও বাজার করতে ভয় পাচ্ছেন সকলেই। গত সপ্তাহের থেকে এই সপ্তাহের বাজার দাম আরও বেশি বলেই দাবি করছেন ক্রেতারা। একনজরে সব্জির দামের তালিকাঃ গত সপ্তাহে পটলের দাম কেজি প্রতি ১৫টাকা থাকলেও এই সপ্তাহে পটল ৩০টাকা প্রতি কেজি, ঝিঙ্গে ২০টাকা প্রতি কেজি। করলা ৪০টাকা, বেগুন ৪০ টাকা প্রতি কেজি। লঙ্কা ৭০টাকা প্রতি কেজি। শুধু তাই নয় বাঙালির ভাতের পাশে একটু আলু চাই।

    আর সেই আলুর দাম পাড়ি দিয়েছে আকাশে। আলু ৩০টাকা প্রতি কেজি, পেঁয়াজ ২০টাকা প্রতি কেজি। তবে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে দাম বৃদ্ধি পেলেও বিক্রেতারা বাধ্য হয়ে কেনা দামেই বিক্রি করছেন সব্জি। তাতেও রান্না ঘরে যে আগুন জ্বলছে এমনটাই বলছেন ক্রেতারা। অবিলম্বে দাম নিয়ন্ত্রণে আনার দাবি সকলের।

    আরও পড়ুনঃ ইলিশের জোগান বজায় রাখতে ছাড়া হল মাছের চারা

    যদিও রাজ্য প্রশাসন ও বিক্রেতাদের মতে দাম বৃদ্ধির অন্যতম কারণ হল পেট্রোল ও ডিজেলের চার ছয় হাঁকানো সিরিজ। যার খেল দেখতে হচ্ছে সাধারণ মানুষকে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে কাঁচা সব্জির দামেও বৃদ্ধি ঘটছে। গগনচুম্বী দামের ফলে ক্রেতার পাশাপাশি বিক্রেতারাও পড়েছেন সমস্যায়। বিক্রেতাদের দাবি, দ্রব্য মুল্য বৃদ্ধির ফলে সমস্যায় আছি।

    আরও পড়ুনঃ জা-এর সঙ্গে বিবাদের জেরে মর্মান্তিক পরিণতি গৃহবধূর! জানলে আঁতকে উঠবেন

    ক্রেতাদের দাবি, সব্জি তে হাত দিতে ছ্যাঁকা লাগছে মধ্যবিত্তের পকেটে। বাজারে প্রতিদিনই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি হচ্ছে। বাজার করতে এসে দাম নিয়ন্ত্রণে নেই। দামের নিয়ন্ত্রণ হোক চাইছেন ক্রেতা থেকে বিক্রেতা সকলেই।

      KOUSHIK ADHIKARY
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর