Home /News /kolkata /

West Bengal News: বড় খবর! রাজ্যে চালুর পথে তিন নতুন বিমানবন্দর! আগামী সপ্তাহেই পরিদর্শনে আধিকারিকরা...

West Bengal News: বড় খবর! রাজ্যে চালুর পথে তিন নতুন বিমানবন্দর! আগামী সপ্তাহেই পরিদর্শনে আধিকারিকরা...

রাজ্যে চালুর পথে আরও তিন বিমানবন্দর!

রাজ্যে চালুর পথে আরও তিন বিমানবন্দর!

West Bengal News: নবান্ন সূত্রে খবর আগামী সপ্তাহের শুরুতেই তৈরি হয়ে যাওয়া তিন এয়ারপোর্ট পরিদর্শন করতে চলেছেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা।

  • Share this:

#কলকাতা: সম্প্রতি প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নির্দেশ দিয়েছিলেন রাজ্যের তৈরি হওয়া এয়ারপোর্ট (West Bengal Airports) গুলি যাতে দ্রুত চালু করা যায়। এবার সেই মোতাবেক তৎপর হল রাজ্য প্রশাসন। নবান্ন সূত্রে খবর আগামী সপ্তাহেই কোচবিহার, মালদহ এবং বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করতে চলেছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা। মূলত তিনটি এয়ারপোর্টের রান মুভি দেখার পাশাপাশি বিমানবন্দর চালু করতে গেলে কী কী প্রয়োজন সেই বিষয় নিয়ে সবিস্তারে আলোচনা করতে পারেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া আধিকারিকরা। এমনটাই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: যোগীরাজ্যে গঙ্গা এক্সপ্রেসওয়ে! আজ ৩৬ কোটির প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী মোদির...

নবান্ন সূত্রে খবর সোমবার মালদহ এয়ারপোর্ট (West Bengal Airports), মঙ্গলবার বালুরঘাট এয়ারপোর্ট ও বুধবার কোচবিহার এয়ারপোর্ট পরিদর্শন করবেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা। মালদহের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যাতে দ্রুত এই এয়ারপোর্ট চালু করা যায়। সেই মোতাবেক মালদহ এয়ারপোর্ট-এর রানওয়ে বাড়ানোর জন্য জমি অধিগ্রহণ ইতিমধ্যেই করেছে জেলা প্রশাসন।

আরও পড়ুন: ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সতর্ক থাকুন, প্রার্থীদের কেন এই বার্তা তৃণমূলে? কীসের সতর্কতা?

অন্যদিকে, কোচবিহার বিমানবন্দর প্রস্তুত হয়ে গেলেও একাধিক জটিলতায় পড়েছে কোচবিহার বিমানবন্দর। সম্প্রতি কোচবিহার বিমানবন্দরের লাইসেন্স নবীকরণ করা হবে না বলেও আলোচনায় উঠে আসে। সে ক্ষেত্রে কোচবিহার বিমানবন্দরকে নতুন রূপে শুরু করার ফের উদ্যোগ নিয়েছে রাজ্য। যার জন্য এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া আধিকারিকদের পরিদর্শন অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে নবান্নের আধিকারিকদের মত।

আরও পড়ুন: ওহ লাভলি! পুরভোটে মদন-নচিকেতার বড় চমক! প্রকাশ্যে ‘খেলার গান’...

অন্যদিকে ইতিমধ্যেই বালুরঘাট এয়ারপোর্ট (West Bengal Airports)প্রস্তুত হয়ে রয়েছে। রানওয়ের কাজও ইতিমধ্যেই প্রস্তুত। সে ক্ষেত্রে এই তিন এয়ারপোর্ট চালু হয়ে গেলে উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা নিবিড় ভাবে বলেই মনে করছেন রাজ্য প্রশাসনের আধিকারিকরা। নবান্ন সূত্রে খবর রাজ্যের তরফে আরও দুই জায়গায় এয়ারপোর্ট তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। পুরুলিয়াতে একটি এয়ারপোর্ট করার পরিকল্পনা নিচ্ছে রাজ্য।

উল্লেখ্য, কলকাতা এয়ারপোর্ট-এর ওপরে উপর থেকে চাপ কমানোর জন্য দক্ষিণ ২৪ পরগনাতে কোনও এয়ারপোর্ট করা যায় নাকি সেই বিষয়েও ভাবনাচিন্তা শুরু করা হচ্ছে। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনার জেলা প্রশাসনকে সেই বিষয়েও জমি চিহ্নিত করার পরামর্শ দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। সেক্ষেত্রে আগামী সপ্তাহে এই তিন এয়ারপোর্ট পরিদর্শনের ওপর এগুলির ভবিষ্যৎ অনেকটাই নির্ভর করছে বলেই মত পরিবহন দফতরের আধিকারিকদের একাংশের।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Airport, Airports, Nabanna, West Bengal news

পরবর্তী খবর