• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • NEWS18URDU COMES FORWARD TO CREATE AWARENESS ABOUT THE CORONA VACCINATION WITH ZINGADI KA YAQEEN VACCINE CAMPAIGN SS

Zindagi Ka Yaqeen Vaccine | টিকাকরণে অভিনব উদ্যোগ, দর্শকদের ভ্রান্তিরোধে শুরু হল News18Urdu-র নতুন ক্যাম্পেন

Photo: News18 Urdu

Zingadi ka Yaqeen Vaccine: শুরু হল News18Urdu-র নতুন ক্যাম্পেন জিন্দগি কা ইয়াকিন ভ্যাকসিন ৷

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক, যদিও মাসকয়েক আগেও কোভিড ১৯ ভাইরাসের দ্বিতীয় তরঙ্গে নাভিশ্বাস উঠেছিল দেশের। সেই সমস্যা আপাতত সামাল দিয়ে প্রস্তুতি চলছে তৃতীয় তরঙ্গের মোকাবিলা করার। লক্ষ্য একটাই- দেশের সব মানুষের টিকাকরণ যত দ্রুত সম্ভব সম্পন্ন করা, সম্মিলিত রোগপ্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে পারলে কোভিড ১৯ ভাইরাসের সঙ্গে লড়াই করা অনেকটা সহজ বলে! এই কাজে দীর্ঘ দিন ধরে যুক্ত রয়েছে Network18, ইতিপূর্বে তার উদ্যোগে শুরু হয়েছিল ভ্রাম্যমাণ টিকাকরণ কেন্দ্র, এর নাম রাখা হয়েছিল সঞ্জীবনী গাড়ি (Sanjeevani Gaadi)।

আরও পড়ুন-ভারতীয় ভিসা-সহ বেশ কয়েকটি আফগান পাসপোর্ট চুরি কাবুলে ! ঘটনার পিছনে ISI-এর মদতের আশঙ্কা

সঞ্জীবনী- আ শট অফ লাইফ (Sanjeevani- A Shot of Life) নামে পরিচিত মূল উদ্যোগেই কিন্তু প্রচেষ্টার সমাপ্তি নয়। দেশের মানুষের মনে যাতে টিকাকরণ নিয়ে কোনও রকম ভীতি এবং বিভ্রান্তি না থাকে, সেই লক্ষ্যে এবার শুরু হল News18Urdu-র নতুন ক্যাম্পেন জিন্দগি কা ইয়াকিন ভ্যাকসিন (Zingadi ka Yaqeen Vaccine)!

মূলত তাদের দর্শকদের টিকাকরণ নিয়ে যাবতীয় তথ্য সম্পর্কে সচেতন করতে শুরু হয়েছে এই ক্যাম্পেন, সম্প্রতি যার উদ্বোধন করেছেন মাইনরিটি অ্যাফেয়ার্সের কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নখভি (Mukhtar Abbas Naqvi)। নখভি এদিন News18Urdu-র এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাকে বর্তমান পরিস্থিতিতে জীবনের অন্যতম চাহিদার তকমা দিয়েছেন। পাশাপাশি সতর্ক করেছেন সবাইকে, বলেছেন যে এখনও টিকাকরণে ইচ্ছুক না হওয়ার অর্থ কেবল নিজের এবং সমাজের বিপদ আহ্বান করা, সংক্রমণের মাত্রা বাড়িয়ে তোলা চার পাশে!

নখভির পাশাপাশি এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মহারাষ্ট্রের মাইনরিটি অ্যাফেয়ার্সের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik) এবং সমাজবাদী পার্টির (Samajwadi Party) বিশিষ্ট নেতা আবু আজামি (Abu Azami)। তাঁরাও টিকাকরণের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন তাঁদের বক্তব্যে। তবে গণটিকাকরণের অসুবিধার জন্য একই সঙ্গে তাঁরা আঙুল তোলেন সরকারের দিকে, জানান যে রাজ্যগুলিতে পর্যাপ্ত পরিমাণে টিকার জোগান নেই বলে এখনও অনেকের টিকাকরণ সম্পন্ন করা যাচ্ছে না!

আরও পড়ুন- প্রকাশিত হল NRS-এর ডোম নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল, পাশ মাত্র ৩৭ জন !

News18Urdu-র এই প্রয়াসে এদিন যোগ দিয়েছিলেন দেশের কিংবদন্তি চিকিৎসক ড. পদ্মশ্রী মহসিন ওয়ালি (Dr. Padmashri Mohsin Wali) এবং ড. স্বাতী মাহেশ্বরী ( Dr. Swati Maheshwari); তাঁরা দেশের জনতার কাছে যত দ্রুত সম্ভব টিকা নেওয়ার অনুরোধ জানান। এছাড়া কোভিড ১৯ ভাইরাস এবং তাকে জয় করার লক্ষ্যে নিজের লেখা গান পরিবেশন করেন বিখ্যাত গায়ক মহম্মদ ওয়াকিল (Muhammad Vakil)। সুরের মাধ্যমে জনতার মনে টিকাকরণের প্রয়োজনীয়তা সঞ্চার করেন ইনদওরের মালওয়া ঘরানার (Malwa Gharana) মার্গসঙ্গীতকার নাসির খান (Nasir Khan); একই সঙ্গে বিশিষ্ট মুশায়রা সতলজ রাহতের (Satluj Rahat) কবিতার পংক্তি উদ্ধৃত করে তিনি জনতাকে টিকাকরণে উদ্বুদ্ধ করার প্রচেষ্টা করেন।

Published by:Siddhartha Sarkar
First published: