Home /News /malda /
Malda: বাস টার্মিনাস না থাকায় রাস্তার উপরে দাঁড়াচ্ছে বিভিন্ন রুটের বাস, বাড়ছে যানজট!

Malda: বাস টার্মিনাস না থাকায় রাস্তার উপরে দাঁড়াচ্ছে বিভিন্ন রুটের বাস, বাড়ছে যানজট!

title=

নেই বাস ট্রার্মিনাস, রাজ্য সড়কের উপর সারি বেঁধে দাঁড়িয়ে থাকে বিভিন্ন রুটের বাস। নিয়মিত রাজ্য সড়কের উপর যাত্রী ওঠা নামা করছে।

  • Share this:

    #মালদহ : নেই বাস টার্মিনাস, রাজ্য সড়কের উপর সারি বেঁধে দাঁড়িয়ে থাকে বিভিন্ন রুটের বাস। নিয়মিত রাজ্য সড়কের উপর যাত্রী ওঠা নামা করছে। রাজ্য সড়কের উপর বাস দাঁড়িয়ে থাকায় নিত্যদিন যানজট বাড়ছে এলাকায়। এদিকে যাত্রী প্রতিক্ষালয় না থাকায় রাস্তার উপর দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। দীর্ঘদিন ধরেই এই সমস্যায় জেরবার মালদহের গাজোল সদরের জনসাধারণ। গাজোল বাস টার্মিনাস তৈরীর দাবি দীর্ঘদিনের। তবে আজ‌ও সমস্যার সমাধান হয়নি। মালদহের গাজোল সদরের উপর দিয়ে গিয়েছে ১২ নম্বর ও ৮১ নম্বর জাতীয় সড়ক। একটি স্টেট হাইওয়ে। গাজোল- বালুরঘাট স্টেট হাইওয়ের উপর বর্তমানে সমস্ত যাত্রীবাহী সরকারি ও বেসরকারি বাস দাঁড়িয়ে থাকে।

    মালদহের বিভিন্ন রুট ছাড়াও রায়গঞ্জ, বালুরঘাট, বহরমপুর রুটে বাস চলাচল করে। প্রতিদিন গড়ে গাজোল থেকে বিভিন্ন রুটে ১০০ টির বেশি বেসরকারি বাস চলাচল করে। এছাড়াও সরকারি বাস চলাচল করে প্রতিটি রুটে। প্রতিদিন প্রচুর পরিমাণে যাত্রীবাহী বাস চলাচল করলেও বাস টার্মিনাস তৈরি হয়নি গাজোলে।

    আরও পড়ুনঃ সন্ধ্যার পরে অন্ধকার নেমে আসে শহরের এই গুরুত্বপূর্ণ এলাকায়

    মালদহের গাজোলে বাস টার্মিনাস তৈরীর দাবি দীর্ঘদিনের, আশ্বাস মিলেছে তবে প্রশাসনের পক্ষ থেকে এখনো উদ্যোগ নিয়ে কাজ হয়নি, এদিকে দিনের পর দিন বাড়ছে বাসের সংখ্যা। নিয়মিত রাজ্য সড়কের উপরে বাস সারি বেঁধে দাঁড়িয়ে থাকছে।

    আরও পড়ুনঃ পাইপ লাইন না হওয়ায় জল পরিষেবা থেকে বঞ্চিত সাধারণ মানুষ

    শুধু বাস নয়, স্থানীয় রুটের ছোট গাড়িগুলিও রাজ্য সড়কের ধারে সার বেঁধে দাঁড়িয়ে থাকছে। এতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। একদিকে যেমন যানজট নৃত্য সমস্যা অপরদিকে রাস্তার ওপর দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় যাত্রীদের।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর