Home /News /kolkata /

KOLKATA MUNICIPAL CORPORATION ELECTIONS 2021: কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষ ভোট সম্ভব নয়, ফের টুইট করলেন রাজ্যপাল

KOLKATA MUNICIPAL CORPORATION ELECTIONS 2021: কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষ ভোট সম্ভব নয়, ফের টুইট করলেন রাজ্যপাল

ফাইল চিত্র

ফাইল চিত্র

KOLKATA MUNICIPAL ELECTIONS: রাজ্যপালের তরফ থেকে নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী কেন দেওয়া হবে না তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে বিস্তারিত একটি চিঠি দেওয়া হয়।

  • Share this:

    #কলকাতা: পুর নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী থাকা না থাকা নিয়ে এক দিকে যেমন সরব হচ্ছে বিরোধীরা, তেমনই বার বার কেন্দ্রীয় বাহিনীর পক্ষে সওয়াল করছেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankar)। মঙ্গলবার সন্ধ্যায় ফের একটি টুইট করেন তিনি, সেখানে তিনি লেখেন, "কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষ ভাবে ভোট সম্ভব নয়। রাজ্য নির্বাচন কমিশনকে জানালেন রাজ্যপাল। কলকাতা পুরসভার নির্বাচনের জন্য বিরোধীদের দাবি করছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর। যে পুলিশ দিয়ে ভোট করানোর কথা বলা হচ্ছে তা যথোপযুক্ত নয়। আশাকরি রাজ্য নির্বাচন কমিশন এর যথোপযুক্ত উত্তর দেবে।"

    অর্থাৎ নতুন করে রাজ্য নির্বাচন কমিশনের উত্তর চাইলেন রাজ্যপাল। এর আগে রাজ্যপালের তরফ থেকে নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী কেন দেওয়া হবে না তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে বিস্তারিত একটি চিঠি দেওয়া হয়। সেই চিঠির উত্তরে রাজ্য নির্বাচন কমিশন জানায়, রাজ্য প্রশাসন ও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, নির্বাচন পরিচালনা করার জন্য যথেষ্ট পরিমাণ পুলিশ রয়েছে। সেই কারণে কেন্দ্রীয় বাহিনীর কোনও প্রয়োজন নেই। রাজ্য পুলিশের সাহায্যেই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব।

    আরও পড়ুন: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চাই, এই নিয়ে সুপ্রিম কোর্টে গেল বিজেপি

    সেই উত্তরেই খুশি নন রাজ্যপাল। তাঁর কথায় রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ পুর নির্বাচন করতে গেলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য প্রয়োজন। যত দ্রুত সম্ভব পুর নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাহিনী আনা হোক। এ ছাড়া সুপ্রিম কোর্টের একটি আদেশের কথাও উল্লেখ করেছেন রাজ্যপাল। তিনি বলেছেন, এই নির্বাচনেও ভিবিপ্যাটের ব্যবস্থা করা হোক। কমিশন ভিবিপ্যাটের ব্যবস্থা করতে কী পদক্ষেপ করেছে, তা জানাক।

    আরও পড়ুন: দু' তিন মাসের মধ্যেই সব পুরসভায় ভোট, কর্ণজোড়ার বৈঠকে ফের দাবি মমতার

    কলকাতা ও অন্য পুরসভার নির্বাচনে সর্বত্রই ভিবিপ্যাটের কথা তুলেছিল বিজেপিও। সেই নিয়ে মঙ্গলবার শুভেন্দু বলেন, নির্বাচনে ভিবিপ্যাট থাকা খুব গুরুত্বপূর্ণ। যদি এই সিদ্ধান্ত না নেওয়া হয়, তাহলে তাঁরা আদালতের দ্বারস্থ হতে পারেন বলেও জানিয়েছেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Kolkata Municipal Corporation Elections 2021

    পরবর্তী খবর