হোম /খবর /মুর্শিদাবাদ /
বাবা কৃষক, দারিদ্রকে হার মানিয়ে নিট পরীক্ষায় সফল মুর্শিদাবাদের কিশোর

Success in NEET: বাবা কৃষক, দারিদ্রকে হার মানিয়ে নিট পরীক্ষায় সফল মুর্শিদাবাদের কিশোর

X
নবগ্রামের [object Object]

Success in NEET: এই সাফল্যে খুশি গোটা জেলাবাসী। জেলার নবগ্রাম ব্লকের সব্জী বিক্রেতা সুমায়েল খানের ছেলে মোহাম্মদ মহিউদ্দিন খানের স্বপ্ন চিকিৎসক হওয়া

  • Share this:

কৌশিক অধিকারী, মুর্শিদাবাদ : দারিদ্রকে জয় করে অনলাইন ক্লাস করে অনন্য নজির মুর্শিদাবাদের মোহাম্মদ মহিউদ্দিন খানের। আর তাঁর এই সাফল্যে খুশি গোটা জেলাবাসী। জেলার নবগ্রাম ব্লকের সবজিবিক্রেতা সুমায়েল খানের ছেলে মোহাম্মদ মহিউদ্দিন খানের স্বপ্ন ছিল চিকিৎসক হওয়ার। স্বপ্ন পূরণে ছোট থেকেই কঠোর পরিশ্রম করেছেন আল আমিন মিশনের এই ছাত্র।

টাকার অভাবে উচ্চমাধ্যমিক পর্যন্ত কোনও কোচিং নেওয়া সম্ভব হয়নি। চিকিৎসক হওয়ার স্বপ্ন সত্যি করার জন্য মাত্র চার হাজার টাকার বিনিময়ে অনলাইন অ্যাপের মাধ্যমে কোচিং নেয়। মহিউদ্দিন জানিয়েছে, কোনও রকমে চার হাজার টাকা জোগাড় করে, ওই অ্যাপের মাধ্যমে অনলাইন কোচিং নিয়ে সে ১৭ জুলাই নিট পরীক্ষা দেয়। যার ফল প্রকাশ হয় গত ৭ সেপ্টেম্বর।

আরও পড়ুন : কর্পোরেট চাকরির মোহ নেই, পতিত জমিতে এই ফলের চাষ করে কোটিপতি তরুণ ইঞ্জিনিয়ার

পরীক্ষায় তার অল ইন্ডিয়া র‍্যাঙ্ক ১৪১৬৯ , জেনারেল র‍্যাঙ্ক ৬২৫৯। পরিবারে আর্থিক অনটন থাকলেও তা বাধা হয়ে দাঁড়ায়নি তার কাছে। মোহাম্মদ মহিউদ্দিন খানের ছোট থেকেই স্বপ্ন ছিল চিকিৎসাবিদ্যা নিয়ে পড়াশোনা করার। সেই স্বপ্নকে সাকার করার জন্য প্রতিনিয়তই কঠোর পরিশ্রম করেছে সে। মাধ্যমিকে পেয়েছিল ৬০৫।

আরও পড়ুন :  যেন ‘থ্রি ইডিয়টস’-এর দৃশ্য! ভারী বর্ষণে বিদ্যুৎহীন হাসপাতাল, মোবাইলের টর্চের আলোয় চলল চিকিৎসা

শুরু হয় সায়েন্স নিয়ে পড়াশোনা। উচ্চ মাধ্যমিকের প্রাপ্ত নম্বর ৪৪২। NEET(ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট ) পরীক্ষায়।অল ইন্ডিয়া র‍্যাঙ্ক ১৪১৬৯।জেনারেল র‍্যাঙ্ক ৬২৫৯। তার বাবা সব্জির ব্যবসা করলেও বর্তমানে অসুস্থতার কারণে চাষবাসের কাজ করেন।  গ্রামের ছাত্রের এই রেজাল্টে খুবই আনন্দিত পরিবার সহ গ্রামের বাসিন্দারা। তবে চোখের জল ধরে রেখে বাবা আনন্দিত তার ছেলের সাফল্যে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Murshidabad, NEET