Home /News /kolkata /
West Bengal Coronavirus Update: করোনা সংক্রমণে কলকাতাকে পিছনে ফেলল উত্তর ২৪ পরগনা, রাজ্যের কোথায় কেমন পরিস্থিতি?

West Bengal Coronavirus Update: করোনা সংক্রমণে কলকাতাকে পিছনে ফেলল উত্তর ২৪ পরগনা, রাজ্যের কোথায় কেমন পরিস্থিতি?

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও গত এক সপ্তাহ ধরে তা তিরিশের ওপরে থাকায় উদ্বেগ রয়েই যাচ্ছে রাজ্যে (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: রাজ্যে গত ২৪ ঘন্টায় কিছুটা বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও গত এক সপ্তাহ ধরে তা তিরিশের ওপরে থাকায় উদ্বেগ রয়েই যাচ্ছে রাজ্যে (West Bengal Coronavirus Update)। যদিও উদ্বেগ বাড়িয়ে রাজ্যে করোনা সংক্রমণের হার আবারো কিছুটা বাড়ল (West Bengal Coronavirus Update)। রাজ্যে গত ২৪ ঘন্টায় ৪৯৬৯ জন আক্রান্ত হয়েছে। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সামান্য কমলো। রাজ্যে গত ২৪ ঘন্টায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। যদিও করোনা সংক্রমণের হার আগের দিনের চেয়ে সামান্য বেড়ে 7.32 % হওয়ায় কিছুটা উদ্বেগে স্বাস্থ্য দফতর। রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষা আগের দিনের থেকে কিছুটা বেড়ে হয় 67,862 জনের।

আরও পড়ুন: পরীক্ষা বাড়তেই রাজ্যে বাড়ল করোনায় আক্রান্ত ও সংক্রমণের হার, মৃত ৩৪

গতকালের থেকে চার হাজারেরও বেশি বাড়লো করোনা পরীক্ষার সংখ্যা। গত 24 ঘন্টায় যতজনের করোনা পরীক্ষা করা হয়েছে,তার মধ্যে করোনা পজিটিভ হয়েছে 4969 জনের। যে  কারণে রাজ্যে করোনা সংক্রমণের হার কিছুটা বেড়ে 7.32 % হয়েছে। এদিন একধাক্কায় রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা 12,799 জন কমে 67,369 জন হওয়ায় কিছুটা স্বস্তি এলো সর্বত্রই। বহুদিন বাদেরাজ্যে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে কলকাতা যে শীর্ষে ছিল,সেটা এদিন উত্তর 24 পরগনা পেলো। গত 24 ঘন্টায় কলকাতায় করোনা আক্রান্ত হলো 654 জন, মৃত্যু 6 জনের হয়েছে।

আরও পড়ুন: তাপসী পান্নুর সঙ্গে ছবি পোস্ট করে দারুণ খবর দিলেন সৃজিত মুখোপাধ্যায়!

রাজ্যে সর্বাধিক করোনা আক্রান্ত হয়ে উত্তর 24 পরগনায় করোনা আক্রান্ত গত 24 ঘন্টায়  কিছুটা  বেড়ে 697 জন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একধাক্কায় 7 জনের । হাওড়ায় করোনা আক্রান্ত হয়ে 1 জনের মৃত্যু হয়েছে। গত 24 ঘন্টায় হাওড়ায় আক্রান্ত হয়েছে 145 জন। দক্ষিণ 24 পরগনায় গত 24 ঘন্টায় করোনা  আক্রান্ত হয়েছে 409 জন, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে 1 জনের। গত 24 ঘন্টায়  হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে 219 জনের আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু 2 জনের হয়েছে। দক্ষিণ বঙ্গের মধ্যে বাঁকুড়া এবং বীরভূম জেলা ভাবিয়ে তুলেছে স্বাস্থ্য দফতরকে।

বাঁকুড়া জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 291 জন,করোনা সংক্রমণের হার রাজ্যের মধ্যে সর্বাধিক 18.11%। বীরভূম জেলায় করোনা আক্রান্ত 319 জন, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে 3 জনের। বীরভূমে রাজ্যের মধ্যে দ্বিতীয় সর্বাধিক সংক্রমণের হার 18.02%।পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত বেড়ে 207 জন হয়েছে,মৃত্যু হয়েছে 3 জনের। এছাড়াও গত 24 ঘন্টায় নদীয়া জেলায় করোনা আক্রান্ত 296 জন, মৃত্যু হয়েছে 3 জনের।  গত কদিন ধরেই উত্তরবঙ্গ মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্য দফতর থেকে চিকিৎসকদের কাছে। বিশেষত কয়েকদিন আগে দার্জিলিঙ,জলপাইগুড়ি,মালদায় একধাক্কায় করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছিল। সেখান থেকে দার্জিলিঙে গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত অনেকটাই কমে 124 জন হয়েছে,মৃত্যু হয়েছে 1 জনের।  মালদা জেলাতে এদিন করোনা আক্রান্ত 234 জন হয়েছে,মৃত্যু হয়েছে 1 জনের। ব্যতিক্রমীভাবে জলপাইগুড়ি জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 170 জন হয়েছে, তবে মৃত্যু একধাক্কায় বেড়ে 7 জনের হয়েছে। উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত হয়েছে 93 জন। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে 127 জন,মৃত্যু হয়েছে 1 জনের। কোচবিহার জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে 146 জন।

এমনকি আলিপুরদুয়ার জেলায় যেখানে একটা সময় রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত থাকতো,সেখানে গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 110 জন হয়েছে। রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে কালিম্পং জেলায়,সেখানে আক্রান্তের সংখ্যা 42 জন।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Coronavirus, West Bengal Corona Update

পরবর্তী খবর