Home /News /kolkata /
West Bengal Coronavirus Update: রাজ্যে প্রায় টানা ১ মাস করোনায় দৈনিক মৃত্যু ৩০-এর উপর, চিন্তায় স্বাস্থ্য দফতর!

West Bengal Coronavirus Update: রাজ্যে প্রায় টানা ১ মাস করোনায় দৈনিক মৃত্যু ৩০-এর উপর, চিন্তায় স্বাস্থ্য দফতর!

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

রাজ্যে গত ২৪ ঘন্টায় আরো কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: রাজ্যে গত ২৪ ঘন্টায় আরো কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা (West Bengal Coronavirus Update)। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গত এক মাসের বেশি তিরিশের ওপরে থাকায় উদ্বেগ রয়েই যাচ্ছে রাজ্যে। যদিও আশা বাড়িয়ে রাজ্যে করোনা সংক্রমণের হার আবারো কিছুটা কমল (West Bengal Coronavirus Update)। রাজ্যে গত ২৪ ঘন্টায় ১৯১৬ জন আক্রান্ত হয়েছে (West Bengal Coronavirus Update)। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সামান্য কমল। রাজ্যে গত ২৪ ঘন্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে।

যদিও করোনা সংক্রমণের হার আগের দিনের চেয়ে আরো কিছুটা কমে 3.94 % হওয়ায় কিছুটা স্বস্তিতে স্বাস্থ্য দফতর। রাজ্যে গত 24 ঘন্টায় করোনা পরীক্ষা আগের দিনের থেকে বেশ কিছুটা কমে হয় 48,681 জনের। গত 24 ঘন্টায় যতজনের করোনা পরীক্ষা করা হয়েছে,তার মধ্যে করোনা পজিটিভ হয়েছে 1916 জনের। যে কারণে রাজ্যে করোনা সংক্রমণের হার কিছুটা কমে 3.94 % হয়েছে। এদিন একধাক্কায় রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা আরো 734 জন কমে 21,146 জন হওয়ায় কিছুটা স্বস্তি এলো সর্বত্রই। গত কয়েকদিন ধরেই রাজ্যে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে সমস্ত জেলাতেই পাঁচশোর নিচে করোনা আক্রান্তের সংখ্যা থাকছিল।  গত 24 ঘন্টায় কলকাতায় করোনা আক্রান্ত হলো 277 জন, মৃত্যু 5 জনের হয়েছে। উত্তর 24 পরগনায় করোনা আক্রান্ত গত 24 ঘন্টায় 238 জন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একধাক্কায় 6 জনের । গত 24 ঘন্টায় হাওড়ায় আক্রান্ত হয়েছে 64 জন,মৃত্যু হয়েছে 1 জনের। দক্ষিণ 24 পরগনায় গত 24 ঘন্টায় করোনা  আক্রান্ত হয়েছে 102 জন,4 জনের মৃত্যু হয়েছে। গত 24 ঘন্টায় হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে 60 জনের, আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু 3 জনের হয়েছে।

আরও পড়ুন: কতদিন পর খুলেছে স্কুল, দেখা কত বন্ধুর! দেখুন শিক্ষাঙ্গনের চেনা চেহারা

দক্ষিণ বঙ্গের মধ্যে নদীয়া জেলা ভাবিয়ে তুলেছে স্বাস্থ্য দফতরকে। গত 24 ঘন্টায় নদীয়া জেলায় করোনা আক্রান্ত 143 জন, মৃত্যু হয়েছে 2 জনের। বীরভূম জেলায় করোনা আক্রান্ত 93 জন,মৃত্যু হয়েছে একজনের।  পূর্ব বর্ধমান জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে 68 জন। পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা 70 জন এবং মৃত্যু হয়েছে 3 জনের।  গত বেশ কিছুদিন ধরেই উত্তরবঙ্গ মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্য দফতর থেকে চিকিৎসকদের কাছে। যেখানে সারা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমে দিকে,সেখানে বিশেষত কয়েকদিন ধরেই দার্জিলিঙ,জলপাইগুড়ি,আলিপুরদুয়ার,কালিম্পং সহ গোটা উত্তরবঙ্গে সারা রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে।  দার্জিলিঙে গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 136 জন হয়েছে,মৃত্যু হয়েছে 1জনের। মালদা জেলাতে এদিন করোনা আক্রান্ত 58 জন হয়েছে, মৃত্যু হয়েছে 1 জনের। জলপাইগুড়ি জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 81 জন হয়েছে,তবে মৃত্যু 1 জনের হয়েছে। কোচবিহার জেলায় গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে 65 জন,মৃত্যু হয়েছে একজনের।

আরও পড়ুন: ১৭ বছর পর আচমকা রোডিজ থেকে বাদ পড়লেন রণবিজয়! এবার মুখ কে?

আলিপুরদুয়ার জেলা, যেখানে একটা সময় রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত থাকতো,সেখানে গত 24 ঘন্টায় করোনা আক্রান্ত 56 জন হয়েছে,1 জনের মৃত্যু হয়েছে। এমনকি কালিম্পং জেলায় রাজ্যের মধ্যে সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা থাকলেও গত 24 ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছে 53 জন। রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে পুরুলিয়া জেলায়,সেখানে আক্রান্তের সংখ্যা 22 জন।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Coronavirus, West Bengal Corona Update

পরবর্তী খবর