Home /News /malda /
World Paper Bag Day: এখনও প্লাস্টিক ব্যাগ ব্যবহার করছেন? সচেতন করতে যা করল মালদহ পুরসভা

World Paper Bag Day: এখনও প্লাস্টিক ব্যাগ ব্যবহার করছেন? সচেতন করতে যা করল মালদহ পুরসভা

সাধারণ [object Object]

Malda News: মঙ্গলবার ওয়ার্ল্ড পেপার ব্যাগ ডে উপলক্ষে এই কর্মসূচি নেওয়া হয়। 

  • Share this:

    #মালদহ: পথচলতি মানুষের হাতে পেপার ব্যাগ তুলে দিয়ে প্ল্যাস্টিক বিরোধী সচেতনতার বার্তা মালদহের ইংরেজবাজার পুরসভার।মঙ্গলবার ওয়ার্ল্ড পেপার ব্যাগ ডে উপলক্ষে এই কর্মসূচি নেওয়া হয়। মালদহের একটি স্বেচ্ছাসেবী সংস্থা ও ইংরেজবাজার পুরসভার যৌথ উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়। এদিন সকালে মালদা শহরের নেতাজি মোড় পোস্ট অফিস মোড় সহ বিভিন্ন এলাকায় পথ চলতি মানুষের হাতে পেপারের ব্যাগ তুলে দিয়ে সচেতনতার বার্তা দেন পুরসভার চেয়ারম্যান সহ স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

    আরও পড়ুন Fake Lawyer: ভুয়ো আইনজীবি ঘুরছেন আদালতে! ধরা পড়তেই হুলুস্থুল বাঁকুড়ায় ইতিমধ্যে আদালতের নির্দেশে প্লাস্টিক ক্যারিব্যাগ নিষিদ্ধ করা হয়েছে। সরকারিভাবে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার বর্জন করার বার্তা দেওয়া হচ্ছে। জেলা প্রশাসন পুরসভা ও মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের যৌথ উদ্যোগে নিয়মিত মালদা শহরে প্লাস্টিকের ব্যবহার নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচার চালানো হচ্ছে। এবার ইংরেজবাজার পুরসভাকে সাথে নিয়ে মালদহে প্লাস্টিক ব্যাগ বিরোধী সচেতনতা প্রচারের নামল একটি স্বেচ্ছাসেবী সংস্থা।ওয়াল্ড পেপার ডে উপলক্ষে একটি ট্যাবলোর উদ্বোধন করা হয়। এ ট্যাবলোটি গোটা শহর ঘুরে সাধারণ মানুষকে সচেতন করবে পেপার ব্যাগ ব্যবহারের জন্য।

    আরও পড়ুন TMC councillor sells vegetable : অল্প ভাতায় সংসার চলে না, সবজি বিক্রি করেন তৃণমূল কাউন্সিলর পাশাপাশি এদিন পৌরসভার চেয়ারম্যান নিজে পথ চলতি মানুষের পেপার ব্যাগ বিলি করেন। মালদা শহরের নেতাজি মোড়ে ট্যাবলোটির উদ্বোধন করেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী। আগামী কয়েকদিনের মালদা শহরের বিভিন্ন বাজার এলাকায় ঘুরে ঘুরে মানুষের মধ্যে প্লাস্টিক বিরোধী সচেতনতা প্রচার চলবে এই ট্যাবলো থেকে।ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে পুরসভার তরফে প্রচার কর্মসূচি নেওয়া হয়েছে। প্লাস্টিক মুক্ত মালদা করার ক্ষেত্রে মানুষের সচেতনতা বৃদ্ধির ওপর জোর দেওয়া হচ্ছে। এই জন্যই নিবিড় প্রচার চলবে। ইতিমধ্যেই শহরে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার অনেকটাই কমেছে। সকলে একসঙ্গে উদ্যোগ নিলে অচিরেই প্লাস্টিক মুক্ত মালদা করতে পারবো আমরা। Harashit Singha

    First published:

    Tags: North bengal news, Plastic

    পরবর্তী খবর