Home /News /education-career /
Dom Jobs | Kolkata: প্রকাশিত হল NRS-এর ডোম নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল, পাশ মাত্র ৩৭ জন !

Dom Jobs | Kolkata: প্রকাশিত হল NRS-এর ডোম নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল, পাশ মাত্র ৩৭ জন !

File Photo

File Photo

Kolkata Dom Jobs: নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

  • Share this:

    কলকাতা: কোনও কাজই ছোট নয় ৷ তা সে ডোমের চাকরিই হোক না কেন ৷ করোনা অতিমারিতে কাজ হারিয়েছেন বহু মানুষ ৷ বেকারের সংখ্যা দেশে দিন দিন বাড়ছে ৷ সেখানে সরকারি হাসপাতালে ডোমের চাকরির বিজ্ঞপ্তি বেরোতেই ঝাঁপিয়ে পড়েছিলেন অনেকেই ৷ সম্প্রতি প্রকাশিত হয়েছে এনআরএস-এর (NRS) ডোম নিয়োগের লিখিত পরীক্ষার ফল। প্রথম হয়েছেন হাসপাতালের অস্থায়ী ডোম। নম্বরের ভিত্তিতেই মেধাতালিকা প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। পরীক্ষায় বসেছিলেন মোট ২৮৪ জন। পাশ করেছেন মাত্র ৩৭।

    আরও পড়ুন- মাধ্যমিক পাশ হলেই অয়েল ইন্ডিয়া লিমিটেডে প্রচুর চাকরির সুযোগ! আজই আবেদন প্রক্রিয়া শুরু...

    মাসিক ১৫ হাজার টাকা বেতনে ডোমের ৬টি শূন্য পদে চাকরির আবেদন জমা পড়েছিল প্রায় ৮ হাজার। যা দেখে চমকেই ওঠার মতো ৷ ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ। তবে ইঞ্জিনিয়ারিং, স্নাতকোত্তর, স্নাতক পরীক্ষায় উত্তীর্ণরাও আবেদন করেছিলেন এই চাকরির জন্য। সবার আবেদন যাচাই করে শেষপর্যন্ত মোট ৭৮৪ জনকে লিখিত পরীক্ষায় ডাকা হয় ৷ গত ১ অগাস্ট সেই পরীক্ষা দেন ২৮৪ জন। তাতে ডোমের কাজের অভিজ্ঞতাসম্পন্ন অষ্টম শ্রেণী পাশ প্রার্থীর পাশাপাশি স্নাতকোত্তর, ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরাও ছিলেন।

    আরও পড়ুনআগামী বছরের মাধ্যমিক নিয়ে বড় ঘোষণা! বাদ ৩০থেকে ৩৫ শতাংশ সিলেবাস?

    লিখিত পরীক্ষায় পাশ করা ৩৭ জনের মধ্যে মহিলা রয়েছেন পাঁচজন। আগামী ৩১ অগাস্ট ওই ৩৭ জনকে প্র্যাকটিকাল ও মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছে।

    জানা গিয়েছে, এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ডােম নিয়ােগের লিখিত পরীক্ষায় ১০-এর নীচে নম্বর পেয়েছেন ৭৭ জন চাকরি প্রার্থী ৷ ৫-এর নীচে পেয়েছেন সাত জন। এমনকী শূন্যও পেয়েছেন একজন।  পরীক্ষায় ১৭ বা তার বেশি নম্বর পাওয়া প্রার্থীরা শুধুমাত্র পাশ বলে বিবেচিত হয়েছেন। সেই হিসেবে ২৮৪ জনের মধ্যে ৩৭ জন পাশ করেছেন এই পরীক্ষায়। পাশ না করা পরীক্ষার্থীদের মধ্যে বহু উচ্চশিক্ষিত চাকরিপ্রার্থীও রয়েছেন। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

    মাত্র ৬টি আসনের এই ডোমের চাকরি পাওয়ার পরীক্ষায় আবেদন করেছিলেন প্রায় আট হাজার চাকুরিপ্রার্থী। সেই আবেদনপত্র উল্টে পাল্টে দেখতেই চোখ কপালে ওঠে হাসপাতালের কর্তৃপক্ষের। কারণ যে পরীক্ষার ন্যূনতম যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ, সেই পরীক্ষার জন্য আবেদন জানিয়েছিলেন স্নাতক, স্নাতকোত্তর এবং ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রার্থীরা।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: NRS Medical College

    পরবর্তী খবর