Home /News /kolkata /

KMC Election 2021: ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সতর্ক থাকুন, প্রার্থীদের কেন এই বার্তা তৃণমূলে? কীসের সতর্কতা?

KMC Election 2021: ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সতর্ক থাকুন, প্রার্থীদের কেন এই বার্তা তৃণমূলে? কীসের সতর্কতা?

কলকাতা পুরভোটে প্রার্থীদের সতর্কতার নির্দেশ তৃণমূলে

কলকাতা পুরভোটে প্রার্থীদের সতর্কতার নির্দেশ তৃণমূলে

KMC Election 2021: 'ভোটের দিন নাটক করতে পারে বিজেপি, সিপিএম', আগেই সতর্ক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলে প্রার্থীদের দেওয়া হল বিশেষ সতর্কতার নির্দেশ।

  • Share this:

#কলকাতা: হাতে মাত্র কয়েক ঘণ্টা। আগামিকাল সকাল থেকেই শুরু হয়ে যাবে নির্বাচন (KMC Election 2021)। ফলে ব্যস্ততা তুঙ্গে প্রার্থীদের। সমান তালে ব্যস্ততা রয়েছে বুথ কর্মী ও নির্বাচনী এজেন্টদের। এই অবস্থায় ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সব প্রার্থী ও এজেন্টদের সাবধানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূলে (Trinamool Congress)। বিশেষ করে অপরিচিত ব্যক্তিদের সাথে আলাপচারিতা ও ফোনালাপ থেকে সর্তক থাকার কথা বলা হয়েছে।

পুর ভোটে (KMC Election 2021) এবার একাধিক নতুন মুখ তৃণমূলের। ভোটের প্রচারের তাদের ব্যস্ততা ছিল তুঙ্গে। আর ভোট গ্রহণের আগের দিনেও তাদের ব্যস্ততা তুঙ্গে। ফলে নতুন আনকোরা মুখ হলেই সাবধানতার সতর্কবার্তা দিচ্ছে তৃণমূল নেতৃত্ব (Trinamool Congress)। যাকে বলে – মোক্ষম টোটকা। দলের পরিষ্কার কথা – ‘এই সময় নতুন মুখ দেখলেই সাবধান। বলুন, ফলপ্রকাশের পর দেখা হবে।’

আরও পড়ুন: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নয়, হিংসা হলে দায় রাজ্য ও কমিশনের: হাইকোর্ট

কলকাতা পুরভোটকে (KMC Election 2021) কেন্দ্র করে গত দু’সপ্তাহে পরপর কর্মিসভা চলছে। সেখানে আর পাঁচজনের সঙ্গে ছিলেন দলের শীর্ষ নেতারাও। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উত্তর ও দক্ষিণ কলকাতায় মোট চারটি সভা করেছেন। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক উত্তর ও দক্ষিণ কলকাতায় দুটি রোড শো করেছেন। প্রার্থীদের সঙ্গে দফায় দফায় খুঁটিনাটি আলোচনা হয়েছে। প্রয়োজনীয় টিপস আগেই দেওয়া হয়েছে। আজ ও আগামিকাল চরম সতর্কতার কথাটা মনে করিয়ে দেওয়া হয়েছে (Trinamool Congress)।

কলকাতার (KMC Election 2021) দুই জেলার সভাপতি তাপস রায় ও দেবাশিস কুমাররা বারবার যোগাযোগ রাখছেন প্রার্থীদের সাথে। দলের শীর্ষ নেতারা বলেছেন, ‘‘বুঝেশুনে লোকের সঙ্গে মিশতে হবে। এখন ভোটের সময়। অনেকেই দেখা করতে আসবে। লোক বুঝে দেখা করবে।’’ উত্তরের জেলা সভাপতি তাপস রায় বলছেন , ‘‘অচেনা লোকেদের সঙ্গে এখন কথা বলারই দরকার নেই। বলবেন ভোটের পর আসুন।’

আরও পড়ুন: 'যে কটা আবর্জনা পড়ে আছে উপড়ে ফেলব', পুরভোটে প্রচারমঞ্চে অভিষেকের নিশানায় কারা?

দলের শীর্ষ নেতারা বলছেন, আসলে ভোটের মুখে অনেক সুবিধাবাদী মানুষের ভিড় লেগে থাকে। তাতে ফাঁদও পাতা থাকে। অনেকে নানা সাহায্যের আশ্বাস দিয়ে নিজেদের কাজ করিয়ে নিতে চান। একেবারে যাঁরা আনকোরা, তাঁদের পক্ষে এখন মুখ চেনা মুশকিল। অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে। এমন কেউ শেষ লগ্নে শাসকদলের কাছাকাছি এসে তাঁরা নিজেদের পিঠ বাঁচাতে চান বা শেষ লগ্নে একটা ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় দিয়ে দিতে পারেন। তা নিয়ে বিরোধী দল একাধিক কটাক্ষ ছুঁড়ে দিতে পারে। সেই অভিজ্ঞতা থেকেই বলা হয়েছে সাবধান থাকুন আগামী কয়েক ঘণ্টা।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Civic Polls, KMC Election 2021, TMC, Trinamool Congress

পরবর্তী খবর