Home /News /life-style /
Mouni Roy's Fitness Secrets: দেহলতা ঈর্ষণীয়! নববধূ মৌনি রায়ের দুর্দান্ত ফিগারের রহস্য জেনে নিন

Mouni Roy's Fitness Secrets: দেহলতা ঈর্ষণীয়! নববধূ মৌনি রায়ের দুর্দান্ত ফিগারের রহস্য জেনে নিন

Mouni Roy's Fitness Secrets: মৌনির ফিটনেস রুটিন ও তাঁর ফিগারের রহস্য আজ আমরা শেয়ার করব পাঠকদের সঙ্গে।

  • Share this:

#মুম্বই: টিভি সিরিয়াল ও বলিউডের তারকা জগতের অন্যতম অভিনেত্রী মৌনি রায়ের (Mouni Roy) দুর্দান্ত ফিগার এবং তার কার্ভ দেখে অবাক হন না এমন মানুষ পাওয়া দুষ্কর। কিন্তু নেহাতই এক সাধারণ বাড়ির মেয়ে থেকে মৌনির স্টারডাম হওয়ার পথটা কিন্তু আদৌ মসৃণ ছিল না। এর জন্য কঠোর পরিশ্রম, নিয়ম ও সাধনার প্রয়োজন (Mouni Roy's Fitness Secrets)। এ প্রসঙ্গে জানিয়ে রাখি, চলতি বছরের গত ২৭ জানুয়ারি মৌনি সাতপাকে বাঁধা পড়েছেন তাঁর পছন্দের মানুষ সুরজ নাম্বিয়ারের (Suraj Nambiar) সঙ্গে। একবারে ভারতীয় পোশাকে বিয়ের সাজে মৌনিকে অপূর্ব দেখাচ্ছিল।

এ হেন মৌনির ফিটনেস রুটিন ও তাঁর ফিগারের রহস্য আজ আমরা শেয়ার করব পাঠকদের সঙ্গে (Mouni Roy's Fitness Secrets)। মৌনি ছোটবেলা থেকেই নাচতে ভীষণ পছন্দ করেন। বিশেষ করে কত্থক নাচে তার জুড়ি মেলা ভার। প্রায় বেশ কিছু শোতেই মৌনি তার দুর্দান্ত নাচের তালে ফ্যানদের চমকে দিয়েছেন।

আরও পড়ুন - ডিম না কি পনির? কোনটা খেলে ওজন কমে দ্রুত হারে?

যোগা এবং মেডিটেশন - মৌনি কিন্তু যোগা এবং মেডিটেশনের ওপর ভরসা করেন। নিয়ম মাফিক যোগা এবং মেডিটেশন তাঁর স্বাস্থ্যচর্চার অনেকটাই দখল করে রয়েছে। ত্বককে যথাযথ ভাবে শ্বাসপ্রশ্বাস নেওয়ার সুযোগ দিতে যোগা এবং মেডিটেশন খুবই কার্যকরী বলে মৌনি বিশ্বাস করেন।

মৌনির ফুড হ্যাবিট - মৌনি একদা সাংবাদিকদের জানিয়েছেন ব্রেকফাস্টে তিনি খুব একটা ভারী খাবার খান না। মূলত চিড়ে এবং অঙ্কুরিত ছোলা দিয়ে ব্রেকফাস্ট সারেন তিনি। তবে ফলের ক্ষেত্রে মৌনি খুব একটা বাছাবাছি করেন না। বিশেষ করে ড্রাইফ্রুট তাঁর পছন্দের খাবার। এছাড়াও অন্যান্য ফল যাতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট রয়েছে সেগুলোই মৌনি ফলের তালিকায় তুলে নেন।

ভেজানো আমন্ড - বাদামের মধ্যে আমন্ড মৌনির পছন্দের তালিকায় এক নম্বরে। তবে আমন্ডের ক্ষেত্রে ভেজানো আমন্ড খাওয়ার পরমর্শ দিয়েছেন মৌনি। কেন না তাঁর মতে আমন্ডের উপরিভাগে যে পাতলা আবরণ রয়েছে তা আমাদের শরীরের জন্য খুব একটা ভালো না।

আরও পড়ুন - ফল কেনার সময় সবুজ আপেল বাতিল করে দেন? ভুল করছেন অজান্তেই

কার্বোহাইড্রেট যুক্ত খাবারকে না - মৌনি একেবারেই কার্বোহাইড্রেটযুক্ত খাবার খান না। শরীরকে তরতাজা রাখতে এবং মেদ থেকে বাঁচাতে কার্বস জাতীয় খাবার যতটা সম্ভব এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন মৌনি।

এছাড়াও সময় মতো ঘুম, বেশি রাত না জাগা, নিয়মিত কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখা, পছন্দের মানুষ বা পরিবারের সঙ্গে সময় কাটানো এই সব কিছুকেই মৌনি যথেষ্ট গুরুত্ব দেন (Mouni Roy's Fitness Secrets)। তাঁর মতে, আমাদের শারীরিক সুস্থতা আসলে নির্ভর করে মানসিক নির্ভরতার ওপরে!

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Fitness tips, Mouni Roy

পরবর্তী খবর