• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WB By Poll Election Counting 2021: গণনা শুরু চার কেন্দ্রে, আজ কি চারে চার ঘাসফুলের? নাকি অস্তিত্ব অটুট থাকবে বিজেপির?

WB By Poll Election Counting 2021: গণনা শুরু চার কেন্দ্রে, আজ কি চারে চার ঘাসফুলের? নাকি অস্তিত্ব অটুট থাকবে বিজেপির?

বাংলার চারকেন্দ্রে ভোটের ফল আজ।

বাংলার চারকেন্দ্রে ভোটের ফল আজ।

WB By Poll Election Counting 2021: কোন কেন্দ্রে শেষ হাসি কে হাসবে তা বোঝা যাবে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই।গণনা শুরু চার কেন্দ্রে (West Bengal Assembly Bypoll Results 2021)

  • Share this:

    #কলকাতা: চার কেন্দ্রে উপনির্বাচনের ফল ঘোষণা (WB By Poll Election Counting 2021) আজ। স্বাভাবিক ভাবেই তৃণমূলের লক্ষ্য চারে চার করে শক্তিপ্রদর্শন আর বিজেপির লক্ষ্য় অস্তিত্ব রক্ষা। কোন কেন্দ্রে শেষ হাসি কে হাসবে তা বোঝা যাবে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই।

    কোথায় গণনা

    খড়দহের গণনা হচ্ছে নিউ  ব্যারাকপুরের আচার্য প্রফুল্ল চন্দ্র কলেজে। এই বিধানসভা উপনির্বাচনে (West Bengal Assembly Bypoll Results 2021) তৃণমূল, বিজেপি সিপিএম প্রতিদ্বন্দ্বিতা করছে। এই বিধানসভা উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৩২ হাজার ৩৪৮ জন। পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ১৪৪  জন। মহিলা ভোটার ১ লক্ষ ১৬ হাজার ১৯৭ জন। একটু পরেই শুরু হতে চলেছে গণনা। প্রস্তুতিপর্ব সম্পন্ন হয়ে গিয়েছে ইতিমধ্যেই। মোট ১৬ রাউন্ডে গণনা হবে। গোসাবায় উপনির্বাচনের গণনা হবে ১৬ রাউন্ডে। ক্যানিং বঙ্কিম সর্দার কলেজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গণনার প্রস্তুতি। অন্যদিকে শান্তিপুরের গণনা হচ্ছে রানাঘাট কলেজে। ২১ টি টেবিলের ৭ রাউন্ডে গণনা হবে শান্তিপুরে। দিনহাটায় মোট বুথের সংখ্যা ছিল ৪১৭ টি। এখানে ১৯ রাউন্ড গণনা চলবে। দিনহাটা কলেজে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

    আরও পড়ুন-লক্ষ্য ২০৭০, পঞ্চামৃতের কথা বলে জলবায়ু শীর্ষ সম্মেলনে বড় ঘোষণা মোদির

    কোথায় কে প্রার্থী

    এই উপনির্বাচনে  (West Bengal Assembly Bypoll Results 2021) খড়দহে তৃণমূলের প্রতিনিধিত্ব করছেন শোভনদেব চট্টোপাধ্যায়। হেভিওয়েট শোভনদেবের বিরুদ্ধে লড়ছেন সিপিএম প্রার্থী দেবজ্যোতি দাস এবং বিজেপি প্রার্থী জয় সাহা। দিনহাটায় লড়াইটা তৃণমূল প্রার্থী উদয়ন গুহ এবং বিজেপি প্রার্থী অশক মণ্ডলের। ফরওয়ার্ড ব্লকের তরফে আব্দুর রউফকে এখানে দাঁড় করানো হয়েছিল। শান্তিপুরে বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস এবং তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। সিপিএম-এর তরফে এখানে সৌমেন মাহাতোকে প্রার্থী করে। গোসাবায় তৃণমূলের হয়ে লড়েছেন সুব্রত মন্ডল, বিজেপির হয়ে লড়াই করছেন পলাশ রানা। এখানে প্রার্থী দিয়েছে আরএসপি। তাদের প্রার্থী অনিল মন্ডল।

    আরও পড়ুন-পুরভোটের আগে তপ্ত ত্রিপুরা, অভিষেকের সভার পরই আক্রান্ত তৃণমূলের সম্ভাব্য প্রার্থী

    এবার বিধানসভায় ভোটদানের নিরিখে সবথেকে এগিয়ে ছিল শান্তিপুর। শান্তিপুরে ভোট পড়েছিল ৭৩.১ শতাংশ। দক্ষিণ ২৪ পরগণায় ভোট পড়ে  ৭৫.৯০ শতাংশ। খড়দহে ভোট পড়ে অপেক্ষাকৃত কম, ৬৩.৯ শতাংশ।

    শেষ বিধানসভা ভোটের ফল

    শেষ বিধানসভা নির্বাচনে খড়দহ এবং গোসাবায় বড় জয় পেয়েছিল তৃণমূল। কিন্তু দুই কেন্দ্রেই প্রার্থীর মৃত্যু হয়, তাই উপনির্বাচনের (West Bengal Assembly Bypoll Results 2021) প্রয়োজনীয়তা তৈরি হয়েছিল। শান্তিপুরে বিজেপি জয় লাভ করে। দিনহাটায় বিজেপি জিতেছিল কিন্তু মাত্র ৫৭ ভোটে।

    Published by:Arka Deb
    First published: